1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১০:২৭ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
6th Week Assignment Answer 2020 Download for Class 6,7,8,9 পার্বত্য শান্তিচুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে নানিয়ারচরে নৌকা বাইচ প্রতিযোগিতা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর মালি শান্তিরক্ষা মিশনের উদ্দেশ্যে বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্য ঢাকা ত্যাগ তিন বছরেও গ্রেপ্তার হয়নি অর বিন্দু চাকমার প্রকৃত হত্যাকারী হালুয়াঘাটে গৃহহীনদের ঘর নির্মাণ কাজের উদ্বোধন কুড়িগ্রামে পুলিশের মাদকবিরোধী অভিযানে ৭ কেজি গাঁজা ও হিরোইন সহ নাগেশ্বরীতে আটক ১ দুর্ভোগের যেনো শেষ নেই বাগেরহাটের দুর্যোগপ্রবণ বহরবুনিয়া ইউনিয়নের জনগনের বাগেরহাটে বেপরোয়া হয়ে উঠেছে ইজিবাইক চুরি ও ছিনতাই চক্র উপ-নির্বাচনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর

মওদুদ-বুলুর ফোনালাপ ফাঁস

মওদুদ-বুলুর ফোনালাপ ফাঁস
মওদুদ-বুলুর ফোনালাপ ফাঁস

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪ ডেস্ক ঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুর একটি টেলিফোন আলাপ ফাঁস হয়েছে। এই আলাপনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে সমালোচনা করেন তারা। আজ শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে ফোনালাপটি ফাঁস হয়। 

টেলিফোন আলাপের পুরো অংশ তুলে ধরা হলো :

বুলু : জ্বি মওদুদ ভাই, স্ল্যামালাকুম।

মওদুদ : হ্যাঁ, বুলু, বল ভাই।     

 
hostseba.com
 

বুলু : এখন কী করবেন? ২৮ তারিখ তো, এখন টাকা খরচ করে আর বসে থেকে লাভ কী? ৩০০ আসনেই আমরা ইয়া করে দিই

মওদুদ : শোন বুলু, তুমি তো জানো। এটা নিয়ে গত ১৫ দিন যাবৎ আমরা বলে আসছি। আমার কথা তো শোনে না। এখন তোমার মহাসচিব আমার টেলিফোন ধরে না।

বুলু: মহাসচিব আপনার টেলিফোন ধরে না?

মওদুদ: টেলিফোন ধরে না।

বুলু: মহাসচিব কি সাপের ঠ্যাং দেখছে, না কী দেখছে?

মওদুদ: সারাদিন আমার টেলিফোন ধরেনি কালকে। তারপরে শোনো রাত্রে তারেক রহমান আমাকে ফোন করল। আমি উনাকে বললাম মহাসচিব কেন টেলিফোন ধরে না, তা সে নিশ্চয়ই জানে। মহাসচিবকে লাস্টে যখন টেলিফোন করেছি, তখন খুব কড়া ভাষায় কথা বলেছি তার সঙ্গে। খুব কড়াভাবে বলেছিলাম। যাই হোক, সে কালকে স্ট্যান্ডিং কমিটির মিটিং ডাকছিল। ন্যাচারালিই আমি বলেছি, মিটিংয়ে আমি যাব না। আমি খবর দিছি যে, আমার মতামত তো আমি দিয়েই দিয়েছি। স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে মহাসচিব তারেক রহমানকে বলেছে, মিটিংয়ে বেশিরভাগই আসে নাই। তারেক রহমানকে আমি পুরাটা বলেছি। বলেছি, দেখেন ইলেকশন করার কথা ছিল আন্দোলন করার জন্য। আপনাদের আন্দোলনের ইস্যুটা কী? আন্দোলনের ইস্যুটা কোথায় তৈরি করেছেন আপনারা? বারবার বলেছি যে, ৩০০ প্রার্থীকে যদি ঢাকায় ডাকা হত। আর ঢাকায় যদি ৩০০ প্রার্থী যে কোনো জায়গায় বসে যেতাম, এতে দুনিয়া কাঁপায়ে দিত। আমরা বলতাম যে, এই নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচন করব না। ফিনিশ। আর না হয় বলতাম ২০/১৫ দিন নির্বাচন পিছায়ে দাও এবং নির্বাচনের পরিবেশ সৃষ্টি কর। গত ৮/১০ দিনে যত মামলা হয়েছে সব প্রত্যাহার করতে হবে। যাদেরকে জেলে নিয়ে গেছে সবাইকে মুক্তি দিতে হবে। জেন্যুইন ডিমান্ড এগুলো।

কিন্তু করে নাতো কী করব? তারেক রহমান বলল, আপনারা সিনিয়ররা বসে বলেন। সিনিয়রদের করার কী আছে এখানে। একটা মিটিং পর্যন্ত করল না মহাসচিব। সে সংবাদ সম্মেলন করে। ড. কামাল হোসেনের সংবাদ সম্মেলন করে আমাদের আন্দোলন হবে না কি?

