1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ২৭ মে ২০২০, ০৪:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
চট্টগ্রামে নাশকতা ঠেকাতে কাজ করবে পুলিশের তিন বিশেষায়িত টিম

চট্টগ্রামে নাশকতা ঠেকাতে কাজ করবে পুলিশের তিন বিশেষায়িত টিম

চট্টগ্রামে নাশকতা ঠেকাতে কাজ করবে পুলিশের তিন বিশেষায়িত টিম
চট্টগ্রামে নাশকতা ঠেকাতে কাজ করবে পুলিশের তিন বিশেষায়িত টিম
Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪ ডেস্ক ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা ও সহিংসতা ঠেকাতে চট্টগ্রাম মহানগর পুলিশের তিনটি বিশেষায়িত টিম কাজ করবে। সংখ্যালঘু অধ্যুষিত এলাকা চিহ্নিত করে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মাঠে থাকবে সাড়ে ছয় হাজার পুলিশ সদস্য। এ ছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবেলায় পাঁচশ’ পুলিশ সদস্য স্ট্যান্ডবাই থাকবে।

শনিবার দুপুরে নগরের দামপাড়া পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম ও উপকমিশনার (সদর) শ্যামল কান্তি নাথ।

নগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান বলেন, ‘যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত। তিনটি বিশেষায়িত টিম আছে। সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিট ও কুইক রেসপন্স টিম কাজ করবে। এই বিশেষায়িত টিম সব সরঞ্জাম নিয়ে সার্বক্ষণিক স্ট্যান্ডবাই থাকবে পুলিশ লাইনে।’

তিনি জানান, নির্বাচন-পূর্ববর্তী কার্যক্রম শেষ হয়েছে। কেন্দ্রে ফোর্স পাঠানো হয়েছে। ভোটাররা যাতে নিরাপদভাবে ভোটকেন্দ্রে যেতে পারেন এবং ভোট দিয়ে নিরাপদে ফিরতে পারেন সে পরিবেশ সৃষ্টি করা হয়েছে। মাহাবুবর রহমান বলেন, সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলো চিহ্নিত করেছি। সেখানে মোটিভেশনাল কর্মসূচি করা হয়েছে- ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারেন, তাদের ইচ্ছামতো ভোট দিতে পারেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রাম মহানগর পুলিশের সাড়ে ছয় হাজার সদস্য ভোট কার্যক্রমে অংশ নেবেন। চারটি পুরোপুরি ও তিনটি আংশিক নির্বাচনী এলাকা রয়েছে। এর মধ্যে ভোটকেন্দ্র ৫৯৭টি। প্রতিটি ভোটকেন্দ্রে কমপক্ষে তিনজন এবং সর্বোচ্চ পাঁচজন সশস্ত্র পুলিশ সদস্য কাজ করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে সাতজন অস্ত্রধারী পুলিশ এবং আনসার সদস্য থাকবে। সঙ্গে দশজন সাধারণ আনসার থাকবে। সাধারণ কেন্দ্রে পাঁচজন অস্ত্রধারী পুলিশ এবং আনসার সদস্য কাজ করবেন। পাঁচটি কেন্দ্রকে ঘিরে একটি মোবাইল টিম থাকবে, যারা পাঁচটি কেন্দ্রের নিরাপত্তা দেখভাল করবেন। এতে আরও জানানো হয়, পরিদর্শক পদমর্যাদার একজন কর্মকর্তার নেতৃত্বে প্রতিটি থানায় দুটি করে স্ট্রাইকিং টিম কাজ করবে। অতিরিক্ত উপকমিশনার অথবা সহকারী কমিশনারের নেতৃত্বে প্রতিটি থানায় ডিবির একটি করে টিম কাজ করবে। আর্মড পুলিশ ব্যাটালিয়নের ১৬টি টিম কাজ করবে। পুলিশকে সহায়তা করবে র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী।

এদিকে নগরের বিভিন্ন এলাকায় প্রাইভেটকার ও সিএনজিচালিত অটোরিকশা তল্লাশি চালিয়েছে সেনাবাহিনী। অগ্নিসংযোগ ও নাশকতা ঠেকাতে মহড়া দিয়েছে ফায়ার সার্ভিসও।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team