রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ১২:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
বিবিসিনিউজ২৪ এর ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন থাই ব্যবসায়ী মেয়ের পাত্র খুঁজছেন, দেবেন লাখো ডলার বেনাপোলে অভিযান চালিয়ে মাদকসহ ২ জন গ্রেফতার মধুপল্লী গেটে পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় দুর্ভোগ! কলারোয়ায় এসপি গোল্ডেন লাইন পরিবহনের সুপারভাইজারসহ আটক ৬ অবসর নিয়ে সময় চাইলেন মাশরাফি চট্টগ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ গৃহ পরিদর্শন করেন বিশ্ব সন্ত্রাস বিরোধী সংগঠন (ওয়াটো)-চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দ। ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামীলীগের শোক সভা ফুটবল মাঠ জবর দখলের প্রতিবাদে মানববন্ধন এলো বৃষ্টিভেজা শরৎ বাংলা ঋতু অনুযায়ী ভাদ্র-আশ্বিন দুই মাস শরৎকাল গণধর্ষণ মামলায় জামিন পেয়েই কিশোরীকে অপহরণ ‘আমি অনেক খুশি, যা মুখে প্রকাশ করার মতো না’-বুবলী
চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৪!

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৪!

Advertisements

বিবিসিনিউজ২৪,ডেস্ক ঃ বাংলাদেশে ডিজি শিপিং এর ওয়েবসাইট অনুসারে সরকার অনুমোদিত শিপিং ম্যানিংএজেন্সির সংখ্যা ৬২ টি।এর মধ্যে বেশ কয়েকটি এজেন্সি রয়েছে যেগুলো মেরিনারদের(যারা বাণিজ্যিক জাহাজে চাকরি করে) সাথে প্রতারণা এবং জিম্মি করে থাকে।অনেক ভুক্তভোগী্রা ভয়ের কারনে চুপ থাকে এবংপ্রতারক এজেন্সির বিরুদ্ধে অভিযোগ করার সাহস পায় না।

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৪!

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৪!

Posted by BBC News 24 on Tuesday, April 2, 2019

প্রায় সময় প্রতারণা করে থাকে, এর মধ্যে রয়েছে সী-ভিউ শিপিং সহ আরো বেশ-কয়েকটি শিপিং এজেন্সি। সী ভিউ শিপিংদীর্ঘদিন ধরে মেরিনারদের সাথে প্রতারণা করে আসছে।আমাদের কাছে কয়েকজন ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। এরা হলেন ভে মেরিন একাডেমির আজহার ও নুরুল হাসনাত,ক্যমব্রিজ মেরিটাইম কলেজের মঈন, ওয়েস্টার্ন মেরিন একাডেমির গোলাম মর্তুজা জাহিদ, সারোয়ার জাহান(ডায়রেক্ট এন্ট্রি) এদেরকে জাহাজে পাঠাবে বলে এবং ভিসা করার নাম দিয়ে গড়ে ২৫ হাজার টাকা করে নিয়েছিল ।

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৩!

একই সাথে ক্যন্ডিডেটদের থেকে টাকা এবং ডকুমেন্টস জমা নিয়ে নিতো।ফলে ক্যন্ডিডেটরা সিভিউ এজেন্সির কাছে জিম্মি থাকতো। সম্প্রতি সী-ভিউ শিপিং এজেন্সি কর্তৃক প্রতারণার স্বীকার হয় আটলান্টিক মেরিন একাডেমির এক ক্যাডেট। তার থেকে ভিসা করার নাম দিয়ে ২০ হাজার টাকা নিয়েছিল সী-ভিউ এজেন্সি। তাকে জাহাজে চাকরি দিবে বলে দীর্ঘদিন ঘুরাচ্ছিলো। ডকুমেন্টস এবং টাকা ফিরত চাইলে তাও দিচ্ছিলো না।

এজন্য গতকালকে মেরিন একাডেমির এক্স ক্যাডেট ৪২তম ব্যাচের আতিকুর রহমান ওই ক্যাডেটকে নিয়ে যায় সিভিউ এজেন্সিতে। কিন্তু ওই এজেন্সির মালিক পক্ষ আল আমিনসহ আরো কয়েকজন মিলে ওই দুইজনকে উল্টো শারীরিকভাবে লাঞ্চনা করে।তারপর তারা অফিস ত্যাগ করে।এরপর অনেক মেরিন অফিসার,ইঞ্জিনিয়ার মিলে আজ মঙ্গলবার সকাল ১১ টায় চট্রগ্রাম শিপিং অফিসের সামনে জড়ো হয়।

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৩!

