শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৩:৩৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ফ্রি ওয়েব হোস্টিং সাইট (2019): $ 0 খরচতে ওয়েবসাইট হোস্ট কিভাবে করবেন

ফ্রি ওয়েব হোস্টিং সাইট (2019): $ 0 খরচতে ওয়েবসাইট হোস্ট কিভাবে করবেন

ফ্রি ওয়েব হোস্টিং সাইট (2019): $ 0 খরচতে ওয়েবসাইট হোস্ট কিভাবে করবেন
ফ্রি ওয়েব হোস্টিং সাইট (2019): $ 0 খরচতে ওয়েবসাইট হোস্ট কিভাবে করবেন
Advertisements

আমরা সবাই ফ্রিbies পছন্দ করি এবং এটি হতাশ হওয়া উচিত যে ওয়েব হোস্টিংয়ের মধ্যেও যদি আপনি কোথায় দেখতে চান তা প্রচুর পরিমাণে ফ্রিবই থাকে। যদিও সমস্ত কিছু বিনামূল্যে সমান নয়, এবং এই মুহুর্তে আমি এই মুক্ত কিছু (এবং “প্রায়-মুক্ত”) ওয়েব হোস্টগুলি কী অফার করতে চলেছি তা দেখার জন্য যাচ্ছি।

বিনামূল্যে ওয়েবসাইট / ডোমেইন হোস্টিং সঙ্গে ঝুঁকি

যে শব্দটি “মুক্ত” শব্দটির সাথে আসে তা খুব প্রলুব্ধকর হতে পারে। বোঝা যায়, বেশির ভাগই প্রথমবারের মতো ওয়েবসাইট শুরু করে তাদের খরচ কম রাখতে এবং অর্থ সঞ্চয় করতে চায়।

কিন্তু মনে রাখবেন যে এই পৃথিবীতে কিছুই সত্যিই মুক্ত নয়।

ফ্রি হোস্টিং প্ল্যাটফর্মগুলি বিভিন্ন ঝুঁকি এবং সমস্যাগুলির সাথে আসে (যা আমরা এই নিবন্ধের নীচে আলোচনা করেছি) – সহ ধ্রুবক সার্ভার ডাউনটাইম, আপনার সাইট কোন সতর্কতা ছাড়াই মুছে ফেলা হচ্ছে, এবং ব্যক্তিগত তথ্য লিক.

কিছু বিনামূল্যে পুলিশ তারা সঙ্গে আসা downsides মূল্য না হয়। আপনার ওয়েবসাইট গুরুত্বপূর্ণ হলে, আপনি এই ঝুঁকি সম্পর্কে শিখতে হবে এবং একটি নির্বাচন করার বিবেচনা করা উচিত নির্ভরযোগ্য, পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত হোস্টিং প্রদানকারী। সর্বাধিক ভাল ভাগ করা হোস্টিং সরবরাহকারীরা বিনামূল্যে ডোমেইন, ফ্রি এসএসএল, ফ্রি ই-মেইল হোস্টিং, সীমাহীন ডাটা ট্রান্সফার এবং ডিস্ক স্পেস এবং $ 2 – $ 5 প্রতি মাসে মূল্যের জন্য আরো ওয়েবসাইট কার্যকারিতাগুলি অন্তর্ভুক্ত করে।

hostseba.com

FTC প্রকাশ

WHSR এই প্রবন্ধে উল্লিখিত কিছু সংস্থার রেফারেল ফি পায়। এটির মতো দরকারী সামগ্রী তৈরির জন্য প্রচুর প্রচেষ্টা এবং অর্থ লাগে – আপনার সমর্থনের প্রশংসা করা হয়।


জেনে নিন সব সময় অযু অবস্থায় থাকার সাতটি ফযীলত

জুমার দিন দরূদ শরীফ পাঠের ফযীলত

সাদাকাতুল ফিতর কী এবং সাদাকাতুল ফিতরের পরিমাণ : কিছু কথা (ভিডিও সহ)

ইতিকাফের বিভিন্ন মাসয়ালা মাসায়েল জেনে নিন ( ভিডিও সহ )


15 ফ্রি ওয়েবসাইট হোস্টিং সেবা বিবেচনা

1- Hostinger

Hostinger সস্তা হোস্টিং পরিকল্পনা

Hostinger সস্তা হোস্টিং পরিকল্পনা শুধুমাত্র $ 0.80 / mo এ শুরু হয়।


 ওয়েবসাইট: Hostinger.com

হোস্টিংগারটি এক্সটিএনএক্স-এ চালু করা হয়েছিল এবং মূলত লিথুয়ানিয়ায় কুনাসে অবস্থিত ছিল। কোম্পানির আজ সারা বিশ্বে অফিস রয়েছে এবং হোস্টিং পরিষেবাদিগুলির বিস্তৃত অফার রয়েছে যা ভাগ করা হোস্টিং, ভিপিএস হোস্টিং এবং এমনকি একটি ওয়েবসাইট নির্মাতা অন্তর্ভুক্ত করে।

একটি শক্তিশালী স্থানীয় দল নিয়ে, হোস্টিংগার প্রায় 10 বছরেরও বেশি সময় ধরে আছে এবং 39 দেশ জুড়ে বিস্তৃত একটি আন্তর্জাতিক ব্যবহারকারীর বেস তৈরি করেছে। শিক্ষানবিস ঝুঁকি মুক্ত হোস্টিং থেকে উন্নত ভিপিএস মেঘ অবকাঠামো থেকে, হোস্টিংগার যতদূর সম্ভব ব্যাপক শ্রোতা হিসাবে পরিপূর্ণ করতে লক্ষ্য রাখে। ফলস্বরূপ, হোস্টিংগার এখন 29 মিলিয়ন বিশ্বব্যাপী ব্যবহারকারীদের কাছে বাস করছে।বৈশিষ্ট্য

  • সহজ ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • ইমেইল হোস্টিং অ্যাকাউন্ট
  • 24 / 7 / 365 লাইভ চ্যাট সমর্থন
  • সম্পূর্ণ ফিচার প্রায় বিনামূল্যে খরচ হোস্টিং

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 10 জিবি এসএসডি
  • ব্যান্ডউইথ: 100 গিগাবাইট
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

 হোস্টিংগার = সেরা “প্রায়-মুক্ত” ওয়েবসাইট হোস্টিং ($ 0.80 / mo)

হোস্টিং এর জেরি এর পর্যালোচনা একটি চান যারা ব্যবহারকারীদের জন্য একটি কঠিন পছন্দ হিসাবে তাদের নিচে narrows অতি সস্তা ওয়েবসাইট হোস্টিং সেবা। বিশেষ করে যদি তারা একটি শিক্ষানবিস বা সাথে কাজ করার জন্য একটি শক্ত বাজেট আছে।

Hostinger Uptime> 99.95%

আমরা 2018 মধ্যে Hostinger ট্র্যাকিং শুরু। হোস্টিংগারে হোস্ট করা আমাদের পরীক্ষা সাইট ক্রমাগত 99.95% আপটাইম উপরে স্কোর করা হয়েছে। ডানদিকে চিত্র জুলাই 2018 এ হোস্টিংগার আপটাইম দেখায়।

হোস্টিং হোস্টিং অপটিম (30 দিন গড় - জুলাই 2018)
হোস্টিং হোস্টিং অপটিম (30 দিন গড় – জুলাই 2018): 99.98%

হোস্টিংগার স্পিড টেস্ট

যখন এটি আমাদের কর্মক্ষমতা পরীক্ষা আসে, তখন হোস্টিংগার কোনও স্লুপ ছিল না। তারা 600 এমএসের নীচের টিটিএফবি (টাইম টু টু ফার্স্ট-বাইট) এবং গতি পরীক্ষায় একটি ++ স্কোর করতে পেরেছে – তুলনামূলকভাবে ভাল অন্যান্য হোস্টিং সেবা আমরা অতীতে পর্যালোচনা.

