1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ১১ Jul ২০২০, ১০:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামসহ ৪ জেলায় পশুর হাট না বসানোর সুপারিশ হাটে নয়, গাজীপুরে পশু বিক্রি অনলাইনে বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগের দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদকের জন্মদিনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের শুভেচ্ছা। নান্দাইলে অসহায় দু:স্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ নলছিটিতে নিখোঁজের ২দিন পর স্কুলছাত্রীর মৃতদেহ উদ্ধার ১৪ দলের নতুন মূখপাত্র’র সু-স্বাস্থ্য ও সফলতা কামনায় দোয়া ও মিলাদ পরকিয়ার জেরে প্রবাসীর স্ত্রী কথিত প্রেমিক ফুপাতো ভাইয়ের হাত ধরে উধাও র‌্যাব-১ এর হাতে এক ছিনতাইকারী আটক সাহারা খাতুনের মৃত্যুতে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি’র গভীর শোক
চট্টগ্রামে সীতাকুন্ড সহ তিন আসনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

চট্টগ্রামে সীতাকুন্ড সহ তিন আসনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

চট্টগ্রামে সীতাকুন্ড সহ তিন আসনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা
চট্টগ্রামে সীতাকুন্ড সহ তিন আসনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা
Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪ ডেস্ক ঃ চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া, বাঁশখালী এবং সীতাকুণ্ড আসনে শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে শঙ্কা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। আর এ কারণে চট্টগ্রামের তিনটি আসন ঘিরে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সূত্র জানায়, চট্টগ্রাম জেলায় ভোটকেন্দ্র রয়েছে ১ হাজার ৩০২টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র আছে ৮৩২টি। ৩৯১টি কেন্দ্রকে সাধারণ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ ছাড়া দ্বীপাঞ্চলের ৭৯টি কেন্দ্রকে বিশেষ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

কিন্তু সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ আসন হচ্ছে চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া, বাঁশখালী এবং সীতাকু- আসন। এই আসনে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কায় রয়েছে পুলিশ। চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে ভোটকেন্দ্র আছে ১৪৭টি। এর মধ্যে সাতকানিয়ায় ৮৮টি। এখানে ঝুঁকিপূর্ণ আছে ৬৬টি। আর লোহাগাড়ায় ৫৯টি কেন্দ্রের মধ্যে সবগুলোই ঝুঁকিপূর্ণ। এই এলাকাগুলো জামায়াত-শিবিরের ‘মুক্তাঞ্চল’ হিসেবে পরিচিত। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে মোট ভোটকেন্দ্র আছে ১১০টি। ঝুঁকিপূর্ণ কেন্দ্র আছে ৭৮টি। চট্টগ্রাম-৪ (সীতাকু-) আসনে ভোটকেন্দ্র আছে ৮০টি।

এর মধ্যে ঝুঁকিপূর্ণ ৬৩টি। তিন আসনেই ২০১৫ সাল থেকে ২০১৪, ২০১৫ সালে গাছ কেটে সড়ক অবরোধ, গাড়িতে আগুন দেওয়া ও বোমা মারার ঘটনা ঘটেছিল। এ ছাড়া সাতকানিয়া ও লোহাগাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সঙ্গে যুক্ত। যুদ্ধাপরাধীদের বিচারের রায় ঘোষণার পর এবং ২০১৪ সালের নির্বাচন ঠেকাতে সহিংস আন্দোলন হয় এখানে। যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর এবং ২০১৪ সালের সংসদ নির্বাচন ঠেকাতে বাঁশখালী পৌরসভাসহ বিভিন্ন গ্রামকে ধ্বংসস্তূপে পরিণত করেছিল জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দিন মাহমুদ সোহেল বলেন, চট্টগ্রাম জেলায় প্রতিটি ভোটকেন্দ্রে পাঁচ স্তরের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাঁচ স্তরের মধ্যে প্রথম স্তরে একজন সহকারী উপপুলিশ পরিদর্শক (এএসআই), ২ জন কনস্টেবল ও ১০ জন আনসার, গ্রামপুলিশ থাকবে। দ্বিতীয় স্তরে একজন উপপুলিশ পরিদর্শকের (এসআই) নেতৃত্বে মোবাইল টিম থাকবে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভাভিত্তিক। তৃতীয় স্তরে থাকবে পরিদর্শক, সহকারী পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারদের সমন্বয়ে গঠিত স্ট্রাইকিং রিজার্ভ দল ও তদারকি দল।

চতুর্থ স্তরে বিজিবি ও কোস্টগার্ড এবং পঞ্চম স্তরে সেনাবাহিনী ও নৌবাহিনী টহলের দায়িত্বে থাকবে। চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে আসা ও ফিরে যাওয়া, কেন্দ্র দখল এবং ব্যালট পেপার ছিনতাই প্রতিরোধকেই সর্বোচ্চ গুরুত্ব দিয়েই নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন, ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি।

প্রত্যেক কেন্দ্রে আনসারসহ মিলে অন্তত ১১ জন ফোর্স থাকবে। কিছু কেন্দ্রে আরও বেশি থাকবে। আজ শনিবার থেকে পুলিশ সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে চলে যাবেন। এর আগে নগরীতে বিভিন্ন স্পটে তাদের মোতায়েন করা হয়েছে।

আপনার মতামত দিন
Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team