সোমবার, ২২ Jul ২০১৯, ১১:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
বিবিসিনিউজ২৪ এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন থাই ব্যবসায়ী মেয়ের পাত্র খুঁজছেন, দেবেন লাখো ডলার তসলিমা ও ইমরান দুইজনে প্রিয়ার পাশে তবে? ইংল্যান্ড থেকে সাইকেলে হজযাত্রায় ৮ ব্রিটিশ মুসলিম (ভিডিও সহ) ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে পাল্টা মামলার প্রস্তুতিতে সুমন রায় ব্যারিস্টার নওফেলের সাথে রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান মহসীন রোমানের সৌজন্য সাক্ষাত মানবতার কল্যাণে পা বাড়িয়ে দিল বিশ্ব মানবতার কমিশন বাংলাদেশ ছেলে ধরা সন্দেহে পিটিয়ে “মা” কে হত্যা : কে নেবে ২ সন্তানের দায়িত্ব? চট্টগ্রামে অস্ত্রসহ ৩ ছিনতাইকারী আটক চট্টগ্রামে অজ্ঞান পার্টির ২ সদস্য আটক বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল থেকে ছিনতাইকারী আটক রুমায় প্রবল বৃষ্টির বর্ষণের ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ
অধ্যক্ষের সহযোগীতায় রোজিনার দায়িত্ব নিল সন্দ্বীপ ১ গ্রুপ!1 min read

অধ্যক্ষের সহযোগীতায় রোজিনার দায়িত্ব নিল সন্দ্বীপ ১ গ্রুপ!1 min read

Advertisements

সোহেল তানবীর: যেখানে শিক্ষা নেই, সেখানে আলো নেই! একমাএ শিক্ষাই পারে একটা সুন্দর দেশ এবং সমাজ গড়ে তুলতে।সন্দ্বীপ সারিকাইত ইউনিয়নের ৯ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা নাঙ্গল্লার বাড়ী রোজিনা আক্তার। পিতা- মৃত রফিকুল ইসলাম এবং মাতা- সামছুন নাহারের মেয়ে রোজিনা।

মাএ ১৪ বছর বয়সে বাবা কে হারায় রোজিনা, স্বামীর মৃত্যুর পর থেকে পরিবারের বরন পোষণ করেন মা সামছুন নাহার।হাজার প্রতিকূলতার মধ্যেও পরিবার কে সামাল দিয়ে যাচ্ছে নাহার।

রোজিনা সাউথ সন্দ্বীপ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পরীক্ষায় কৃতকার্য হয়। পরীক্ষা পাস করে যেখানে আনন্দে ভরপুর থাকার কথা সেখানে,কান্নায় ভেঙে পড়ে রোজিনা।

এই বিষয়ে রোজিনার মা বলেন, রোজিনার বাবা মৃত্যুর পর অনেক কষ্টের মধ্যে দিয়ে পরিবার কে আমি টিকিয়ে রাখি এবং ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ চালায়।

আমার যতটুকু সম্ভব হয়েছে পড়ালেখা শেষ করালাম,কিন্তু এখন আমি সর্বোহারা।
মেয়ে কলেজে পড়তে চায় কিন্তু আমার পক্ষে আর সম্ভব না পড়ালেখা করানো।

কলেজে লেখাপড়া করতে হলে অনেক টাকার প্রয়োজন,এত টাকা আমার কাছে নেই!

রোজিনা খুব মেধাবী ছোট থেকে লেখাপড়ার প্রতি খুবই আগ্রহ তার।
মেয়ের কান্নাকাটি দেখে শেষ পর্যন্ত কলেজে ছুটে যান মা। সেখানে অধ্যক্ষ সুরাইয়া বেগম কে সব কিছু খুলে বলেন তিনি।

মায়ের আকুলতা দেখে সহযোগিতার আশ্বাস দেন কলেজের অধ্যক্ষ।সাউথ সন্দ্বীপ কলেজের অধ্যক্ষ সুরাইয়া বেগম ফোন করেন, সন্দ্বীপ১ গ্রুফের এডমিন কাজী আক্তার হোসেন কে। ঘটনা বিস্তারিত জানার পর রোজিনার লেখাপড়ার দায়িত্ববহন করার মত প্রকাশ করে সন্দ্বীপ১ গ্রুফ।

আজ বুধবার (২৬ জুন) সাউথ সন্দ্বীপ ডিগ্রি কলেজে সন্দ্বীপ১ গ্রুফের পক্ষ হতে রোজিনার লেখাপড়ার দায়িত্ব নেওয়া হয়।এতে উপস্হিত ছিলেন, সন্দ্বীপ১ গ্রুফের এডমিন কাজী আক্তার,মডারেটর,কাজী সালমান ফার্সি,মডারেটর, কাজী রিফাত।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team