গতকালকের যারা শারিরীকভাবে লাঞ্চনার শিকার হয় তারাসহ ৫ জন মিলে শিপিং মাস্টারের সাথে কথা বলেন।শিপিং মাস্টার তাদের বলেন লাঞ্চনার স্বীকার হয়েছে সেটা প্রশাসন দেখবে এবং সিভিউ ম্যানিং এজেন্সি যে প্রতারণা করছে সেটা ডিজি শিপিং এর পরীক্ষক এবং সার্ভেয়র গিয়াস উদ্দিনের সাথে কথা বলে পদক্ষেপ নেওয়া হবে।

এরপর শিপিং অফিসের বাহিরে অবস্থানরত মেরিনাররা সবাই মিলে আগ্রাবাদ সিডিএ তে অবস্থিত সিভিউ ম্যানিং এজেন্সি অফিসের সামনে গিয়ে প্রতিবাদ করতে থাকে।আন্দোলনরত মেরিনারদের উদ্দেশ্য ছিল সি ভিউ ম্যানিং এজেন্সির মালিক পক্ষ ক্ষমা চাইবে এবং ভবিষ্যতে আর প্রতারণা করবে না।

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৩!

কিন্তু ওই এজেন্সির মালিক আল আমিন সহ আরো কয়েকজন কর্মচারী মিলে উল্টো রাগ দেখায়। এক পর্যায়ে গুলি করার হুমকি দেয় সি ভিউ এজেন্সির মালিক আল আমিন। এতে আন্দোলনকারী মেরিনাররা আরো ক্ষিপ্ত হয়ে যায়।তারা সবাই রাস্তায় দাঁড়িয়ে স্লোগান দিতে থাকে।

এর কিছুক্ষণের মধ্যেই সি ভিউ এজেন্সির মালিক আল আমিন ও ২ জন কর্মচারী এবং ২ জন ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে আন্দোলনরত মেরিনারদের উপর লাঠিসোঠা নিয়ে অতর্কিত হামলা করে এতে বেশকয়েকজন আহত হয় এর মধ্যে রয়েছেন মেরিন একাডেমির ৫০ তম ব্যাচের জুম্মান ও ফিরোজ এবং ৪৭ তম ব্যাচের রামিন ক্যামব্রিজ মেরিটাইম কলেজে এক্স ক্যাডেট মোঃ কামারুজ্জামান ।

চট্টগ্রামে আন্দোলনরত মেরিনারদের উপর অতর্কিত হামলা,আহত-৩!

ঘটনাস্থলে পুলিশ এসে আন্দোলনকারি এবং সি ভিউ শিপিং এর উভয় পক্ষ থেকে কয়েকজনকে থানায় নিয়ে গিয়ে সুরাহা করবে বলে আশস্থ করেন।

উক্ত বিষয়ে চট্টগ্রাম শিপিং অফিসের শিপিং মাস্টার জাকির হোসাইন এর সাথে মুঠোফোনে বিবিসিনিউজ টোয়েন্টি ফোর ডট কম ডট বিডি যোগাযোগ করলে তিনি জানান,আজকের অনাকাংখিত ঘটনার জন্য তিনি অনুতপ্ত এবং এ বিষয় সম্পর্কে ডিপার্টমেন্ট অব শিপিং এর ডিজি মহোদয় কে অবগত করা হয়েছে।অতিশীঘ্রই আইনি প্রক্রিয়াই সত্যিকারের দোষিদের আইনের আওতায় আনা হবে বলে জানান।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team