1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:০২ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
আইপিএল নিয়ে জুয়ায় আসক্ত হবিগঞ্জের যুবসমাজ মাদ্রাসা ছাত্রদের উদ্ভাবক মিজানের নৌকা উপহার শেরপুরে নিজ সন্তানকে বিক্রি করলেন বাবা ইউরিয়া খেয়ে মায়ের আত্মহত্যার চেষ্টা ঢাকা ও সিরাজগঞ্জের দুটি আসনের উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত নড়াইলে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ওরিয়েন্টশন কর্মশালা বাংলাদেশ স্কুলছাত্র কার্যনির্বাহী সংসদ, জামালপুর সদর উপজেলার দক্ষিণ শাখা কর্তৃক আয়োজিত মতবিনিময় সভা সীতাকুণ্ডে সাংবাদিক মেজবাহ খালেদ এর মায়ের ইন্তেকাল,জানাজা সম্পন্ন চান্দনা চৌরাস্তায় বিপুল ফেন্সিডিলসহ ২ ডিলার গ্রেফতার রতন হত্যা মামলার প্রধান আসামী শীর্ষ সন্ত্রাসী কালা স্বপন অস্ত্রসহ গ্রেফতার শেরপুরে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ অতঃপর ভিকটিম ও তার মা কে অপহরণ
সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আজিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আজিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আজিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আজিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

Print Friendly, PDF & Email

মোঃ ইমতিয়াজ,সন্দ্বীপঃ ইমতিয়াজ, সন্দ্বীপ। চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার অন্তর্গত দক্ষিণ মগধরা ৮নং ওয়ার্ডের তিতার নাতির বাড়ির বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান(সিনিয়র ওয়ারেন্ট অফিসার) গতকাল ভোর ৪টায় ঢাকাই সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি ওইন্নাইলায়হি রাজিওন)।

আজ সকাল ১১টায় দক্ষিণ পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়(জনতা মার্কেট) মাঠে জানাজার নামাজ শেষে উনাকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।জানাজায় মগধরা ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের মেম্বার মোহাম্মদ মির্জা দুলাল সহ, সন্দ্বীপের বিভিন্ন মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান,১৯৬৭সালে সিনিয়র ওয়ারেন্ট অফিসার পদে সামরিক বাহিনীতে যোগদান করেন। দেশের মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন সন্দ্বীপের মগধরা গ্রামের ছেলে আজিজুর রহমান।যুদ্ধ চলাকালীন সময়ে বারবার পাকিস্তানি সামরিক বাহিনীর সামনে ধরা পড়েও কলেকৌশলে মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন।

 
hostseba.com
 
সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আজিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

এমনকি পাকিস্তানি মিলিটারির হাতে বন্দী হয়ে পশ্চিম পাকিস্তান কারাগারে তাকে বন্দী করা হয়। কিন্তু এই যুবক যে “মা” নামক বাংলাদেশকে রক্ষার নেশায় মাতাল!!কাজী নজরুলের ” লাথিমার ভাঙরে তালা” তার কানে পৌছেছে কিনা জানিনা, তবে তাকে আটকিয়ে রাখতে পারেনি পাকিস্তানি কারাগারে!! অদম্য সাহস ও মেধা খাটিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পাকিস্তানি মিলিটারিদের চোখ ফাকি দিয়ে কারাগার থেকে পালিয়ে দেশে এসে যুদ্ধে যাপিয়ে পড়েন। যিনি যুদ্ধ করেছেন পুরো ৯মাস।১৬ডিসেম্বর ১৯৭১সালে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনে ফিরে এসেছিলেন মায়ের কোলে। গতকাল ১৬ডিসেম্বর ২০১৮ সালে দেশের এই সূর্য সন্তান চলে গেলেন না ফেরার দেশে। আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন(আমিন)।

দেশের মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন সন্দ্বীপের মগধরা গ্রামের ছেলে আজিজুর রহমান।যুদ্ধ চলাকালীন সময়ে বারবার পাকিস্তানি সামরিক বাহিনীর সামনে ধরা পড়েও কলেকৌশলে মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন। এমনকি পাকিস্তানি মিলিটারির হাতে বন্দী হয়ে পশ্চিম পাকিস্তান কারাগারে তাকে বন্দী করা হয়। কিন্তু এই যুবক যে “মা” নামক বাংলাদেশকে রক্ষার নেশায় মাতাল!!কাজী নজরুলের ” লাথিমার ভাঙরে তালা” তার কানে পৌছেছে কিনা জানিনা, তবে তাকে আটকিয়ে রাখতে পারেনি পাকিস্তানি কারাগারে!

সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধা সুবেদার আজিজুর রহমানের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

অদম্য সাহস ও মেধা খাটিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পাকিস্তানি মিলিটারিদের চোখ ফাকি দিয়ে কারাগার থেকে পালিয়ে দেশে এসে যুদ্ধে যাপিয়ে পড়েন। যিনি যুদ্ধ করেছেন পুরো ৯মাস।১৬ডিসেম্বর ১৯৭১সালে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে বিজয় ছিনিয়ে এনে ফিরে এসেছিলেন মায়ের কোলে। গতকাল ১৬ডিসেম্বর ২০১৮ সালে দেশের এই সূর্য সন্তান চলে গেলেন না ফেরার দেশে। আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন(আমিন)।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team