মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০২:০৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
সম্রাটের ১০ দিনের রিমান্ড মঞ্জুর। সুবিধাবঞ্চিত পথশিশুর কল্যাণে কাজ করে যাচ্ছে সেন্ট্রাল লায়ন্স ও লিও ক্লাব গাড়ির সঙ্গে দড়ি দিয়ে বেঁধে মেয়রকে রাস্তায় ঘোরালেন স্থানীয়রা। সম্রা‌টের মুক্তির দাবীতে আদালত চত্ব‌রে তার সমর্থক‌গণ এক দশক পর আমিরাতে পা রাখবেন রুশ প্রেসিডেন্ট পুতিন। মানবতাবিরোধী অপরাধে গাইবান্ধার ৫ জনের মৃত্যুদণ্ড। আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তির আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয় বাস্তবতা: পররাষ্ট্রমন্ত্রী বিজেপি সভাপতির পদ থেকে দায়িত্ব ছাড়ছেন অমিত শাহ বুয়েটে আন্দোলনের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে দুপুরে।
অতি বৃষ্টি হওয়ায় নাইক্ষ‌্যংছড়িতে পাহাড় ধ্বসের আশংকা:প্রশাসনের মাইকিং,২৫টি আশ্রয় কেন্দ্র।

অতি বৃষ্টি হওয়ায় নাইক্ষ‌্যংছড়িতে পাহাড় ধ্বসের আশংকা:প্রশাসনের মাইকিং,২৫টি আশ্রয় কেন্দ্র।

Advertisements

এন এম সিকদার(নাইক্ষ‌্যংছড়ি)বান্দরবানঃ পার্বত‌্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ৫ইউনিয়নে পাহাড়ী জনবসতিতে অতি বৃষ্টিতে ধ্বস ও বন্যার আশংকা দেখা দিয়েছে। নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের অন্তত কয়েক হাজার ঘর-বাড়ী ধ্বসের ঝুকিতে রয়েছে। এবং অতি বৃষ্টিতে রাস্তা ঘাটের বেহাল অবস্থা ,নাইক্ষ‌্যংছড়ি উপজেলা প্রশাসন বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনায় এনে ইতিমধ্যে উপজেলা প্রশাসন তৎপরতা শুরু করেছেন রবিবার থেকে।

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার পাহাড়ী এলাকা সোনাইছড়ি ইউনিয়নের সমাজসেবক এ্যানিং মার্মা জানান, গত কয়েকদিনে টানা বৃষ্টি হওয়ায় নাইক্ষ‌্যংছড়ি উপজেলার সোনাই ছড়ি সড়কের বিভিন্ন যায়গায় সড়কের দুপাশে ফাটল দেখা দিয়েছে যা অতি সহজে ভেঙ্গে পড়তে পারে ।

পাহাড়ের মাটি এসে রাস্তার উপর পড়ছে। বাইশারী ইউপি চেয়ারম‌্যান আলম জানান,অতি বৃষ্টির কারনে রাস্তা ঘাটের বেহাল দশা,ইতি মধ‌্যে প্রবল বৃষ্টির কারণে উপজেলা থেকে বাইশারী যোগাযোগ জনবিচিন্ন হয়ে পড়েছে,এ ভাবে বৃষ্টি হলে রাবার শিল্প নগরি হিসাবে খ‌্যাত বাইশারী ইউনিয়ন অন‌্যান‌্য এলাকা থেকেও বিচ্ছিন্ন হয়ে পড়বে।

এ প্রসঙ্গে : নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, অতিবৃষ্টিতে নাইক্ষ্যংছড়ির সব পাহাড়ই কিন্তু ধ্বসের ঝুকিতে থাকে। এ জন্য বসতিপূর্ণ এলাকা গুলোতে সরজমিনে গিয়ে যাচাই-বাচাই করে উপজেলার ৫ ইউনিয়নে প্রায় সাড়ে ৩’শ অতিঝুকিপূর্ণ বাড়ীর তালিকা করা হয়েছে।

যাদেরকে সরে আসার জন্য বলা হচ্ছে নানাভাবে। বিশেষ করে রবিবার ও সোমবার সকাল থেকে মাইকিং করে অতি ঝুকিতে বসবাসরত লোকজনকে আশ্রয় কেন্দ্রে চলে আসতে বলা হচ্ছে। আর এসব লোকজনকে নিরাপদে থাকার জন্য ২৫টি স্কুলকে আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। উল্লেখ্য, গত রবি বার থেকে উপজেলার সর্বত্র অতি বৃষ্টি হওয়ায় লোকজন বলছে এই ভাবে বৃষ্টি হতে থাকলে পাহাড় ধ্বসের আংকা ও বন‌্যার সম্ভাবনা বেশি।

আপনার মতামত দিন
bbc-news-24-ads

hostseba.com

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team