বুলু: আমাদের সবচেয়ে বড় হাতিয়ার আমরা ৩০০ জন গিয়ে নির্বাচন কমিশনের সামনে বসে যেতাম। এইটাই তো আন্দোলন।

মওদুদ: এইটাই বিরাট আন্দোলন হত। তারপর যদি ৩০ তারিখে নির্বাচন করত, আমাদের এই আন্দোলন কন্টিনিউ করত। আমি বললাম তারেক রহমানকে, এখন নির্বাচন যদি একবার হয়ে যায়, ৩০ তারিখে ঘোষণা দিয়ে দেবে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে, নির্বাচনে কোনো অসুবিধা হয় নাই, নৌকার জয়জয়কার হয়েছে এবং দেশের মানুষের আমাদের ওপর আস্থা আছে। এইসব বলেটলে আমাদের আন্দোলন করার আর কোনো সুযোগ থাকবে না তখন।

বুলু: কী বললেন তখন

মওদুদ: উনি বললেন, এটা তো ঠিক বলেছেন ইত্যাদি। আপনারাই তো সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচনে যাবেন। হ্যাঁ আমরাই তো সিদ্ধান্ত নিয়েছিলাম নির্বাচনে যাব।

বুলু: আন্দোলনের প্রেক্ষাপট তৈরি করলাম। বাকিটা তো কার্যকর করতে হবে।

মওদুদ: এক্সাক্টলি। বলেছি, অনেকক্ষণ কথা বলেছি। আমারও যা ছিল বলার বলে দিছি।

বুলু: আমাদের ওই সিদ্ধান্তটাই নেওয়া উচিৎ ছিল যে, ঢাকায় গিয়ে বসে যেতাম।

মওদুদ: তার মহাসচিবকে বললাম তো, তার পিএস ইউনুচ কেউ ফোন ধরে না।

বুলু: না না, আমাদেরও ফোন ধরে না।

মওদুদ: কালকে মিন্টু সাহেবও আমার ফোন ধরে নাই। রাত্রে না কি ফোন করেছিল।

বুলু: এরা কেউ ফোন ধরতেছে না।

মওদুদ: তারা কী স্বপ্ন দেখতেছে আমি জানি না। তারা কি একটা ষড়যন্ত্রের মধ্যে আছে কি না, জানি না। তারা কি এই সরকারকে… কামাল হোসেন সাহেব ভদ্রলোক মানুষ, কামাল হোসেন সাহেবসহ এই সরকারকে লেজিটিমাইজড (বৈধতা) করবে? যারা জিতে আসবে, এই ২০/২২/৩০, তাদেরকে জান শেষ করে দেবে। নির্বাচনের পর টুকরা টুকরা করে দিবে। মামলা-মোকদ্দমা দিয়ে একজনকেও টিকতে দেবে না। পৌর মেয়রদেরকে দিছিল? একজনকেও কাজ করতে দিছে? আমরা যদি আন্দোলন সৃষ্টি করতে না পারি তাহলে এই মেম্বাররা একটাও ফাংশান করতে পারবে না।

বুলু: একটা রাস্তা খুঁজে বের করতে হবে। এর বাইরে কোনো ওয়ে নেই। তারেক সাহেবকেও বলেন। তারেক রহমানকে আবার ফোন করেন। তবুও একটা আন্দোলনের রাস্তা থাকবে।

মওদুদ: আজকেই বলব।

ফোনালাপটি ইতিমধ্যে বিভিন্ন বেসরকারি টেলিভিশন মাধ্যমে প্রচার হয়েছে। তবে অডিও ক্লিপটির সত্যতা নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে মওদুদ আহমদের সঙ্গে কথা হলে উল্টো তিনি গণমাধ্যমের ওপর প্রশ্ন চাপিয়ে দেন।

কথোপকথনের ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে মওদুদ বলেন, ‘কথোপকথন হয়েছে, তাতে কী হয়েছে?’ অডিওর কণ্ঠটি তার কী না জানতে চাইলে তিনি বলেন, ‘না শুনে তা কী করে বলব?’

প্রসঙ্গত, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি কয়েকজন নেতাকর্মীর অডিও ভয়েস ফাঁস হয়েছে।সূত্রঃআমাদের সময়

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team