হোস্টিংগার পরীক্ষার সাইটের জন্য টাইম টু ফার্স্ট-বাইাইট (টিটিএফবি) 600MS এর নিচে স্কোর করেছে, এটি এ রেটিং করেছে।

2- Weebly

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

 ওয়েবসাইট: Weebly.com

যখন আমি প্রথম Weebly দিকে তাকিয়ে, আমি এটি একটি সাইট বিল্ডিং সরঞ্জাম হিসাবে মূল্যায়ন করছিলাম এবং যখন আমি এই নিবন্ধটিকে আঘাত করি তখন আমি বুঝতে পেরেছিলাম এটি মূলত একটি আপ-বিক্রি ওয়েব হোস্ট। ওয়েবেলি সাইটজিল্ডার-স্ল্যাশ-ওয়েব-হোস্টগুলির নতুন প্রজন্মের মধ্যে একটি যা চমত্কারভাবে ভাল করছে, আসলে একটি এখন 324 এর আলেক্সা র্যাঙ্ক.

তবে, ওয়েব হোস্ট এবং সাইট নির্মাতাদের জন্য বিভিন্ন প্লাস পয়েন্ট থাকার কারণে আমাকে এই সময়ে একবারে আবার দেখা করতে হয়েছিল।বৈশিষ্ট্য

  • ফ্রি ওয়েবসাইট নির্মাতা (ওয়েবেলি!)
  • বিনামূল্যে এসএসএস নিরাপত্তা
  • আপনার Weebly- নির্মিত সাইট জন্য অ্যাপ্লিকেশন
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • মোবাইল অ্যাপ্লিকেশন বিল্ডার

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 500MB
  • ব্যান্ডউইথ: অজানা
  • ডাটাবেস: মালিকানা
  • কন্ট্রোল প্যানেল: মালিকানা

 সহজেই ব্যবহারযোগ্য কিন্তু ওয়েবেলি.com সাবডোমেনে হোস্ট

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

Weebly একটি স্পন্দনশীল সম্প্রদায়ের মাধ্যমে ভাল সমর্থিত এবং আপনি ইমেল বা লাইভ চ্যাট মাধ্যমে তাদের কাছে পৌঁছাতে পারেন।

আপগ্রেড অপশন

ওয়েবেলি তার অনলাইন দোকান নির্মাতা বিক্রি করার জন্য কঠোর চেষ্টা করেছিল, এবং যেমনটি লেনদেনের মূল পয়েন্টগুলিতে ফোকাস করতে থাকে। আপগ্রেড করার পরিকল্পনাগুলি মৌলিক বৈশিষ্ট্যগুলি বাড়ায়, তবে একটি সময়ে বিক্রি করার জন্য আপনাকে কত পণ্য অনুমতি দেওয়া হয় তা হাইলাইটটি। অবশ্যই, যদি আপনি শুধু হোস্টিং পরিকল্পনা খুঁজছেন, এটি যে ভাবে কাজ করে। প্রতি মাসে $ 12 প্রতি মাসে $ 25 পর্যন্ত দাম রয়েছে।

Weebly ফ্রি হোস্টিং সঙ্গে ধরা কি?

Weebly বড় … ভাল, ওয়েবিলি, এবং সত্যিই অন্য কিছু সঙ্গে ভাল খেলা না। উদাহরণস্বরূপ, এটি সার্ভার-পার্শ্ব স্ক্রিপ্টিং (যেমন পিএইচপি) সমর্থন করে না, ডাটাবেস ইন্টিগ্রেশন সমর্থন করে না। এবং আপনার বিনামূল্যে ওয়েবসাইট ডোমেইন Weebly.com সাবডোমেন আকারে হবে। সত্য, এটি নিজের উপর অত্যন্ত শক্তিশালী, তবে এটি নমনীয়তার পরিপ্রেক্ষিতেও বোঝায়, আপনি এটি ব্যবহার শুরু করার পরে সম্ভবত ভালবেসে আটকে আছেন।

3- উইক্স

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

 ওয়েবসাইট: Wix.com

উইক্স এছাড়াও একটি ব্র্যান্ড যে আছে ওয়েবসাইট বিল্ডিং ব্যবসা তার নাম তৈরি এবং পূর্বে ওয়েব প্রজন্মের নতুন প্রজন্মের একটি ছিল। এটি নতুনদের জন্য দুর্দান্ত এবং ব্যবহার করা সহজ, প্লাস তারা কোনও প্রদত্ত পরিকল্পনাগুলিতে হপ হওয়ার আগে আগ্রহী হওয়ার জন্য স্টার্টার-অফগুলির জন্য যথেষ্ট অফার দেয়।বৈশিষ্ট্য

  • ফ্রি ওয়েবসাইট নির্মাতা (উইক্স!)
  • অনলাইন দোকান
  • বিনামূল্যে টেম্পলেট
  • উইক্স অ্যাপ্লিকেশন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 500MB
  • ব্যান্ডউইথ: 500MB
  • ডাটাবেস: মালিকানা
  • কন্ট্রোল প্যানেল: মালিকানা

 বিনামূল্যে শক্তিশালী ওয়েব সম্পাদক কিন্তু বিজ্ঞাপন সঙ্গে

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

আপনি বিনামূল্যে কী অ্যাকাউন্টের জন্য অর্থ প্রদান করেন এবং একটি বিস্তৃত জ্ঞান বেস থেকে দূরে থাকবেন, আপনি তাদের ইমেল করতে এবং আপনার সম্ভাবনাগুলি গ্রহণ করতে পারেন। শুধুমাত্র প্রিমিয়াম অ্যাকাউন্টগুলি তাদের কোনও প্রশ্ন বা সমস্যাগুলির দ্রুত প্রতিক্রিয়া পায়।

আপগ্রেড অপশন

তার পরিকল্পনাগুলি ওয়েবসাইটগুলিতে কার্যকারিতা স্কেল করার জন্য ডিজাইন করা হয়েছে, উচ্চ স্তরে উইক্স ব্যয়বহুল পেতে পারে। যাইহোক, যারা দাম ফর্ম বিল্ডার, ইমেইল প্রচারণা এবং এমনকি পেশাদার দ্বারা সাইট রিভিউ হিসাবে ফাংশন অন্তর্ভুক্ত। সর্বনিম্ন এটি প্রতি মাসে $ 4.50 এ ঘড়ি, প্রতি মাসে $ 24.50 পর্যন্ত চলে যাচ্ছে।

উইক্স বিনামূল্যে ডোমেইন হোস্টিং সঙ্গে ধরা কি?

