রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
সরকারের শুদ্ধি অভিযানে আকবরশাহ থানার ওসি মাদক নির্মূলে বিজিবির ব্যতিক্রমী কার্যক্রম কারাগারে কন্যা সন্তানের মা হলেন নুসরাত হত্যা মামলার আসামী মনি লামায় স্ত্রীর সাথে অভিমান করে প্রতিবন্ধী যুবকের আত্মহত্যা। প্রধানমন্ত্রীর অ্যাকশন শুরু,চলবে সারাদেশে,রেহাই নেই দুর্নীতিবাজের সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন’র বৃক্ষরোপণ কর্মসূচি পালিত শেরপুরে ইয়াবা টেবলেটসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চুনারুঘাটে শিক্ষক ও ছাত্রীদের উপর হামলায় পলাতক আসামী গ্রেফতারের দাবীতে মানবন্ধন একজন শাহ্আলম এবং আমাদের প্রধানমন্ত্রী ব্যারিষ্টার বিপ্লবের সাথে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাক্ষাৎ
রুমা ২নং ইউপি চেয়ারম‌্যান শৈমং মার্মার বিরুদ্ধে অর্থ আত্বর্স্বাদের অভিযোগ

রুমা ২নং ইউপি চেয়ারম‌্যান শৈমং মার্মার বিরুদ্ধে অর্থ আত্বর্স্বাদের অভিযোগ

Advertisements

নিজস্ব সংবাদদাতা, রুমা, বান্দরবান:পার্বত‌্য বান্দরবান জেলার ২ নং রুমা ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান শৈমং মারমার বিরুদ্ধে অর্থ আত্বশ্বাদের অভিযোগ করলেন ইউপি মেম্বারগণ। প্রাপ্ত তথ‌্যমতে ২০১৭ ইং সালের ঈদুল ফিতর ও বন‌্যা কবলিত ক্ষতি গ্রস্থদের জন‌্য বরাদ্ধ থেকে ৭. মেট্রিক টন চাউল বিক্রয় করে টাকা আত্বশ্বাদ করেন। এবং ২০১৮ সালে ঈদুল ফিতর ও বন‌্যা কবলিত ক্ষতি গ্রস্থদের নামে বরাদ্ধের চাউল থেকে ৮ মেট্রিক টন ও ২০১৯ সালের ঈদুল ফিতর ও বন‌্যা কবলিত ক্ষতি গ্রস্থদের বরাদ্ধ থেকে ১১ মেট্রিক টন চাউল আত্বস্বাদ করে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রতিবছর LGSPR বরাদ্ধ ডিডি এলজিডি FL UNO ও ইন​ঞ্জিনিয়ার ইউপি সচিব অডিট নামে ঠিকাদার থেকে ২৫% টাকা মেম্বারদের থেকে গ্রহন করিয়া আসিতেছে। LGSPR সকল টাকা চেয়ারম‌্যানের একক সিদ্ধান্তে তার আত্বীয় স্বজনদের মধ‌্যে বরাদ্ধ হয়। তাদের বিরুদ্ধে কেও মুখ খুলতে পারেনা। ২০১৮/১০১৯ অর্থ বছরের LPGS এর শেষে বরাদ্ধ ৩৩লাখ ৬- হাজার টাকা মেম্বারদের কোন প্রকার মতামত গ্রহন বা প্রকল্প নাদিয়ে নিজ ইচ্ছায় আত্বীয়করণ করে হরিলুট করা হয়েছে বলে জেলা প্রশাসক বান্দরবান বরাবরে অভিযোগ করেন রুমা ইউনিয়ন পরিষদের সকল মেম্বারগণ।

২০১৫/২০১৬সালে বিবিদ ট‌্যাক্স ও ইজারা বাবদ ১লক্ষ ৬০ হাজার টাকা সরকারি খোসাকারে জমা নাকরে ব‌্যক্তিগত ভাতে খরছ করেন তিনি। ২০১৫/২০১৬LGSP রিজোক পাড়া খাবার পানির পাইপ লাইনের কাজ না করে ৬০হাজার টাকা উত্তোলন করেন বলে অভিযোগ রয়েছে। ভিজিডি ও উপকার ভোগী ৪৮৯জন থেকে মাসিক জনপ্রতি ৩০ টাকা করে ১৪৬৭০ বার মাসে ১লক্ষ ৭৬ হাজার০৪০টাকা ব‌্যক্তিগত ভাবে খরছ করে আসছেন। চুলার ফ‌্যানেল বিতরনের কথা বলে এলাকার সাধারণ জনগনকে জনপ্রতি ২হাজার টাকা করে প্রায় হাজার খানেক লোক থেকে টাকা নিয়েছে। পাইন্দু ইউপি পরিষদ ভবন ভাড়া বাবদ ৪০ হাজার টাকা এ পর্যন্ত আত্বস্বাদ করে আসছেন।

এই ব‌্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম‌্যান শৈমং এর সাথে যোগাযোগ করতে চাইলে তার ব‌্যবহারিত মুঠোফোনে সংযোগ পাওয়া যায়নি।

hostseba.com
আপনার মতামত দিন
bbc-news-24-ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team