1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:৪৩ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
পার্বত্য শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে নানিয়ারচরে নৌকা বাইচ প্রতিযোগিতা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর মালি শান্তিরক্ষা মিশনের উদ্দেশ্যে বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য ঢাকা ত্যাগ তিন বছরেও গ্রেপ্তার হয়নি অর বিন্দু চাকমার প্রকৃত হত্যাকারী হালুয়াঘাটে গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধন কুড়িগ্রামে পুলিশের মাদকবিরোধী অভিযানে ৭ কেজি গাঁজা ও হিরোইন সহ নাগেশ্বরীতে আটক ১ দুর্ভোগের যেনো শেষ নেই বাগেরহাটের দুর্যোগপ্রবণ বহরবুনিয়া ইউনিয়নের জনগনের বাগেরহাটে বেপরোয়া হয়ে উঠেছে ইজিবাইক চুরি ও ছিনতাই চক্র উপ-নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ইন্টারনেশনাল ভলেন্টিয়ার ডে’তে রাঙামাটি যুব রেড ক্রিসেন্ট’র ২ মানব কর্মীর ব্লাড ডোনেট
জীবনের প্রথম ভোট, ডিজিটাল বাংলাদেশের সাক্ষী হলাম

জীবনের প্রথম ভোট, ডিজিটাল বাংলাদেশের সাক্ষী হলাম

জীবনের প্রথম ভোট, ডিজিটাল বাংলাদেশের সাক্ষী হলাম
জীবনের প্রথম ভোট, ডিজিটাল বাংলাদেশের সাক্ষী হলাম

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণ ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। বেশ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে তারা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। রাজধানীর কয়েকটি কেন্দ্রে গিয়ে তরুণ ভোটারদের সঙ্গে কথা হয় আমাদের সময়ের সংবাদকর্মীদের। মালিহা সুলতানা ওহী, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী : মোহাম্মদপুরের আলহাজ মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে ভোট দেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মালিহা সুলতানা ওহী।

নিজের অভিজ্ঞা নিয়ে বলেন, ‘জীবনের প্রথম ভোট, তা-ও আবার ডিজিটাল বাংলাদেশের অনবদ্য সাক্ষী ইভিএমে দিয়েছি। তাই নিজেকে সত্যিই ভাগ্যবান মনে হচ্ছে। ভোট নিয়ে শনিবার থেকেই একটা উত্তেজনা কাজ করছিল। মনে হচ্ছিল পরদিন কোনো উৎসব বা অন্য কোনো পরিবেশে যাচ্ছি। সকাল সকালই ভোটকেন্দ্রে গিয়ে উপস্থিত হই। ছোট লাইন থাকলেও খুব সহজেই দ্রুত ইভিএমে কাক্সিক্ষত প্রার্থীকে ভোট দিতে পেরেছি। প্রথাগত ভোটের চেয়ে এটি সহজ ও দ্রুত সময়ে দেওয়া যায়।

আসলে নতুন কিছুর সাক্ষী হতে সব সময় ভালো লাগে। আশা করি আগামীতে সব আসনেই ইভিএমের মাধ্যমে ভোট হবে।’ রিনা আক্তার, কলেজ শিক্ষার্থী : খুবই আগ্রহ নিয়ে পুরান ঢাকার নারিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসেন রিনা আক্তার। এ সময় তাকে বেশ উৎফুল্ল দেখাচ্ছিল। প্রথম ভোট দিলেন, কেমন লাগছে জানতে চাইলে তিনি বলেন, ‘বোঝার আগেই ভোট শেষ। বুথে প্রবেশের পর পছন্দের প্রার্থীর বোতামে টিপতেই আমাকে বলা হলো আপনার ভোট হয়ে গেছে। কিছুই বুঝে উঠতে পারিনি। তাই কিছুক্ষণ নির্বাক তাকিয়ে দাঁড়িয়ে ছিলাম।’ আবীর রহমান, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা : বেলা সাড়ে ১১টার দিকে দনিয়ার একে হাইস্কুলে ভোট দেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা আবীর রহমান। এবারই প্রথম ভোট দিলেন তিনি।

বললেন, ‘নতুন এক অনূভূতি, ভালোই লাগছে।’ কোনো অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে কিনা জানতে চাইলে উল্টো প্রশ্ন ছুড়ে বললেন, ‘আমি এলাকার ছেলে। কে ঝামেলা করবে? ভেতরে-বাইরে কী হয়েছে জানি না। তবে আমি সুন্দরভাবেই ভোট দিয়েছি।’ আঞ্জুমান আক্তার, সরকারি কবি নজরুল কলেজের শিক্ষার্থী : ঢাকা-৫ আসনের শনির আখড়ার গোবিন্দপুর এলাকার অ্যাডুএইড কিন্ডারগার্টেন স্কুলকেন্দ্রে ভোট দেন আঞ্জুমান আক্তার। এটাই তার প্রথম ভোট দেওয়া।

 
hostseba.com
 

তাই অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, ‘আগে ভোটকেন্দ্রে আসতাম দর্শক হয়ে। এবার ভোট দিলাম। তবে লোকমুখে শুনেছিলাম, গ-গোল হতে পারে তাই একটু ভয়েই ছিলাম। কিন্তু সহজে ভোট দিতে পেরে খুব ভালো লাগছে।’ একটু মজা করেই প্রশ্ন করা হলো কাকে ভোট দিলেন? একগাল হেসে এই কলেজছাত্রী বলেন, ‘এটা তো বলা যাবে না। তবে যাকে ভোট দিয়েছি তার প্রতি শুভকামনা রইল।’


আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team