আবার, উইক্স আরেকটি মালিকানাধীন ইঞ্জিন যার অর্থ এটি আপনার কাছে যেকোন উপায়ে ধরে রাখার চেষ্টা করবে। ভাল খবর এটি ওয়েবেলিয়ের তুলনায় অন্যান্য সরঞ্জামগুলির সাথে ভাল খেলায়, তাই Caspio, একটি বিনামূল্যে ডাটাবেস প্ল্যাটফর্মের মতো কিছু সরঞ্জামের সাথে সামঞ্জস্যপূর্ণ। ওহ হ্যাঁ, এবং উইক্স বিজ্ঞাপন মুক্ত নয়। আপনি যদি অর্থ প্রদানের পরিকল্পনা না করেন তবে এটি প্লাসস্টার উইক্স বিজ্ঞাপনগুলি আপনার সাইটে অ্যালক্যারিটি সহ করবে।

4- 000Webhost

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

2007 থেকে, 000Webhost বিনামূল্যের ওয়েব হোস্টিং পরিষেবাগুলি সরবরাহ করছে যা বিজ্ঞাপনের প্রয়োজনীয়তাগুলির দ্বারা অগণিত। যেহেতু তারা অর্থ প্রদানের হোস্টিং বিকল্পগুলিও অফার করে, তাই তাদের ব্যবসায়িক মডেল ব্যবসার অর্থ প্রদানের মাধ্যমে অর্থ প্রদান করে এমন বিনামূল্যের হোস্টিং পরিষেবাদি প্রদানের জন্য ঘুরতে থাকে। এটি প্রত্যেকের পক্ষে কাজ করে, কারণ বিনামূল্যে হোস্টিং পরিষেবাদি ব্যবহারকারীদের যে কোনও সময়ে অর্থ প্রদান গ্রাহকদের হয়ে তাদের সাইটগুলি স্কেল করার বিকল্প রয়েছে।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 1GB
  • ব্যান্ডউইথ: 10GB
  • ডাটাবেস: 2 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

$ 0 / mo হোস্টিং কিন্তু প্রতিদিন এক ঘন্টা ঘুমের সময়

বিনামূল্যে অ্যাকাউন্টগুলির জন্য একটি 99% আপটাইম গ্যারান্টি আছে, কিন্তু 000Webhost ক্ষেত্রে, আপনাকে বিবেচনা করতে হবে যে প্রতিদিন একটি ঘন্টার এক ঘন্টার ঘুমের সময় রয়েছে। যে আপনার মানে প্রকৃত সার্ভার আপটাইম 95.83% -এ শুরু হয় – কোনও প্রকৃত প্রযুক্তিগত সমস্যা কম।

আপগ্রেড অপশন

000Webhost মাধ্যমে প্রদান হোস্টিং পরিকল্পনা উপলব্ধ করা হয় Hostinger আপনি সাইন আপ করার সময় উপর ভিত্তি করে দেওয়া হোস্টিং জন্য কোন চার্জ। দীর্ঘ মেয়াদী আপনার চুক্তি, মাসিক ফি সস্তা হতে হবে। 8.84-মাসের চুক্তিগুলির জন্য প্রতি মাসে $ 3 প্রাইস শুরু হয়।

000Webhost বিনামূল্যে পরিকল্পনা সঙ্গে ধরা কি?

বিনামূল্যে 000Webhost প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের প্রতিদিন একটি “ঘুম” সময় এক ঘন্টা প্রয়োগ করা হবে। এর অর্থ এই যে এটি কারো কাছে অনুপলব্ধ থাকবে – নিজেকে সহ।

আমার 000webhost পর্যালোচনা আরও জানুন.

5- 5GB ফ্রি

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

যতদূর ওয়েব হোস্টিং সাইটগুলি চলে যায়, 5GBfree তুলনামূলকভাবে নতুন, তবে এটি ক্লাউডলিনক্স সহ একটি সাম্প্রতিক প্রযুক্তি সরবরাহের দাবি এবং এটি একটি মার্কিন ভিত্তিক, পিসিআই এবং SAS 70 প্রকার II প্রত্যয়িত ডেটা সেন্টার হোস্ট করা সরঞ্জামগুলির থেকে একটি ভাল জিনিস হতে পারে।

আবার, এটি হ’ল আরেকটি কোম্পানি যা বিনামূল্যে অ্যাকাউন্টগুলিকে বড় আকারে বাড়ানোর সুযোগ দেয়। ফ্রি অ্যাকাউন্টগুলি একটি জ্ঞান বেস (যা এই নিবন্ধটি তৈরি হয়েছিল তখন) এবং একটি সম্প্রদায় ফোরামের মাধ্যমে সমর্থিত।বৈশিষ্ট্য

  • অটো ইনস্টলার
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 5GB
  • ব্যান্ডউইথ: 20GB
  • ডাটাবেস: 3 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

 আপেক্ষিক নতুন কিন্তু বড় বিনামূল্যে হোস্টিং স্টোরেজ

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

দুঃখজনকভাবে, XTXXGBFree তে কোনো আপটাইম গ্যারান্টির উল্লেখ নেই এবং বিশ্বস্ততা সম্পর্কিত কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ক্ষুদ্র ক্ষুদ্রতাগুলি প্রচুর পরিমাণে রয়েছে, অন্তত ব্যাকআপগুলিতে আপনার ফাইল এবং ডেটাবেসে ব্যাকআপ করার বিকল্প রয়েছে। এটি প্রো অ্যাকাউন্ট প্ল্যানটির জন্যও একই রকম বলে মনে হচ্ছে।

আপগ্রেড অপশন

এক মাসে $ 2.95 এর জন্য, হোস্ট অফার যা প্রো অ্যাকাউন্টটি ময়লা সস্তা এবং আপাতদৃষ্টিতে অনেকগুলি সম্মানিত ওয়েব হোস্টের অফার দেয়।

5GB ফ্রি ফ্রি হোস্টিং এর সাথে কী ধরা আছে?

যদিও বিনামূল্যে অ্যাকাউন্টগুলির মৌলিক বৈশিষ্ট্যগুলি ঠিক বলে মনে হচ্ছে, তবে 5GB বিনামূল্যে তাদের জন্য ইমেল হোস্ট করে না। আপনি যদি আপনার ডোমেনের সাথে একটি ইমেল অ্যাকাউন্ট করতে চান তবে আপনাকে প্রো অ্যাকাউন্টে আপগ্রেড করতে হবে। এমনকি আরও বেশি ভয়ঙ্কর পরিষেবা স্তরের চুক্তির যেকোন রূপে উত্সর্জন সম্পূর্ণ অভাব। আপনার নিজের ঝুঁকিতে সাইন আপ করুন!


