শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৬:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
কক্সবাজারে বৌদ্ধ মন্দিরের চলাচলের রাস্তা দখল করে প্রভাবশালীর বাড়ি নির্মাণ !

কক্সবাজারে বৌদ্ধ মন্দিরের চলাচলের রাস্তা দখল করে প্রভাবশালীর বাড়ি নির্মাণ !

Advertisements

মো:জাহেদুল ইসলাম(জাহেদ):কক্সবাজার শহরে বৌদ্ধ পল্লীতে চলাচলের রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ তোলেছে পথচারীরা। এ কারণে প্রতিনিয়ত রাস্তা চলাচলে চরম বেকায়দায় পড়তে হচ্ছে স্কুল/কলেজ গামী শিক্ষার্থীসহ পথচারীদের। যার ফলে এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে।


ভূক্তভোগীরা জানান, গোলদীঘির পাড় সংলগ্ন ক্যাং পাড়ার পশ্চিম গলিতে জনৈক উচেঁহ চলাচলের রাস্তা উপরে কৌশলে তার বাড়ীর বেলকোনি তৈরী করেন। রাস্তার উপর গড়ে উঠা জানালার কারণে চলাচলের সময় বাঁধা সৃষ্টি হচ্ছে পথচারীদের।


ক্যাং পাড়ার সাধারণ মানুষ ও বৌদ্ধ ক্যাং অগ্গমেধায় চলাচলের একমাত্র মাধ্যম হচ্ছে এ রাস্তাটি। এ রাস্তা দিয়ে শত বছরের ঐতিহ্যময় ক্যাং(বোড্ডিস্ট্য টেম্পল) এবং বোদ্ধ পল্লী দেখার জন্য পর্যটকসহ প্রতিনিয়ত প্রায় শত শত লোকজনের সমাগমন ঘটে।

কক্সবাজারে বৌদ্ধ মন্দিরের চলাচলের রাস্তা দখল করে প্রভাবশালীর বাড়ি নির্মাণ !

স্থানীয়রা এলাকার সাধারণ মানুষ ও পর্যটকদের স্বার্থে জনৈক ব্যক্তির অবৈধ স্থাপান ভেঙ্গে দিয়ে রাস্তা দখল মুক্ত করার জোর দাবি জানান। স্থানীয়রা বলছেন, রাস্তা দখলের বিষয় নিয়ে প্রভাবশালী এই ব্যক্তির বিরুদ্ধে কেউ মুখ খুললে নেমে আসে নানা অত্যাচার। যার ফলে এসব দেখেও না দেখার মতো করে মুখ বোঝে সহ্য করছে তার অমানবিক অত্যচার।

উক্ত গাঁয়ের সমাজ সভাপতি মংশা একাদিক বার প্রতিকারের আশায় নানা বৈঠকের সম্মূখিন হলেও মেলেনি কোন প্রতিকার। স্থানীয় ৮নং ওয়ার্ড কাউন্সিলার রাজবিহারি স্বরণাপন্ন হয়েও কোন সুরহা মেলেনি এলাকাবাসির।

hostseba.com


এ ব্যাপারে জানতে উচেঁহ’র ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।এ বিষয়ে জানতে কক্সবাজার পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজবিহারী দাশের সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করেও ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্বভ হয়নি।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team