1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

সোমবার, ০১ Jun ২০২০, ১২:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১ শতাংশ তারাকান্দায় নব-নিযুক্ত ইউএনও জান্নাতুল ফেরদৌসীকে শুভেচ্ছা স্মারক দিলেন বাবুল মিয়া সরকার যশোরে আরো ৩ করোনা রোগী শনাক্ত : মোট শনাক্ত-১০৭ আমার স্কুল জীবনের স্মৃতিময় দিনগুলো হালুয়াঘাটে ৬৭৫টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান শিক্ষিকা দিলরুবা শাহনাজ কেয়া’র মৃত্যুতে অ্যাডভোকেট উত্তম কুমার দত্তের শোক নগরীতে ৪ মোটর সাইকেলসহ ৩ জনকে আটক করেছে পুলিশ এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে তুর্না লোহাগাড়ার সেই কালো মিজানকে গ্রেফতার ও শাস্তির দাবীতে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসা থেকে আফিয়া সুলতানা ইভার জিপিএ-৫ অর্জন
নরেন্দ্র মোদি নিজে একজন প্রবীণ রাজনীতিবিদ

নরেন্দ্র মোদি নিজে একজন প্রবীণ রাজনীতিবিদ

নরেন্দ্র মোদি নিজে একজন প্রবীণ রাজনীতিবিদ
নরেন্দ্র মোদি নিজে একজন প্রবীণ রাজনীতিবিদ
Advertisements

Print Friendly, PDF & Email

আন্তর্জাতিক ডেস্ক ঃ সামনেই ভারতজুড়ে লোকসভা নির্বাচন। তাই ভারতের রাজনৈতিক নেতাদের ভাষণের ধরন পাল্টাচ্ছে মুহুর্মুহু। নিজস্ব পরিমণ্ডলে ভাষণে কট্টর জাতীয়তাবাদ, ধর্মের জয়গান। বাইরের পরিমণ্ডলে গেলে জাতীয়তাবাদ ও ধর্মকে পাশে রেখে মানবতার জয়গান। নির্বাচনের আগ পর্যন্ত আপাতত এ রকম পরিবেশই দেখা যাচ্ছে সব জায়গাতে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে একজন প্রবীণ রাজনীতিবিদ। তাই নির্বাচনপূর্ব সময়ে এসে ওপরের নীতিগুলো তাকেও মেনে চলতে হচ্ছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার লাখনৌতে এসে তিনি প্রতিবাদ জানিয়েছেন কাশ্মিরিদের মার খাওয়ার ঘটনার। আহ্বান জানিয়েছেন একতা বজায় রাখার। লাখনৌতে দুই কাশ্মিরি ফলবিক্রেতার ওপর চালানো আক্রমণের ঘটনার দিকে ইঙ্গিত করে মোদী বলেন, এই মুহূর্তে একতার পরিবেশ বজায় রাখা খুবই প্রয়োজন। তার পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও বলেন, দেশের সব রাজ্যের সমস্ত মুখ্যমন্ত্রীদের তিনি তিনি কাশ্মিরি শিশুদের রক্ষা করার ব্যাপারে নির্দেশ দিয়েছেন।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর থেকেই দেশজুড়ে উগ্রবাদীদের হামলার শিকার হয় কাশ্মিরিরা। গত বুধবার  লাখনৌতেও এমন এক ঘটনার শিকার হন দুই কাশ্মিরি। মধ্য লাখনৌয়ের ডালিগঞ্জ এলাকায় সেদিন বিকেল পাঁচটা নাগাদ ঘটনাটি ঘটেছিল। ভাইরাল হওয়া একটি ভিডিওতে পুরো ঘটনাটি ধরা পড়েছে।

সেখানে একজনকে বলতে শোনা যাচ্ছে ওই দুই ব্যবসায়ীকে মারা হচ্ছে কারণ তারা কাশ্মিরের বাসিন্দা। দেখতে চাওয়া হয় তাদের আধার কার্ড। মারধরের ঘটনা দেখে স্থানীয়রা ওই দুই ব্যবসায়ীকে রক্ষা করতে আসেন। হামলাকারীদের হাত থেকে ওই দুজনকে উদ্ধার করেন তারা। এই ঘটনার মূল অভিযুক্ত নিজেকে বিশ্ব হিন্দু দল নামে একটি সংগঠনের সভাপতি হিসেবে তুলে ধরে। এই ঘটনায় এখনো পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

লাখনৌয়ের রাস্তায় এ হামলার ঘটনা ভিডিও করে হামলাকারীদেরই একজন ছেড়ে দেয় সামাজিক যোগাযোগমাধ্যমে। এ ঘটনায় নিন্দার ঝড় বয়ে যায় সেখানে।

এ ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশের কানপুরে একটি সমাবেশে দেয়া বক্তৃতায় মোদি বলেন, ‘এই মুহূর্তে দেশের সবখানে একতা বজায় রাখা খুব জরুরি। কয়েকজন অপরিণত মস্তিষ্কের মানুষ আমাদের কাশ্মিরি ভাইদের সঙ্গে যা করেছে, তার পূর্ণাঙ্গ তদন্ত করে দেখছে উত্তরপ্রদেশ সরকার।

গত মাসের ১৪ তারিখে কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় নিহত হয় ভারতের আধাসামরিক বাহিনী সিআরপিএফের ৪৪ জন সদস্য। এ ঘটনায় ভারত দায়ী করে পাকিস্তানকে। ইসলামাবাদের পক্ষ থেকে এ অভিযোগ প্রত্যাখ্যান করা হলেও নয়াদিল্লি তা মেনে নেয়নি।

এ ঘটনায় ভারতের বিভিন্ন প্রান্তে কাশ্মিরি মুসলমানরা উগ্রবাদীদের হাতে নির্যাতিত হতে থাকে। কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী, বিশেষ করে যেসব রাজ্যে বিজেপি ক্ষমতায় নেই সেসব স্থানে স্থানীয় প্রশাসন এ ধরনের ঘটনার বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়। তারমধ্যেও গত বুধবার আবারো কাশ্মিরি হওয়ার কারণে নির্যাতনের মুখে পড়েন দুই ব্যক্তি।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team