6- অ্যাওয়ার্ডসেস

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

2004 থেকে ওয়েব হোস্টিং অফার করা, অ্যাওয়ার্ডস্পেস ব্লকটি প্রায় কয়েকবার হয়েছে এবং এখনও দাঁড়িয়ে আছে। সময়ের সাথে সাথে তারা তাদের বিনামূল্যে হোস্টিং অফার এবং প্রতিযোগিতা (এবং বার) ধরে রাখে। গত বছর তারা একটি সম্পূর্ণরূপে পুনরায় ডিজাইন সাইট চালু এবং তাদের সেবা সুসংহত।বৈশিষ্ট্য

  • স্প্যাম সুরক্ষা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 1GB
  • ব্যান্ডউইথ: 5GB
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: উন্নত কন্ট্রোল প্যানেল

 কোন আপটাইম গ্যারান্টি সঙ্গে ফ্রি হোস্টিং

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

অ্যাওয়ার্ডস্পেসের বিনামূল্যে সংস্করণটি কোনও আপটাইম গ্যারান্টি সহ আসে। এর জন্য আপনাকে তাদের প্রদত্ত পরিকল্পনার একটিতে সাইন আপ করতে হবে। অন্তত যাদের জন্য আপনি 99.9% এ একটি পরিষেবা শ্রেনী চুক্তি এবং প্লাসটি প্রথম 30 দিনের মধ্যে কোনও প্রশ্ন-না-জিজ্ঞাসিত অর্থ ফেরত থাকলে আপনি পরিষেবা থেকে অসন্তুষ্ট হন।

আপগ্রেড অপশন

অ্যাওয়ার্ডসেস তিনটি স্বাদে (বিনামূল্যে থেকে পৃথক) আসে, প্রতি মাসে $ 4.99 প্রতি মাসে $ 9.99 পর্যন্ত দাম শুরু হয়। নতুন সাইনআপের জন্য, অ্যাওয়ার্ডস্পেস 97% বন্ধের একটি দুর্দান্ত ডিসকাউন্ট অফার করে, যার অর্থ আপনি মাসে এক মাস 17 সেন্ট হিসাবে অর্থ প্রদান করতে পারেন।

অ্যাওয়ার্ডস্পেসের সাথে ধরা কি?

অ্যাওয়ার্ডসেসে সত্যিই কোন নজরদারি ধরা নেই এবং এটি নতুনদের কাছে বিনামূল্যে অ্যাকাউন্ট খোলার জন্য ন্যায্য বলে বিবেচিত হতে পারে। আমি পরিকল্পনাটি অনুমান করছি যে তারা স্টার্টারের অর্থ প্রদানের পরিকল্পনাগুলিকে মূল্য সহকারে গ্রাহকদের হুক করার জন্য এবং তাদের মধ্যে রোল করতে মূল্যবান। মূল্যযুক্ত পরিকল্পনাগুলির মধ্যে বেনিফিটগুলি সর্বনিম্ন স্তরগুলিতে খুব বৃদ্ধিপ্রাপ্ত।


7- বেট হোস্ট

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

বেট হোস্ট (হ্যাঁ, এটি সঠিকভাবে বানানো হয়েছে) একটি সাহসী এক, দাবি করা হচ্ছে “বিশ্বব্যাপী দ্রুততম ওয়েবহস্ট!”। কারণ এটি এটির কারণ হতে পারে কারণ এটি সার্ভার প্রক্রিয়াকরণের সময় সম্পূর্ণরূপে নির্ভর করে এবং টাইম টু ফার্স্ট বাইটের মতো অন্য কোনও ক্ষেত্রে এটি ফ্যাক্টর করে না। এটি হোস্টিং প্রদানকারী আইফাস্টনেটের বিনামূল্যের বাহু, যা তাদের প্রসঙ্গ পরিকল্পনাগুলি ছয়টি বিনামূল্যে ডোমেইনের সাথেই আসে! এই ফ্রি হোস্ট গুডিজ একটি টন উপলব্ধ এবং একটি চেহারা মূল্য হতে পারে।বৈশিষ্ট্য

  • 24 / 7 সমর্থন
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 1GB
  • ব্যান্ডউইথ: 50GB
  • ডাটাবেস: 5 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: ভিস্তাপ্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

এটা মনে রাখা আকর্ষণীয় যে বাইট হোস্ট এমনকি বিনামূল্যে অ্যাকাউন্টগুলিতে 24 / 7 সমর্থন করে। এমনকি যদি তারা পরিষেবা টিকেটের জন্য কিছু সময় নেয়, তবে আপনি প্রায়শই বিনামূল্যে হোস্ট দেখেন না যা প্রকৃত সহায়তা দেয়। বেশিরভাগ সময়ই জ্ঞান বুনিয়াদি ব্যবহার করা হয়, অথবা সর্বোত্তম ব্যবহারকারীর ফোরাম যেখানে আপনি একে অপরকে সাহায্য করেন।

আপগ্রেড অপশন

যেহেতু তারা বিনামূল্যে অ্যাকাউন্টগুলিতে এত বেশি অফার করে, আপনি বেট হোস্টের সাথে হোস্টিংয়ের জন্য অর্থ প্রদান থেকে কী পান? এসএসডি চালিত কর্মক্ষমতা, বিনামূল্যে ডোমেইন এবং অসাধারণভাবে যথেষ্ট – একটি ভিন্ন নিয়ন্ত্রণ প্যানেল (cPanel) আপগ্রেড। দাম প্রতি মাসে $ 3.99 থেকে মাসে প্রতি মাসে $ 6.99 থেকে শুরু হয়।

ধরা যাক কি?

যদিও বাইট হোস্টটি সত্য হতে প্রায় খুব ভাল বলে মনে হয়, তবে আপনি যদি বিস্তারিতভাবে কী অফার করেন তা যাচাই করতে কিছু সময় লাগতে পারে তবে এটি ভাল হতে পারে। আমি অনেক পদ এবং পরিষেবাদি একটু উপায়ে শব্দ এবং বিভিন্ন উপায়ে ব্যাখ্যা করতে খোলা উপায় বলেছি।


8- ড্রিমনিক্স

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

ফ্রি সার্ভিসের পরিবর্তে, আমি ড্রিমনিক্সকে “প্রায়-মুক্ত” হিসাবে বিবেচনা করব, কারণ তারা তাদের বিনামূল্যে পণ্যগুলিতে ধারালো সীমাবদ্ধতার সাথে লাইনের বৈশিষ্ট্যগুলি শীর্ষে অফার করে। এই “আপনি কিনতে আগে চেষ্টা” তাদের ধারণা সঙ্গে লাইন হয়।বৈশিষ্ট্য

  • এসএসডি চালিত সার্ভার
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 1GB
  • ব্যান্ডউইথ: 1GB
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

এটি বৈধ যে এটি বেশ legit, যেহেতু সর্বত্র ড্রিমনিক্স তার অর্থ ফেরত গ্যারান্টি উপর চাপ দেয়। প্রকৃতপক্ষে, এটি আপনার ক্রেডিট কার্ডের তথ্যও গ্রহণ না করে যতক্ষণ না আপনি কোনও পরিষেবার জন্য অর্থ প্রদান করেন। আমি বললাম – আগে কিনতে চেষ্টা করুন!

আপগ্রেড অপশন

একবার আপনি আপনার বিনামূল্যে হোস্টিং প্ল্যানটি বর্ধিত হয়ে গেলে, ক্রোশ অ্যাক্সেসের মতো অ্যাড-অন বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে আপগ্রেডগুলি পৃথকভাবে ভিন্ন হয়। যেমন ব্যান্ডউইথ এবং অসুস্থ স্থান বেসিক এমনকি সর্বনিম্ন পরিকল্পনা সঙ্গে সীমাহীন যান। বার্ষিক সাবস্ক্রিপশন হারের ভিত্তিতে প্রতি মাসে $ 3 থেকে $ 5 পর্যন্ত শুরু হয়।

ধরা যাক কি?

