1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৫:০০ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
হালুয়াঘাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বিএনপি নেতা সালমান ওমর রুবেল বিলাইছড়ি ইউনিয়ন ছাত্রলীগ এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি কলারোয়ায় পুলিশের অভিযানে ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার ফেইসবুকে মিথ্যাচার মেয়রের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে প্রত্যাহার সিনহা হত্যা: ওসি প্রদীপ’সহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কলারোয়ায় আর্জেন্টিনা বনাম ব্রাজিলের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত ধোবাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় আবুল মনসুর নামে এক বৃদ্ধা নিহত হিজলায় বজ্রপাতে নিহতের লাশ আড়িয়াল খা ও জয়ন্তীর মোহনা থেকে উদ্ধার বাউফলে ২ যুবলীগ নেতা খুন, ৭৫ জনের বিরুদ্ধে মামলা
চট্টগ্রামে শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

চট্টগ্রামে শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

চট্টগ্রামে শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে প্রস্তুতি সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী
চট্টগ্রামে শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে প্রস্তুতি সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী
Advertisements

Print Friendly, PDF & Email

বিবিসিনিউজ২৪ ডেস্ক ঃ চট্টগ্রামে শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে প্রস্তুতি সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাহাড়-নদী ও সাগর বেষ্টিত এ জেলাকে ঘিরে পাঁচস্তরের নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হয়েছে। ইতিমধ্যে নগরে টহল দেওয়া শুরু করেছেন বিভিন্ন বাহিনীর সদস্যরা।

শুক্রবার নগর ও জেলার বিভিন্ন এলাকায় বিজিবি এবং র্যাবকে অবস্থান নিতে দেখা গেছে। নগরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অবস্থান নিয়েছে পুলিশও। জামায়াত-শিবির অধ্যুষিত এলাকাগুলোতে নেওয়া হয়েছে বিশেষ পরিকল্পনা। 

এবারের নির্বাচনে চট্টগ্রামে আইনশৃঙ্খলা  রক্ষায় প্রায় ১৩ হাজার সদস্য কাজ করবে। নির্বাচন মনিটরিংয়ের দায়িত্বে থাকবে ৭৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চট্টগ্রাম মহানগরে নির্বাচনী দায়িত্ব পালন করবেন প্রায় পাঁচ হাজার পুলিশ সদস্য। চট্টগ্রাম জেলায় নির্বাচনী দায়িত্বে থাকবে তিন হাজার ৩৩৩জন পুলিশ সদস্য। এছাড়া সেনা সদস্য নিয়োজিত থাকবে ১ হাজার ৩২৭ জন, নৌবাহিনী ১৮৩ জন, কোস্টগার্ড ৫২ জন, বিজিবি ২ হাজার ১৩০ জন ও র‌্যাব ৩৮১ জন।

 
hostseba.com
 

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। নির্বাচনী কাজে প্রায় পাঁচ হাজার সদস্য নিয়োজিত থাকবে। শনিবার থেকে তারা কেন্দ্রে কেন্দ্রে চলে যাবেন।’

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, ‘ভোটের দিন জামায়াত-শিবির কিছু কিছু এলাকায় হয়তো স্যাবোটাজ করতে পারে। তবে আশঙ্কার কিছু নেই। আমরা প্রস্তুত আছি। কোন ধরণের সহিংসতা চালানোর চেষ্টা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ক্ষেত্রে আমাদের অবস্থান জিরো টলারেন্স।’

চট্টগ্রাম জেলা পুলিশ সুত্রে জানা গেছে, নির্বাচনকে ঘিরে পাঁচস্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রথম স্তরে একজন এএসআই, ২ জন কনস্টেবল, ১০ জন আনসার ও গ্রাম পুলিশ থাকবে। দ্বিতীয় স্তরে একজন উপ-পরিদর্শকের (এসআই) নেতৃত্বে মোবাইল টিম থাকবে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা ভিত্তিক। তৃতীয় স্তরে থাকবে পরিদর্শক, সহকারী পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারদের সমন্বয়ে গঠিত স্ট্রাইকিং রিজার্ভ টিম ও তদারকি টিম। চতুর্থ স্তরে বিজিবি ও কোস্টগার্ড এবং পঞ্চম স্তরে সেনাবাহিনী ও নৌবাহিনী টহলের দায়িত্বে থাকবে। এছাড়া নাশকতা ও সহিংসতার আশংকায় চট্টগ্রামের সন্দ্বীপ, ফটিকছড়ি, সীতাকুন্ড, রাঙ্গুনিয়া, লোহাগাড়া ও বাঁশখালীতে অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে র‌্যাব।

চট্টগ্রামের ১৬ আসনে ৫৬ লাখ ৩৭ হাজার ৪৬৫ জন ভোটারের বিপরীতে ভোট কেন্দ্র রয়েছে এক হাজার ৮৯৯টি। বুথ সংখ্যা ১০ হাজার ৮৮৭টি। বিভিন্ন ঝুঁকি বিবেচনায় নিয়ে ভোট কেন্দ্রগুলোকে দুই ভাগে ভাগ করা হয়েছে, সাধারণ ও গুরুত্বপূর্ণ। চট্টগ্রাম নগরের ছয়টি আসনে ৫৯৭টি কেন্দ্রের মধ্যে ২০০টি গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। চট্টগ্রাম জেলার এক হাজার ৩০২টি কেন্দ্রের মধ্যে ৮৩২টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। জামায়াত শিবির অধ্যুষিত সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী থানা এলাকার অধিকাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম নগরের প্রতিটি গুরুত্বপূর্ণ কেন্দ্রে একজন কর্মকর্তার নেতৃত্বে চারজন কনস্টেবল ও আনসার সদস্য দায়িত্বপালন করবেন। সাধারণ ভোট কেন্দ্রে একজন কর্মকর্তার নেতৃত্বে দুইজন কনস্টেবল ও ১০ জন আনসার সদস্য দায়িত্বে থাকবেন। চট্টগ্রাম জেলার গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন দুইজন পুলিশ সদস্য, ১০জন আনসার সদস্য ও একজন গ্রাম পুলিশ। সাধারণ ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবে একজন পুলিশ সদস্য, ১০ জন আনসার সদস্য ও একজন গ্রাম পুলিশ।

আপনার মতামত দিন

Your 250x250 Banner Code

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements



Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team