সোমবার, ২২ Jul ২০১৯, ০৫:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
বিবিসিনিউজ২৪ এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন থাই ব্যবসায়ী মেয়ের পাত্র খুঁজছেন, দেবেন লাখো ডলার ধামরাইয়ে নারীসহ তিনজনের মরদেহ উদ্ধার গুজব; ফেসবুকে ছেলেধরা সংক্রান্ত পোস্ট বা মন্তব্য ছাড়ানোদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা! সাতক্ষীরায় দুবৃর্ত্তদের গুলিতে আ.লীগ নেতা খুন মুন্সীগঞ্জে বাবাকে জবাই করে হত্যা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা দায়ের চট্টগ্রামে অজ্ঞান পার্টির ২ সদস্য আটক জামালপুরে বন্যার্তদের পাশে “মানবতা ও আদর্শ সমাজ গঠনে আমারা” বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে নিহত আওয়ামিলীগ নেতা মাগুরার পিংক ভিলেজ ১৫টি পরিবারের ঠাই! শার্শায় তিন পুত্র সন্তানের জন্ম দিলেন এক মা
সুষ্ঠু তদন্ত চেয়ে বান্দরবানের রুমা ০২নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিরুদ্ধে স্মারকলিপি1 min read

সুষ্ঠু তদন্ত চেয়ে বান্দরবানের রুমা ০২নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিরুদ্ধে স্মারকলিপি1 min read

Advertisements

রুমা উপজেলা প্রতিনিধি : বান্দরবানের রুমা উপজেলার ২নং রুমা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈমং মারমা(শৈবং) বিরুদ্ধে অভিযোগ এনে বিভিন্ন উদ্বর্তন কর্মকর্তা বরাবরের ১১ জন সদস্য /সদস্যা প্রত্যক্ষ স্বাক্ষরের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছেন। তিনি রুমা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি পদে একজন প্রভাবশালী নেতা ।

দলীয় বিশেষ সূত্রে জানা গিয়েছে যে, তিনি বান্দরবান বান্দরবান পার্বত্য জেলা আওয়ামীলীগের সভাপতি তথা পার্বত্য জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যানের খুবই নিকটতম লোক বলে জানা গেছে । তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনেও চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো দলীয় প্রতিক মাধ্যমে মনোনীত হয়েছেন বলে জানা গেছে ।

নিম্নে অভিযোগে ২০১৭ সালের ঈদুল আজহা ও বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রদত্ত ভিজিএফ জিআর চাউল হইতে ০৭ মে:টন টাকা আত্বসাৎ, ২০১৮ইং সালের ঈদুল ফিতরের জন্য ও বন্যায়কবলীত দরিদ্র পরিবারের বরাদ্দকৃত ভিজিএফ চাউল হইতে ৮.১/২ মেট্রিকটন টাকা আত্বসাৎ আরো একই সালে একিই অনুদানের ভিজিএফ এর চাউল ১১.১/২ মে:টন জনগণের নিকট বিতরন না করে সম্পূর্ণ টাকা আত্বসাৎ করিয়াছেন বলে অভিযোগ পত্রের উল্লেখ করেছেন ।

প্রতিবছর এলজিএসপিআর বরাদ্দ হইতে ডিডি এল জিডি এফ এল ইউ.এন.ও ইঞ্জিনিয়ার, ইউপি সচিব অডিট নামে ২৫% টাকা ঠিকাদার /মেম্বার দের কতৃক গ্রহণ করে আসছে ,২০১৮-২০১৯ সালে এলজিএসপি কর্মসূচী আওতায় মেষ বরাদ্দ ৩৩ লক্ষ ৬১ হাজার টাকা হইতে কোন ইউপি সদস্য /সদস্যা প্রত্যক্ষ মতামত না নিয়ে নিজের ইচ্ছেমতো ভাগবন্টন করিয়াছেন, ২০১৫-২০১৬ সালে বিবি টেক্স বাবদ ১,৬০,০০০/ টাকাও আত্বসাৎ করিয়াছেন ।