যতদূর আমরা দেখতে পাচ্ছি, ড্রিমনিক্স ছাড়া কেবলমাত্র তিনটি স্থানে ডেটা সেন্টারে সীমাবদ্ধ নয়। যদিও বিশ্বজুড়ে এইগুলি চমত্কারভাবে ছড়িয়ে পড়েছে, তাই এখানে কোনো বাস্তব সমস্যা নেই।


9- ফ্রিহস্তি

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

Freehostia গর্বিতভাবে শিল্পের ভজনা হোস্ট দশ বছরেরও বেশি ঘোষণা করে এবং ‘লোড ব্যালান্সড ক্লাস্টার টেকনোলজির’ স্টাডালোন সার্ভারগুলির বিরুদ্ধে চিৎকার করে। এটি একটি বৃহত স্কেল ওয়েব হোস্ট, অর্থাত হোস্টিংয়ের টুকরাগুলি অফার করার পাশাপাশি এটি ডেডিকেটেড সার্ভারগুলির মতো উচ্চ শেষ পরিষেবাগুলিও সরবরাহ করে। নিচের দিকে, ডেটা সেন্টার অবস্থান শুধুমাত্র শিকাগো পর্যন্ত সীমাবদ্ধ।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট টেমপ্লেট
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 250MB
  • ব্যান্ডউইথ: 6GB
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

ফ্রি হোস্টগুলির জন্য আপটাইমটি 99.9% হিসাবে উল্লেখ করা হয়েছে, যা সাধারণত একটি সূচক যা অর্থোপার্জনযোগ্যতা বাড়ায়। দুর্ভাগ্যবশত, Freehostia দেওয়া পরিকল্পনাগুলির জন্য আপটাইম দেখায় না, তাই এটি একটি আঘাত এবং মিস এর একটি বিট।

আপগ্রেড অপশন

Freehostia ক্রমবর্ধমান ক্ষমতা একাধিক পরিকল্পনা উপলব্ধ করা হয়। এখানে গুরুত্বপূর্ণ জিনিস দেওয়া স্টোরেজ পরিমাণ উপর অনেক ফোকাস আছে মনে হয়; অদ্ভুত, স্টোরেজ বেশ অনেক ময়লা সস্তা আজকাল এবং সবচেয়ে ওয়েব হোস্ট কার্যকরীভাবে এটি দূরে প্রদান করা হয়। দামগুলি তাদের সেরা ডেডিকেটেড সার্ভারের জন্য প্রতি মাসে $ 2.95 প্রতি মাসে $ 149.95 এ শুরু হয়।

ধরা যাক কি?

স্টোরেজ স্পেস, স্টোরেজ স্পেস এবং স্টোরেজ স্পেস, ফ্রীহোস্টিয়া এই একমাত্র ব্যবহারকারীদের ব্যাপৃত করার ইচ্ছা প্রকাশ করে। একটি ওয়েব হোস্টের জন্য 250MB (এমনকি একটি বিনামূল্যে) আজ অচেনা মনে হচ্ছে। এছাড়াও, তাদের মাধ্যমে ব্রাউজিংয়ের জন্য উপলব্ধ অনেকগুলি পরিকল্পনা রয়েছে যা আপনাকে বিভ্রান্ত করতে যথেষ্ট।


10- FreeHosting.com

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

আপনি যখন এই সাইটটি দেখেন তখন প্রথম জিনিসটি আপনাকে লক্ষ্য করা হবে যে এটি “মুক্ত” শব্দটির সাথে সমস্ত প্লাস্টার করা হয়েছে। গ্রেট, যেহেতু আপনি ঠিক পরে কি? প্রস্তাবিত বৈশিষ্ট্যগুলির দীর্ঘ তালিকাটি যখন আপনি উপলব্ধি করেন না তখন এটি এত বেশি নয় যে এটি অ-মুক্ত আইটেমগুলির সাথে ইন্টারস্পেসযুক্ত হয় যাতে এটি আর দেখতে পায়।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 10GB
  • ব্যান্ডউইথ: 250GB
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

আমি এই সাইটে উপর ঘোরা এবং আবার হয়েছে কিন্তু একটি আপটাইম গ্যারান্টি কোন উল্লেখ উল্লেখ করা হয় না, যা একটু ভয়ঙ্কর। একমাত্র সময় অর্থ ফেরত দেওয়া হয় তার 30 দিনের অর্থ প্রদানের অ্যাকাউন্টগুলির মধ্যে।

আপগ্রেড অপশন

Freehosting.com শুধুমাত্র দুটি পরিকল্পনা প্রস্তাব করে – আপনি অর্থ প্রদান করেন, বা আপনি না করেন। অর্থপ্রদান অ্যাকাউন্টগুলি প্রতি মাসে $ 7.99 এ সীমাহীন সঞ্চয় স্থান এবং ব্যান্ডউইথ থেকে উপকৃত হয়।

FreeHosting.com সঙ্গে ধরা কি?

বিনামূল্যে সেবা, আমরা যে খুঁজে পেতে পারেন না। কিন্তু, তাদের পরিষেবার শর্তাবলী একটি গুজব আছে; সেখানে একটি ‘আউট’ ধারা রয়েছে যা মূলত বলে যে আপনি যদি অনেক বেশি (অনির্দিষ্ট) সংস্থান গ্রহণ করেন তবে তারা আপনাকে বন্ধ করতে পারে।


11- ফ্রি হোস্টিং ইইউ

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

FreeHostingEU Freehosting.com এর সাথে সম্বন্ধযুক্ত নয়, তবে আমাদের কিছুটা ফ্রিহস্তিয়া মনে করিয়ে দেয় যে, এটি হতাশাজনক এবং আপগ্রেড হওয়ার আশার মধ্যে এটি একটি সামান্য পরিমাণে স্টোরেজ স্পেস সরবরাহ করে। আমি নিশ্চিত যে আপনার ক্রেতাদের বিরক্তিকর মানসিকতার আশা তিনি আপনার কাছ থেকে এসেছেন, তবে এটি ওয়েব হোস্টগুলির জন্য সফল বলে মনে হয়। এই হোস্টটি বিনামূল্যে অ্যাকাউন্টগুলির জন্য এমনকি .eu5.net ডোমেনগুলি অফার করে তবে এটি কিছুই মূল্যবান নয়।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (শুধুমাত্র ওয়ার্ডপ্রেস এবং জুমলা)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 200MB
  • ব্যান্ডউইথ: 4GB
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: উন্নত কন্ট্রোল প্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

Freehosting EU এ সমস্ত পরিকল্পনা 24 / 7 সার্ভার মনিটরিং এবং 99.8% আপটাইম গ্যারান্টি সহ আসে। যতদূর ওয়েব হোস্ট যেতে, যে নিম্ন দিকে। আমি মনে করি মন শান্তির জন্য যদিও, তারা বিনামূল্যে অ্যাকাউন্টে একই গ্যারান্টি প্রদান করে।

আপগ্রেড অপশন

FreehostingEU তিন স্বাদের মধ্যে আসে, বিনামূল্যে, শ্রেষ্ঠ এবং PRO। দুটি অর্থপ্রদান পরিকল্পনা যথাক্রমে প্রতি মাসে $ 6.95 এবং $ 11.95 খরচ করে এবং 30- দিনের অর্থ ফেরতের গ্যারান্টি সহ আসে। তারা যদিও প্রথমবার সাইন আপ জন্য একটি ডিসকাউন্ট অফার।

ফ্রি হোস্টিং ইইউ সঙ্গে ধরা কি?

