1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শুক্রবার, ২৯ মে ২০২০, ১২:৩৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।

আবারও বাংলাদেশের ম্যাচে আলিম দার!

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্ক ঃ আলিম দার মানেই বাংলাদেশের জন্য এক মূর্তিমান আতঙ্ক। যতবার তিনি বাংলাদেশের ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন, ততবারই কোনো না কোনো বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছেন। সর্বশেষ বাংলাদেশ- আফগানিস্তান ম্যাচেও লিটন দাসের আউট নিয়ে বিতর্কিত সিদ্ধান্ত জানিয়ে সমালোচনার ঝড় তুলেছেন এই পাকিস্তানি আম্পায়ার।

এবার বাংলাদেশের পরবর্তী ম্যাচেও তাকে একই ভূমিকায় দেখা যাবে!২৪ জুন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারে আফগান স্পিনার মুজিব উর রহমানের বলে শর্ট কাভারে ক্যাচ তুলে দেন লিটন। ফিল্ডার হাশমতউল্লাহ শহিদী বল তালুবন্দি করার পর মাঠের আম্পায়ার রিচার্ড ক্যাটেলবার্গ ও মাইকেল গফ নিশ্চিত ছিলেন না ক্যাচটি ধরা হয়েছে কিনা। স্মরণাপন্ন হন টিভি আম্পায়ারের। রিপ্লেতে পরিস্কার দেখা যায়, ধরার সময় বলটি শহিদীর হাত ছুঁয়ে মাটি স্পর্শ করেছে।

অনেকক্ষণ ধরে দেখার পরও টিভি আম্পায়ার আলিম দার নিশ্চিত হতে পারছিলেন না, এটি আউট কিনা। তবে আউটের সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে ‘বেনিফিট অব ডাউট’ সবসময় ব্যাটসম্যানের পক্ষেই কথা বলে। কিন্তু মাঠের আম্পায়ারদের ‘সফট সিগনাল’র ওপর ভিত্তি করে আলিম দার লিটনকে আউট ঘোষণা করেন! এই সিদ্ধান্তে ক্রিকেটবিশ্ব বিশেষ করে টাইগারভক্তরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

একই ম্যাচে সাকিব আল হাসানকে লেগ বিফোরের আবেদন করলে সঙ্গে সঙ্গে আউট দিয়ে দেন মাঠের আম্পায়ার। পরে সাকিব রিভিউ নিলে দেখা যায় বল লেগ স্ট্যাম্পের আলতো ছোঁয়া দিয়ে বেরিয়ে যেত। পরে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন আলিম দার।

এর আগে ২০১৫ সালের বিশ্বকাপেও ভারতের বিপক্ষে রোহিত শর্মার আউট নিয়েও বিতর্কিত সিদ্ধান্ত দেন আলিম দার। রুবেল হোসেনের করা ফুলটস বল বলে রোহিত শর্মা আউট হলেও লেগ আম্পায়ার হিসেবে তিনি ‘নো বল’ দেন। পরে টিভি রিপ্লেতে দেখা যায় সেটি নো বল ছিল না। সেই সিদ্ধান্ত নিয়ে ব্যাপক ভাবে সমালোচিত হন আলিম দার।

বাংলাদেশের সমর্থকদের জন্য দুঃসংবাদ, ২ জুলাই ভারতের বিপক্ষে ম্যাচেও টেলিভিশন আম্পায়ার হিসেবে দেখা যাবে আলিম দারকে। বার্মিংহ্যামরে এজবাস্টনে ভারতকে হারাতে না পারলে বাংলাদেশের সেমিফাইনালের সম্ভাবনা শেষ হয়ে যেতে পারে। এমন ‘ডু অর ডাই’ ম্যাচে আলিম দার থাকা মানে বাংলাদেশকে ভারতের ’১২ জন’ ক্রিকেটারের সঙ্গে লড়তে হবে। এমনটাই বলাবলি করছেন টাইগার সমর্থকরা।

ভারতের বিপক্ষে ম্যাচে মাঠের দুই আম্পায়ার হিসেবে থাকবেন পাল্লিয়াগুরুগে এবং মরিস এরাসমাস। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মাসেনা। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে আলিম দারের থাকাটা বিশ্বকাপ শুরুর আগে থেকেই নির্ধারণ করে রেখেছে আইসিসি। তবু বাংলাদেশের বিপক্ষেই কেন?

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team