সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১১:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
বিবিসিনিউজ২৪ এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন থাই ব্যবসায়ী মেয়ের পাত্র খুঁজছেন, দেবেন লাখো ডলার থানায় কাটলো বাসর রাত অবশেষে ভেঙ্গে গেল বাল্যবিয়ে! হাটহাজারীতে গৃহবধুর লাশ উদ্ধার হাটহাজারীতে স্থানীয়দের সহযোগিতায় কাটিরহাট-যোগীরহাট সড়কের সংস্কার। চট্টগ্রামে ১টি বিদেশী গুলিসহ আসামী আটক ১ কলারোয়ায় মারামারি মামলায় আটক-১ জন্মাষ্টমী উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর মত বিনিময় সভা চট্টগ্রামে ৩০০ পিস ইয়াবাসহ আটক ১ চুয়াডাঙ্গা মাদক ব্যাবসায়ী রনি আটক পাহাড়তলীতে মায়ের সাথে মেয়ের অভিমান অতঃপর মেয়ের গলায় ফাঁস বাল্যবিবাহ ঠেকালেন নির্বাহী ম্যাজিস্ট্রেট
ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার “সিপিবি”র সভাপতি কমরেড মনসুরুল আলম আর নেই!

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার “সিপিবি”র সভাপতি কমরেড মনসুরুল আলম আর নেই!

Advertisements

মেহেদী হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ বাংলাদেশ কমিউনিস্ট পার্টি ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মনসুরুল আলম, হৃদযন্ত্রে আক্রান্ত হয়ে গত রাত ১০টায় ঢাকার বসুন্ধরা ছোট ছেলের বাসায় মৃত্যু বরণ করেন- ইন্নাল্লিাহে………রাজিউন।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে ১ স্ত্রী ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৮ বছর। তিনি ১৯৪৪ সালে ১ ডিসেম্বর ঠাকুরগাও জেলার পীরগঞ্জ থানার মিত্রবাটি গ্রামে মৃত সমির উদ্দিন আহমেদের ওরশে মাতা সুখীজান নেছার গর্ভে জন্ম গ্রহন করেন।

তিনি পরিবারের ৮ সন্তানের মধ্যে ৩য় সন্তান। ১৯৬৯ সালে তিনি তাহমিনা বেগমের সাথে সংসার জীবন শুরু করেন এবং ছাত্র জীবন থেকে তিনি প্রগতিশীল রাজনীতির সঙ্গে জড়িয়ে ১৯৭২ সালে এন এন কলেজ দিনাজপুর থেকে এইচএসসি পাশ করেন। ১৯৬৪ সালে কৃষক সমিতির সদস্য পদ লাভ করেন।

১৯৬৭ সালে দিনাজপুর জেলার ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক দায়িত্ব পান। মুক্তিযুদ্ধের সময় দেশকে শত্রæ মুক্ত করতে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তিনি ১৯৬২ এবং ১৯৭৫ সালে কারাভোগ করেন। স্বাধীনতার পরবর্তী সময়ে ১৯৭২ সালে বাংলাদেশ কমিউনিস্ট পার্টিতে যোগদান করে পীরগঞ্জ উপজেলা পার্টির সাধারন সম্পাদকের দায়িত্ব গ্রহন করেন।

পরবর্তীতে দল বিভক্ত হলে মুল দলের অংশে ১৪ জনের মধ্যে তিনি ১ জন ছিলেন। রাজনৈতিক শিক্ষা সফরে বুলগেরিয়া যান। তিনি দীর্ঘ সময় উপজেলা শাখা কমিউনিস্ট পার্টির সভাপতি পদে থেকেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পীরগঞ্জ পাবলিক ক্লাব মাঠে রাষ্টীয় মর্যাদা ও জানাযা শেষে পীরডাঙ্গী কবরস্থানে দাফন করা হয়। প্রবীন রাজনীতিবিদের মৃত্যুতে শোক প্রকাশ করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও অত্র এলাকার সকল স্তরের মানুষ ।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team