আবার, ছোট মুদ্রণ এবং ফ্রিহাস্টিংয়ের ক্ষেত্রে এটির সমস্তই আপনি ‘WOW!’ যান। – যদি আপনি প্রথম আপনার চুল চেরা না। সামান্য কিছু অস্বাভাবিক ক্ষেত্রে সম্মতি আশা করা হয় কারণ ভাল, কে এই বিষয়গুলির কিছু মনে করে? উদাহরণস্বরূপ, আপনার স্থানটি কেবলমাত্র 10% চিত্র ফাইল, 10% সংরক্ষণাগার, ইত্যাদি ধারণ করার জন্য সীমাবদ্ধ করতে হবে তাই আসলে আপনি ওয়েব হোস্ট পেয়ে যাচ্ছেন যা আপনি ডাম্প করতে পারেন … চিত্রগুলির 20MB।


12- বিনামূল্যে হোস্টিং কোন বিজ্ঞাপন

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

FreehostingNoAds প্রায় 18 বছর ধরে হয়েছে, আমি আপনাকে বাচ্চা না। এই সাইটটি কি অফারের শর্তে খুব উদার হয়, আসলে, কিছু অর্থ প্রদানের অ্যাকাউন্টের চেয়েও বেশি। আমি মনে করি এটির অংশ যদিও বিজ্ঞাপনের মাধ্যমে ভর্তুকি, যেহেতু তারা তাদের নিজের ওয়েবসাইট জুড়ে গুগল বিজ্ঞাপনগুলি প্লাস্টার করে। তারা যদিও তাদের বিজ্ঞাপন বহন করার জন্য আপনি জোর না অঙ্গীকার।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 20GB
  • ব্যান্ডউইথ: 200GB
  • ডাটাবেস: 3 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: অজানা

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

FreehostingNoAds আপটাইম গ্যারান্টি বিশ্বাস করে না, যা অন্য হোস্টিং সাইট প্রদর্শিত হবে। যাইহোক, যোগদান ব্যবহারকারীরা বিনামূল্যে পরিকল্পনা এমনকি প্রযুক্তিগত সহায়তা দেওয়া হয়। যাইহোক, এটি কোন স্বার্থকে সমর্থন করে তা স্পষ্ট করে না – এটি কেবল একটি জ্ঞান বেস বা প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলীর একটি রেফারেন্স হতে পারে।

আপগ্রেড অপশন

আপগ্রেড অপশন পাওয়া যায়, এবং তারা এখানে ময়লা সস্তা। আপনি যা ব্যয় করতে পারেন তার জন্য সবচেয়ে ব্যয়বহুল পরিকল্পনাটি কেবলমাত্র $ 1.99 খরচ করতে পারে এবং এটি আপনাকে যা করতে চান তার প্রায় সবই আপনাকে অফার করে। আসলে, $ 1.99 প্ল্যানের জন্য, এমনকি তারা আপনার জন্য $ 125 মূল্য বিজ্ঞাপনের ক্রেডিটও নিক্ষেপ করে!

ধরা যাক কি?

অস্তিত্বহীন আপটাইম গ্যারান্টি এবং প্রযুক্তিগত সহায়তা মেঘলা রেফারেন্স ছাড়া, অন্য কিছুই। এটি মূলত লক্ষ্য করা যায় যারা বিনামূল্যে বা সস্তা হোস্টিং সমাধান চাইছেন এবং এটিই সব। তাদের কাছে HTML5 সাইট বিল্ডিংয়ের জন্য নিবেদিত একটি সম্পূর্ণ পৃষ্ঠা রয়েছে যা উইক্সকে নির্দেশ করে শেষ করে, তারা হয়ত অনুমোদিত সহযোগী হতে পারে।


13- বিনামূল্যে ভার্চুয়াল সার্ভার

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

ফ্রি ভার্চুয়াল সার্ভারগুলি ইজ ইন্টারনেটের মালিকানাধীন ব্র্যান্ডগুলির মধ্যে একটি, যা ওয়েব হোস্টিং এবং এসইও পরিষেবাদি সরবরাহ করে। তারা বিনামূল্যে সার্ভার হোস্টিং পরিকল্পনা আপ হোস্টিং থেকে সবকিছু প্রস্তাব করে যা অন্য গুরুতর প্রদানকারী। এখানে উল্লেখ্য কিছু ভাল যে তারা তাদের হোস্টিং পরিকল্পনা একটি জনপ্রিয় ওয়েবসাইট নির্মাতা সংহত; Weebly।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 100MB
  • ব্যান্ডউইথ: 1GB
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

FreeVirtualServers স্ট্যান্ডার্ড 99.9% আপটাইম গ্যারান্টি প্রদান করে এবং সমস্ত বিনামূল্যে অ্যাকাউন্টগুলি জ্ঞান বেস এবং FAQ দ্বারা সমর্থিত। আরো সাহায্য প্রয়োজন হলে কিছু টিউটোরিয়াল ফ্ল্যাশ ভিডিও আছে। 24 / 7 অনলাইন সহায়তা শুধুমাত্র অর্থ প্রদানের জন্য সংরক্ষিত।

আপগ্রেড অপশন

এখানে ডেডিকেটেড সার্ভারে সমস্তভাবে স্ট্যান্ডার্ড হোস্টিং হোস্টিং থেকে আগত একাধিক আপগ্রেড বিকল্প রয়েছে। মূল্য প্রতি মাসে $ 5.65 থেকে $ 170.03 প্রতি মাসে (যা একটি ডেডিকেটেড সার্ভারের জন্য) থেকে সীমিত। এটা যুক্তিসঙ্গত যে এটি একটি যুক্তরাজ্য ভিত্তিক কোম্পানি সেখানে অবস্থিত সার্ভারের। দাম এছাড়াও ব্রিটিশ পাউন্ডে চার্জ করা হয় (আপনার সুবিধার জন্য এখানে মার্কিন $ রূপান্তরিত)।

ধরা যাক কি?

এই হোস্টটি সম্পূর্ণরূপে বোর্ডের উপরে মনে হয় যতক্ষণ আমরা দেখতে পারি, এমনকি শর্তাবলীতে এমনকি বড় বিস্ময়ের সাথে।


14- ফ্রি ওয়েব হোস্টিং এলাকা

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

ওয়েব হোস্টিং এনার্নার আরেকটি দীর্ঘস্থায়ী সংস্থা, ফ্রিওয়েহোস্টিংয়েরিয়া বিনামূল্যে অ্যাকাউন্টগুলির জন্য তার মৌলিক পদগুলিতে উদার। এটি দুটি ভিন্ন কন্ট্রোল প্যানেলে একটি অদ্ভুত বিকল্পও সরবরাহ করে, যার মধ্যে একটি অত্যন্ত বৈশিষ্ট্য-আলো বলে।বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • শর্তাধীন বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 1.5GB
  • ব্যান্ডউইথ: আনলিমিটেড
  • ডাটাবেস: 1 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: ফ্রিওয়াহা প্যানেল / সিপিএলএল

নির্ভরযোগ্যতা এবং Uptime গ্যারান্টি

একটি আপটাইম গ্যারান্টি বা প্রযুক্তিগত সহায়তা সম্পর্কে কোন উল্লেখ নেই। আসলে, যদিও একটি ফোরাম তালিকাভুক্ত করা হয়, এটি আসলে বিদ্যমান নেই। একটি কার্সার অনুসন্ধান এটি একটি সম্পূর্ণ নির্ভরযোগ্য হোস্ট নয় যে অনেক মন্তব্য প্রদান করে।

আপগ্রেড অপশন

এখানে আপগ্রেড অপশন প্রথম আমরা বিভিন্ন নিয়ন্ত্রণ প্যানেল অনুযায়ী মূলত যে দাম দেখা করেছি। FreeWHA একটি ওপেন সোর্স কন্ট্রোল প্যানেল স্ক্রিপ্টের মালিকানা পরিবর্তন বলে মনে হচ্ছে। প্রতি মাসে $ 1 প্রতি মাসে $ 6.99 পর্যন্ত দাম রয়েছে।

ধরা যাক কি?