আরো উক্ত ইউনিয়নের ভিজিডি উপকার ভোগীর সংখ্যা ৪৮৯জন প্রত্যেকের কাছে ৩০/ টাকা করে প্রতিমাসে আত্বসাৎ করে আসছে, টিআর কাবিখা/কাবিটা প্রকল্প হইতে মেম্বারদের নিকট ৫%টাকা করে আত্বসাৎ করিয়া থাকে, মন্ত্রনালয় হইতে প্রকল্প নেওয়া মিথ্যা আশ্বাস দিয়ে ইউপি সদস্য /সদস্যাদের নিকট হইতে ৫০০০ / (পাঁচহাজার) টাকা করে চাঁদা উক্তোলন করে নিচ্ছে ,সোলার প্যানেল দেওয়া নামে লক্ষ লক্ষ টাকা নেওয়া, ইউনিয়ন পরিষদের সরকারি সম্পত্তি ১ হাজার লিটার গাজী ট্যাংক, ইলেকট্রনিক মটর,২১ইঞ্জি রঙিন টিভি নিজ ঘরে ব্যবহার করে যাচ্ছে ।

যাহা সরকারের সম্পদ আত্বসাৎ বটে। মুঠোফোনে ২নং স্বপন কর্মকার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন মেম্বার গণ অভিযোগ পরপরই মটর,টিভি, গাজি ট্যাংক পৌঁছে দেওয়া হয়েছে বলে দাবি করেন । সাথে ১নং পাইন্দু ইউনিয়নের অফিস ভারা বাবদ ৪০,০০০/(চল্লিশ হাজার ) টাকা আত্বসাৎ করলেও সেটা ৩ জুলাই পর জমা করেছে বলে জানা গেছে। মেম্বারদের বেতন ভাতা উত্তোলনের সময়ও জনের প্রতি ৭০০/ (সাতশত ) টাকা আত্বসাৎ করিয়াছেন ।

অভিযোগের ভিত্তিতে আরো জানা গিয়েছে যে ইউনিয়ন পরিষদ পরিচালনা করার কথা ইউনিয়ন পরিষদে ” সচিব” কিন্তু বিভিন্ন কৌশলগত দুর্নীতি আগ্রাসন করতে দফাদার দের মাধ্যমে কাজ করে বছর পর বছর ছাড়ছেন ,সচিব মাধ্যমে কাজ করালে যেন আত্বসাৎ করতে সুযোগ না থাকায় অন্যত্র সচিবকে বদলি ও সাসপেন্ড করার অপচেষ্টা চালিয়েছে বলে জানা গেছে । ইতিমধ্যেই শুনা গেছে, ৯ই জুলাই মঙ্গলবার আনুমানিক সকাল ১১.০০ ঘটিকার সময়ে ইউনিয়ন পরিষদ ভবনে রুমা থানার প্রতিনিধি হিসেবে সাব ইন্সপেক্টর এসআই মো: ফারুক নেতৃত্বের উপরোল্লেখিত অভিযোগ বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছে বলে ৩নং ও ৯নং মেম্বার সূত্রে জানা গেছে ।

বর্তমানে অভিযোগকারী বৃন্দের প্রতিনিধি সাথে চেয়ারম্যানের মনোমালিন্য হওয়া নিজ নিজ দায়িত্ব পালনের জনগণের সম্পৃক্ত বজায় রাখতে যথেষ্ট বাধাগ্রস্থ হচ্ছে বলে মনে করছে সাধারণ জনগণ । তাই যতই তারাতারি সম্ভব নিরপেক্ষ সুস্থ তদন্তের মাধ্যমে সমস্যা সমাধান করতে জোর দাবি জানিয়েছেন অত্র ইউনিয়নের সদস্য /সদস্যা বৃন্দ ।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team