বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ১০:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
উখিয়ায় শুভ উদ্বোধন হলো উখিয়া কোচিং ক্লাব (ইউসিসি)। গুগলে কর্মরতদের সর্বোচ্চ বেতন কত? ঠাকুরগাঁওয়ে আ’লীগ-বিএনপির সভা, ১৪৪ ধারা জারি শেরপুরের শ্রীবরদীতে নানার নিকট ধর্ষণের শিকার নাতনী। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দিবারাত্রি উম্মুক্ত শর্টপিছ ক্রিকেট টুর্নামেন্ট-২০২০ আয়োজন লোহাগড়ায় অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত কালিয়ায় চারটি অবৈধ ইটভাটা উচ্ছেদ আনন্দ টিভির চেয়ারম্যানের মৃত্যুতে নড়াইলে দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক ফেডারেশন দিনাজপুর জেলা আহবায়ক কমিটি গঠন শেরপুরে ভাস্কর্য উচ্ছেদের জন্য মানববন্ধন ও ৭ দিনের আল্টিমেটাম
আজ ড.ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মদিন!

আজ ড.ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মদিন!

Advertisements

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও বরেণ্য পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৮তম জন্মদিন আজ।

বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী বিশ্ববরেণ্য এই পরমানু বিজ্ঞানী ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ৬৭ বছর বয়সে তিনি ২০০৯ সালের ৯ মে ইন্তেকাল করেন। মৃত্যুর পর তার শেষ ইচ্ছা অনুযায়ী পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে তার বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন উপলক্ষে রংপুর মহানগরী এবং তার জন্মস্থান পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ (ডিডব্লিউএসএস), ড. ওয়াজেদ ফাউন্ডেশন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ড. ওয়াজেদ মিয়ার পরিবার, রংপুর জেলা ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনগুলো তার কবরে পুষ্পমাল্য অর্পণ, স্মৃতিচারণ, ফাতেহ পাঠ, কবর জিয়ারত, মিলাদ মাহফিল ও গরিবদের মাঝে খাবার বিতরণসহ নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে।

ওয়াজেদ মিয়া বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন। তিনি তার সমগ্র কর্মজীবনে মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশ, জাতি ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে গেছেন।

ওয়াজেদ মিয়া ১৯৬৭ সালের ১৭ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা এবং বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

hostseba.com

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার লেখা ৪৬৪ পৃষ্ঠার ‘বঙ্গবন্ধু শেখ মুজিবকে ঘিরে কিছু ঘটনা ও বাংলাদেশ’ শিরোনামের গ্রন্থটি ১৯৯৩ সালের জানুয়ারিতে এবং ৩২০ পৃষ্ঠার ‘বাংলাদেশের রাজনীতি ও সরকারের চালচিত্র’ শিরোনামের গ্রন্থটি ১৯৯৫ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ইউনিভার্সিটি প্রেস লিমিটেড থেকে প্রকাশিত হয়।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements

Our English Site

© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team