ক্যাচ ক্লজ তালিকাটি একটি মাইল দীর্ঘ এবং ব্যক্তিগতভাবে আমি এমনকি একটি বিনামূল্যে সাইট হোস্টিং ভয় পাবেন। কালো ও সাদা বর্ণিত কোনও প্রকৃত সীমাবদ্ধতা নেই, তবুও একই সময়ে তারা প্রায়শই কোনও ভাঙা ইনফ্রাকশনের জন্য অ্যাকাউন্টগুলি বন্ধ করার অধিকার দাবি করে, এমনকি সম্পদগুলি বেশি ব্যবহার করে। নিশ্চিতভাবে বন্ধু জয় করার উপায় নেই। এমনকি তাদের বিজ্ঞাপন মুক্ত দাবি শর্তসাপেক্ষ, তারা বলে যে তারা যে সাইটে চান তাদের বিজ্ঞাপনগুলি আরোপ করবে।


15- InstaFree

পর্যালোচনা এবং বিনামূল্যে ওয়েব হোস্ট তুলনা

InstaFree সম্ভাব্য ওয়েবসাইট মালিকদের একটি প্রশংসনীয় ভাল চুক্তি, তাদের শব্দ দ্বারা যাচ্ছে প্রস্তাব। এমনকি বিনামূল্যে অ্যাকাউন্ট এসএসডি-ভিত্তিক স্টোরেজ হোস্ট করা হয় এবং তারা তাদের পরিষেবার শর্তাবলী পাশাপাশি ফিচার অফারিং উভয় উদার। আসলে, শুধুমাত্র বিনামূল্যে ভাগ হোস্টিং নেই, কিন্তু বিনামূল্যে রিসেলার হোস্টিং এবং বিনামূল্যে আছে ভিপিএস!বৈশিষ্ট্য

  • বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা
  • অটো ইনস্টলার (ওয়ার্ডপ্রেস, জুমলা, ইত্যাদি)
  • বিজ্ঞাপন ফ্রি হোস্টিং
  • পিএইচপি এবং মাইএসকিউএল ডাটাবেস সমর্থন

বিশেষ উল্লেখ

  • ডিস্ক স্পেস: 10GB
  • ব্যান্ডউইথ: 100GB
  • ডাটাবেস: 5 মাইএসকিউএল ডাটাবেস
  • কন্ট্রোল প্যানেল: সিপ্যানেল

নির্ভরযোগ্যতা এবং আপটাইম গ্যারান্টি

ফোরামে অপেক্ষাকৃত সক্রিয় ব্যবহারকারী সম্প্রদায়ের সাথে মান 99.9% আপটাইম গ্যারান্টি রয়েছে। প্রযুক্তিগত সহায়তা অন্তর্ভুক্ত করা হয়, তবে হোস্টিং পরিষেবা সম্পর্কিত তাত্ক্ষণিক বিষয়গুলিতে সীমাবদ্ধ।

আপগ্রেড অপশন

সমস্ত বিনামূল্যে অ্যাকাউন্ট তাদের সংশ্লিষ্ট অর্থ প্রদান অ্যাকাউন্ট আছে, যা মূলত বিনামূল্যের অ্যাকাউন্টের অফারের একটি পদক্ষেপ। দাম প্রতি মাসে $ 1 থেকে $ 5 থেকে প্রতি মাসে। InstaFree এছাড়াও বিনামূল্যে অ্যাকাউন্টের জন্য, এমনকি আপনি Cpanel ব্যবহার করছেন, ওয়েবসাইট স্থানান্তর সেবা উপলব্ধ করা হয়।

ধরা যাক কি?

এখানে কয়েকটি quirks আছে, যেমন InstaFree আছে দেশগুলির একটি তালিকা যা এটি ব্যবহারকারীদের নিষিদ্ধ করেছে। এটি তাদের মধ্যে চীন, রাশিয়া এবং পোল্যান্ডের মতো দেশগুলির মধ্যে রয়েছে, তবে (আশ্চর্যজনক) সিঙ্গাপুর।


ফ্রি হোস্টিং প্ল্যাটফর্ম সঙ্গে ঝুঁকি

যে শব্দটি “মুক্ত” শব্দটির সাথে আসে তা খুব প্রলুব্ধকর হতে পারে। বোঝা যায়, বেশিরভাগই প্রথমবারের মতো একটি ওয়েবসাইট শুরু করতে চান তাদের খরচ কম রাখা এবং অর্থ সংরক্ষণ করুন.

একটি বিনামূল্যে ওয়েব হোস্টিং প্ল্যাটফর্ম ব্যবহার করার অর্থ হচ্ছে আপনার ওয়েবসাইট তৈরি এবং হোস্টিং করার জন্য আপনাকে একটি প্রদত্ত একক ডাইম দিতে হবে না, যদি আপনি তাদের ব্যবহার করার ইচ্ছা করেন তবে আপনাকে অনেকগুলি ঝুঁকি এবং সমস্যা থাকতে হবে। আমরা এখানে তিনটি প্রধান ঝুঁকি সম্পর্কে কথা বলতে হবে।

ঝুঁকি # এক্সএমএক্সএক্স। দরিদ্র সার্ভার পারফরম্যান্স

একটি বিনামূল্যে ওয়েব হোস্টিং মডেল ব্যবহার করে আসে যে সবচেয়ে ক্লিয়ারিং সমস্যা ভয়ানক সার্ভার পারফরমেন্স। আপনি সার্ভারের খরচগুলি সংরক্ষণ করতে সহায়তার জন্য, অনেকগুলি প্রদানকারী একক ভাগ করা সার্ভারে শত শত বা এমনকি হাজার হাজার একত্রিত করবে।

যখন আপনি একই সার্ভারের সংস্থানগুলি ভাগ করে নেওয়ার অনেকগুলি ওয়েবসাইট পান, তখন আপনার ওয়েবসাইটটি অনেকগুলি সার্ভার সমস্যা যেমন ধীর লোডিং ওয়েবসাইটগুলি বা ডাউনটাইম হিসাবে অনেকগুলি ক্ষতিগ্রস্থ হবে।

000WebHost প্রতিদিন এক ঘন্টা ঘুম সময় বাহিনী। কিন্তু ব্যবহারকারী প্রতিক্রিয়া দেখায় যে কয়েকটি অ্যাকাউন্ট 4 ঘন্টা পর্যন্ত 24 ডাউনটাইম পর্যন্ত রয়েছে (উৎস).

