1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ

রাতেই সিন্ধান্ত পাল্টালেন এরশাদ

Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ- ভোটের দু’দিন আগে ঢাকা-১৭ আসনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল বৃহস্পতিবার বিকেলে তিনি ঘোষণা দেন, মহাজোটের প্রার্থীদের সমর্থন দেবে জাতীয় পার্টি। যেসব আসনে নৌকার বিপক্ষে লাঙ্গলের প্রার্থী রয়েছেন, সেখানে মহাজোটকে সমর্থন দেবেন লাঙ্গলের প্রার্থীরা। তবে কয়েক ঘণ্টা বাদেই এরশাদ বিবৃতিতে জানান, উন্মুক্ত সব আসনে লাঙ্গলের প্রার্থীরা থাকবেন। দলের কোনো প্রার্থী যেন ভোট থেকে সরে না দাঁড়ান। 

সিঙ্গাপুরে ১৬ দিনের চিকিৎসা শেষে বুধবার রাতে দেশে ফেরেন এরশাদ। বৃহস্পতিবার বিকেলে তার বারিধারার বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আল্লাহর রহমত ও দেশবাসীর দোয়ায় এখন তিনি পুরোপুরি সুস্থ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোন আখ্যা দিয়ে এরশাদ বলেন, তার প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে ঢাকা-১৭ আসন নৌকার প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে ছেড়ে দিয়েছি। 

সংবাদ সম্মেলনের আগে এরশাদের সঙ্গে দেখা করতে তার বাসায় যান ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী ফারুক। এরশাদ তার মাথায় হাত বুলিয়ে বলেন, ‘তোমাকে আসনটি দিলাম। তুমি এগিয়ে যাও। আমার দোয়া রইল তোমার প্রতি।’ পরে সংবাদ সম্মেলনে এরশাদ জানান, ফারুক তার বাসায় এসেছিলেন সমর্থনের জন্য। নিজের শারীরিক অবস্থা বিবেচনা করে নির্বাচন থেকে সরে গিয়ে ফারুককে সমর্থন দিয়েছেন তিনি। 

২৬টি আসনে জাতীয় পার্টির প্রার্থীরা মহাজোটের মনোনয়ন পেয়েছেন। এ ছাড়া ১৪৮টি আসনে নৌকার বিপক্ষে লাঙ্গলের প্রার্থী দিয়েছিলেন এরশাদ। গণমাধ্যমে প্রকাশিত তথ্যানুযায়ী, অন্তত ২০টি আসনে লাঙ্গলের প্রার্থীরা নৌকার সমর্থনে নির্বাচন থেকে সরে গেছেন। আরও অন্তত ৫০ জন প্রার্থী প্রচারে নেই। ৭০টির মতো আসনে ভোটের লড়াইয়ে ছিলেন লাঙ্গলের প্রার্থীরা। গতকাল সন্ধ্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত, ২০ থেকে ২৫টি আসনে মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন জাতীয় পার্টির প্রার্থীরা। তাদের অধিকাংশ জানিয়েছেন, তারা ভোটে আছেন, শেষ পর্যন্ত থাকবেন। 

 
hostseba.com
 

বিকেলে সংবাদ সম্মেলনে মহাজোটের প্রার্থীদের সমর্থনে এরশাদের ঘোষণার পর জাতীয় পার্টির প্রার্থীরা বিভ্রান্তিতে পড়েন। ক্ষণে ক্ষণে বক্তব্য বদলের জন্য আলোচিত সমালোচিত রাজনীতিক এরশাদ পরে রাতে বিবৃতিতে বলেন, তার বক্তব্য গণমাধ্যমে ভুলভাবে এসেছে। এতে তিনি মর্মাহত। উন্মুক্ত আসনে ভোটে থাকতে দলীয় প্রার্থীদের নির্দেশ দেন তিনি। 

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী দাবি করেন, জাতীয় পার্টির চেয়ারম্যান উন্মুক্ত আসনে দলের প্রার্থীদের নৌকার সমর্থনে সরে দাঁড়ানোর ঘোষণা দেননি। তার বক্তব্য ভুলভাবে গণমাধ্যমে এসেছে। ফয়সাল চিশতী সমকালকে বলেন, লাঙ্গলের প্রার্থীরা নৌকার বিপক্ষে ভোটে আছেন, থাকবেন।

এর আগে সংবাদ সম্মেলনে এরশাদ বলেন, নির্বাচনের আয়োজন সন্তোষজনক। নির্বাচন কমিশনের ভূমিকাও সন্তোষজনক। বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রার্থীদের প্রচারে হামলার ও বিভিন্ন স্থানে প্রার্থী আক্রান্ত হওয়ার ঘটনা প্রসঙ্গে এরশাদের বক্তব্য, এগুলো নতুন কিছু নয়। এটা আমাদের দেশের রীতিতে পরিণত হয়েছে। এরশাদ দাবি করেন, বিএনপির সাংগঠনিক অবস্থা ভালো নয়। 

ঢাকা-১৭ আসনে মহাজোটের মনোনয়ন না পেলেও রংপুর-৩ আসনে আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন এরশাদ। সেখানে তিনি মহাজোটের একক প্রার্থী। শারীরিক অসুস্থতা ও সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাওয়ার কারণে এবার নির্বাচনী প্রচারে তিনি অংশ নিতে পারেননি। যদিও ভোটের আগে তার এমন অসুস্থতা নিয়ে নানা গুঞ্জন রয়েছে। তবে এরশাদ বলেন, রংপুরের মানুষ তাকে ভালোবাসে। এবারও তারা তাকে জয়ী করবে। তিনি রংপুরবাসীর কাছে প্রতিবারের মতো এবারও তাকে ভোট দিয়ে বিজয়ী করার আবেদন জানান। 

আপনার মতামত দিন

Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team