শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৬:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
মানিকছড়ির গিরি মৈত্রী সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ অনিয়ম, দুর্নীতির অভিযোগে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

মানিকছড়ির গিরি মৈত্রী সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ অনিয়ম, দুর্নীতির অভিযোগে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

Advertisements

আলমগীর হোসেন, খাগড়াছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মংচাইঞো মারমার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির অভিযোগ পাওয়া উঠেছে।


রোববার(১৯মে) দুপুরে অধ্যক্ষের বিরুদ্ধে অতিরিক্ত বেতন ও পরীক্ষার ফি আদায়ের আরো একটি অভিযোগ এনে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করেছে অত্র কলেজ শিক্ষার্থীরা। এর আগেও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মংচাইঞো মারমার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতির দুটি লিখিত অভিযোগ করা হয়েছে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনে। অভিযোগ দুটির তদন্ত চলছে।


কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাসান বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মংচাইঞো মারমার অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার কারণে শিক্ষাকার্যক্রম ব্যাহত হচ্ছে। নিয়োগের পর থেকেই সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে বেতন বৃদ্ধি, উপবৃত্তির টাকা আত্মসাৎ, উন্নয়নের নামে লুটপাট চালিয়ে যাচ্ছেন তিনি।

দুদক ও জেলা প্রশাসনে তার বিরুদ্ধে অর্থ কমিটির স্বাক্ষর ছাড়াই চার লাখ ৪০ হাজার ৩৫৮ টাকা আত্মসাতসহ নানা অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতার লিখিত অভিযোগ করেছেন শিক্ষকরা।

উক্ত অভিযোগের তদন্ত করছেন দুদক চলছে। মো. হাসান আরো বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া ৮৮৬ জন পরীক্ষার্থীদের কাছ থেকে কোচিংয়ের নামে প্রায় সাড়ে ১১ লাখ টাকা লুটপাট, ব্যবহারিক পরীক্ষার ফি’র নামে প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে এক হাজার চারশ টাকা করে আদায় করছেন অধ্যক্ষ মংচাইঞো মারমা। ফি না দিলে পরীক্ষার হলে ছাত্রছাত্রীরা খাতা ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলা হয়।

hostseba.com

মানিকছড়ির ইউএনও রুবাইয়া আফরোজ জানান, কলেজের প্রথম বর্ষের বেতন বাড়ানো ও এইচএসসি পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে। এ বিষয়ে অধ্যক্ষ সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হয়েছেন।

তাকে শিক্ষার্থীদের অতিরিক্ত টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। মানিকছড়ি থানার ওসি মুহম্মদ রশীদ জানান, শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেয়ায় যান চলাচলে বিঘ্ন সৃষ্ট হয়। তাই তাদের সরিয়ে দেয়া হয়েছে।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team