কিছু সরবরাহকারী এমনকি তাদের প্ল্যাটফর্ম ব্যবহার করার সময় তাদের ব্যবহারকারীদের উপর সীমাবদ্ধতা বা সীমাবদ্ধতা রাখে। 000WebHost তাদের ব্যবহারকারীদের একটি সহ্য করতে বাধ্য করে এক ঘন্টার সময় “ঘুমানোর সময়” প্রতিদিন, যা তাদের সার্ভারের ক্ষমতা বজায় রাখতে সহায়তা করে, তবে নিশ্চিত করে যে আপনার ওয়েবসাইট 95.8% আপটাইম অতিক্রম করতে পারে না।

বিনামূল্যে হোস্টিং প্রদানকারীর সাথে, আপনার কঠোর এবং টাইট সম্পদ সীমাবদ্ধতার সাথে আপনার ওয়েবসাইটটি দ্রুত বর্ধনশীল হয়ে উঠবে। যখন এটি ঘটবে, আপনাকে একটি প্রদত্ত হোস্টিং অ্যাকাউন্টে স্থানান্তর করতে হবে যার অর্থ লাইনের নিচে আরো কাজ এবং খরচ হতে পারে।

কিছুই এই বিশ্বের সত্যিই বিনামূল্যে।

ঝুঁকি # এক্সএমএক্সএক্স। হঠাৎ ওয়েবসাইট শাটডাউন / কোম্পানি ব্যবসা আউট যায়

যেমনটি আমি আগেই বলেছি, বিনামূল্যে ওয়েব হোস্টিং প্ল্যাটফর্মগুলির সাথে, আপনার ডোমেন হোস্টিং পরিষেবাদির জন্য আপনাকে একটি ডাইম দিতে হবে না। যে কারণে, সবচেয়ে প্রদানকারীরা গুরুত্ব সহকারে আপনার ওয়েবসাইট নিতে হবে না। এই বিনামূল্যে হোস্টিং সঙ্গে আসে যে একটি বিশাল ঝুঁকি বাড়ে, যে আপনার ওয়েবসাইটে যে কোনো মুহুর্তে নিচে নেওয়া যেতে পারে।

এমন অনেক ঘটনা ঘটেছে যেখানে বিনামূল্যে হোস্টিং প্ল্যাটফর্মগুলি ব্যবহার করে এমন ব্যক্তিরা তাদের অ্যাকাউন্টগুলি মুছে ফেলেছে বা কোনও পূর্ব বিজ্ঞপ্তি বা সতর্কতা ছাড়াই আটকা পড়েছে। যেহেতু আপনি তাদের পরিষেবাগুলির জন্য অর্থ প্রদান করছেন না, তাই অনেক প্রদানকারী আপনার ওয়েবসাইটকে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে রাখতে বাধ্য বোধ করেন না।


এই কারণে অনেক ফ্রি হোস্টিং প্রদানকারীরা তাদের টি এবং সি-তে কিছু শর্ত অন্তর্ভুক্ত করে যা তাদের স্বার্থের বিরুদ্ধে চলে গেলে তাদের কোনও মুহুর্তে আপনার ওয়েবসাইট বন্ধ করতে দেয়।

এই একটি উদাহরণ ফ্রি হোস্টিং ইইউ থেকে। যার মধ্যে তারা 10% পর্যন্ত তাদের ব্যবহারকারীর অ্যাকাউন্ট স্টোরেজ সীমাবদ্ধ করে। ব্যবহারকারীকে 10% সীমা অতিক্রম করতে হবে, তাহলে তারা কোন সতর্কতা বা শাস্তি ছাড়াই ওয়েবসাইটটি বন্ধ করে দিতে পারে।

FreeHostingEU.com ব্যবহারকারীরা তাদের সংগ্রহস্থল সীমাবদ্ধ করতে সম্মত হন যা 10% চিত্র, সংরক্ষণাগার, বা PDF ফাইলগুলির বেশি নয়।

ঝুঁকি # এক্সএমএক্সএক্স। আপনার তথ্য লিক করা হচ্ছে

ডেটা একটি ব্যবসার জন্য একটি গুরুত্বপূর্ণ সম্পদ, বিশেষ করে যদি আপনি একটি ই-কমার্স ব্যবসা করেন। তবে বিনামূল্যে ওয়েব হোস্ট মডেলগুলি দিয়ে, আপনার ডেটা লিক বা চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে কারণ বেশীরভাগ প্রদানকারীরা অনুসরণ করে না এবং প্রয়োগ করে মান এবং মৌলিক নিরাপত্তা অনুশীলন তার ব্যবহারকারীদের রক্ষা করার প্রয়োজন।

আবার, যেহেতু এই প্রদানকারীর বেশিরভাগই বিনামূল্যে তাদের পরিষেবাগুলি সরবরাহ করছে, তাই তারা সাধারণত এটির ব্যবহারকারীদের এবং তাদের ডেটা সুরক্ষিত করার জন্য যথাযথ নিরাপত্তা প্রদানের প্রয়োজনীয়তা অনুভব করে না। এটি এমন ক্ষেত্রে ঘটে যেখানে ব্যবহারকারীর সংবেদনশীল বিবরণ যেমন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডগুলি হ্যাকাররা চুরি হয়ে যায়।

বৃহত নিরাপত্তা লিকের একটি উদাহরণ 000Webhost এর সাথে ছিল, যার মধ্যে তারা বারবার অক্টোবর 2015 এ ফোর্বস সাংবাদিক এবং নিরাপত্তা গবেষক দ্বারা নিরাপত্তা সতর্কতা উপেক্ষা করেছিল। এই হ্যাক পেয়ে এবং তাদের সৃষ্টির এই সীসা 13.5 মিলিয়ন ব্যবহারকারীদের তাদের পাসওয়ার্ড, ইমেল ঠিকানা, ব্যবহারকারীর নাম চুরি করা আছে.

দ্রুত তুলনা: সেরা বিনামূল্যের ডোমেন / ওয়েবসাইট হোস্টিং কে আছে

ফ্রি হোস্টিংবিজ্ঞাপন-মুক্তডিস্ক স্পেসব্যান্ডউইথ
Hostinger25GBসীমাহীন
Weebly500MBঅজানা
Wix500MB500MB
000Webhost1GB10GB
5GBfree5GB20GB
Awardspace1GB5GB
Byethost1GB50GB
Dreamnix1GB1GB
freehostia250MB6GB
FreeHosting.com10GB250GB
FreeHostingEU200MB4GB
Freehostingnoads.net20GB200GB
Freevirtualservers100MB1GB
Freewebhostingarea1.5GBসীমাহীন
InstaFree10GB100GB

* দ্রষ্টব্য: আরও তথ্যের জন্য টেবিলের লিঙ্কগুলিতে ক্লিক করুন (অর্থাত্ এই বিনামূল্যে পুলিশগুলির পিছনে কী ধরা পড়ে) এবং আমার পর্যালোচনা।

আবার – যদি আপনার ওয়েবসাইট গুরুত্বপূর্ণ হয়, যেমন আপনি কোনও অনলাইন ব্যবসা চালাচ্ছেন বা আপনার ব্লগ থেকে অর্থ উপার্জন করার পরিকল্পনা করছেন; এটি সস্তা ভাগ হোস্টিং প্রদানকারীর সাথে আটকে থাকা ভাল – যা যুক্তিসঙ্গত মূল্যে গুণমান সরবরাহ করে। জেরি কম্পাইল করা হয়েছে সস্তা এবং নির্ভরযোগ্য হোস্টিং একটি দরকারী তালিকা, যা আপনি নির্বাচন করতে পারেন।

 বিনামূল্যে হোস্টিং বিকল্প –

এখানে কিছু সস্তা হোস্টিং সেবা বিবেচনা করা হয় (লিঙ্ক আমাদের রিভিউ পয়েন্ট)।

  • Bluehost
  • Hostinger
  • InMotion হোস্টিং
  • Interserver
  • TMD হোস্টিং
আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team