শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৬:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কৃষকের গম ক্রয় নিয়ে লুকোচুরির লটারী

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কৃষকের গম ক্রয় নিয়ে লুকোচুরির লটারী

Advertisements

মেহেদী হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় কৃষকের গম নিয়ে প্রশাসনের রহস্যজনক লুকোচুরির কারনে ন্যয্যমূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে প্রকৃত কৃষক। একই পরিবারের ৫/৭ জন কৃষকের নাম লটারীতে উঠলেও হাজার হাজার কৃষকের নাম বাদ পড়েছে তথাকথিত লটারী থেকে।

এ নিয়ে ক্ষুব্ধ কৃষকরা খাদ্য গুদামে জমায়েত হয়ে সংগ্রহ অভিযান বন্ধ রেখে পূনরায় লটারী করে স্বচ্ছতার সাথে গম সংগ্রহের অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। জানা যায়, চলতি গম ক্রয় মৌসুমের শেষ সময়ে কৃষকের ঘরে গম না থাকলেও খাদ্যবিভাগ লোক দেখানো লটারীর মাধ্যমে উপজেলা খাদ্যগুদামে গম সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ।

এ সময় উপস্থিত ছিলেন পীরগঞ্জ পৌরসভার মেয়র মো.কশিরুল আলম, খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মোমিন সরকার, ওসিএলএসডি মাহবুব হোসেন। উদ্বোধনকালে ক্ষুব্ধ কৃষকরা বলেন, লটারীতে দুই নাম্বারী হয়েছে। লটারেিত কৃষকের নাম না দিয়ে সিরিযাল নাম্বার দিয়ে লটারী করা হয়। এবং রাতারাতি সিরিয়াল নাম্বার বদলিযে নিজেদের পছন্দমত লোকজনদের নাম তালিকা তৈরী করা হয়। যে তালিকায় প্রকৃত কৃষকরা বঞ্চিত হয়।


ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে কৃষকের গম ক্রয় নিয়ে লুকোচুরির লটারী

অন্যদিকে একই পরিবারের ৫/৭ জনের নাম তালিকায় দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করে কৃষকরা। তারা এই লটারী বাতিল করে নতুন করে লটারীর দাবী করেন। উল্লেখ্য, ১৬ মে বিকেলে ইউএনও অফিসে লটারী অনুষ্ঠিত হয়,লটারীতে ২১ হাজার কৃষকের মধ্যে ১৬১৮ জন কৃষকের নামের সিরিয়াল ওঠে।

hostseba.com

এই কৃষকদের নামে মাথাপছিু ১ মে.টন করে গম সংগ্রহ করা হবে। ইউএনও বলেন, তিনি স্বচ্ছতা রক্ষার জন্য আপ্রাণ চেষ্ঠা করেছেন। সমস্যা কোথাও হয়ে থাকলে তার অজান্তে হয়েছে, যা তার নলেজে নেই। এ বিষয়ে তিনি সরাসরি কৃষকের নিকট হতে গম ক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করেন।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team