1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৬ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বরিশালে মানববন্ধন বরিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের ৫ দফা দাবীতে মানববন্ধন দুই মামলা নিয়ে মুখ খুললেন নুর গাজীপুরে ৫ অটোরিক্সা ছিনতাইকারী আটক করেছে র‌্যাব আইপিএল জুয়া বিরোধী অভিযানে কুড়িগ্রাম জেলা পুলিশের হাতে আটক ১৯ জন কালিয়ায় বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু মানিকছড়িতে স্কুল শিক্ষার্থীর মাঝে কারিতাসের চারা বিতরণ চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম কে সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক করায় অভিনন্দন রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন আরজেএফ এর মতবিনিময় সভায় বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা জানালেন মিছবাউর রহমান
প্রতীক পেয়ে প্রচারণা শুরু চট্টগ্রামে ১৬ আসনে জোট মহাজোটের প্রার্থীদের

প্রতীক পেয়ে প্রচারণা শুরু চট্টগ্রামে ১৬ আসনে জোট মহাজোটের প্রার্থীদের

প্রতীক পেয়ে প্রচারণা শুরুচট্টগ্রামে ১৬ আসনে জোট মহাজোটের প্রার্থীদের
প্রতীক পেয়ে প্রচারণা শুরুচট্টগ্রামে ১৬ আসনে জোট মহাজোটের প্রার্থীদের

Print Friendly, PDF & Email

মো.মুজিব উল্ল্যাহ্ তুষার,চট্টগ্রাম : চট্টগ্রামে প্রতীক পাওয়ার পর পরই  শুরু হয়েছে নির্বাচনী প্রচারনা। এর মধ্যে দেশের বড় দুই জোট চট্টগ্রামের ১৬ আসনেই চূড়ান্ত করেছে তাদের প্রার্থী তালিকা।নানান নাটকীয়তাশেষে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট এবং বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট চট্টগ্রামের ১৬ আসনে চূড়ান্ত করেছে ৩২ প্রার্থী। তাঁরা আগামী ৩০ ডিসেম্বর ভোটযুদ্ধে লড়াই করবেন। এবার ২০ দলীয় জোটে ১৬ প্রার্থীর নয়জনই নতুন মুখ। বাদ পড়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চারবারের সংসদ সদস্য এম মোরশেদ খান।

মনোনয়নবঞ্চিত হয়েছেন দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল। এছাড়াও জোটের প্রার্থী হয়েও মামলা ও ঋণখেলাপের দ্বায়ে মনোনয়ন বাতিল হয় সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, দলের ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর।তবে আওয়ামী লীগের মহাজোটে একটি ছাড়া বাকী ১৫ আসনে আগের প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়েছে। চট্টগ্রাম-৯ আসনে আসছেন নতুন মুখ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। মনোনয়নবঞ্চিত হন প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসিসহ দলের অনেক সিনিয়র নেতা।এদিকে চট্টগ্রামের ১৬ আসনের মধ্যে মহজোটের শরিক দলগুলোকে তিনটি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ।

অবশিষ্ট ১৩টি আসনে নিজেদের প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।চট্টগ্রামে জোট এবং ২০ দলীয় জোটের প্রার্থীচট্টগ্রাম-১ (মিরসরাই) : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং ২০ দলীয় জোটের সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন।চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) : মহাজোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী এবং ২০ দলীয় জোটে পিজিআর-এর সাবেক প্রধান ও বিএনপি নেতা কর্নেল (অব.) মো. আজিম উল্লাহ বাহার।চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) : মহাজোটে আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতা এবং ২০ দলীয় জোটে বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য মোস্তফা কামাল পাশা।

 
hostseba.com
 

চট্টগ্রাম-৪ (সীতাকু-) : মহাজোটে আওয়ামী লীগের দিদারুল আলম এবং ২০ দলীয় জোটে উত্তর জেলা কৃষক দলের সভাপতি ইসহাক কাদের চৌধুরী।চট্টগ্রাম-৫ (হাটহাজারী ও বায়েজিদ) :মহাজোটের শরিক জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এবং ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক।চট্টগ্রাম-৬ (রাউজান) : মহাজোটে রেলপথ মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের এবিএম ফজলে করিম চৌধুরী এবং ২০ দলীয় জোটে বিএনপি নেতা মোহাম্মদ জসিম উদ্দিন সিকদার।চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) : মহাজোটে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এবং ২০ দলীয় জোটে এলডিপির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি মো. নুরুল আলম।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) : মহাজোটের শরিক জাসদের মঈনুদ্দিন খান বাদল এবং ২০ দলীয় জোটে মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) : মহাজোটে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী-হালিশহর-খুলশী) : মহাজোটে সাবেক মন্ত্রী এবং আওয়ামী লীগের ডা. আফসারুল আমীন এবং ২০ দলীয় জোটে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।চট্টগ্রাম-১১ (বন্দর, পতেঙ্গা, ডবলমুরিং, ইপিজেড ও সদরঘাট) : ২০ দলীয় জোটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং মহাজোটে আওয়ামী লীগের এমএ লতিফ।

চট্টগ্রাম-১২ (পটিয়া) : মহাজোটে আওয়ামী লীগের সামশুল হক চৌধুরী এবং ২০ দলীয় জোটে দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম।চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) : মহাজোটে ভূমি প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং ২০ দলীয় জোটে সাবেক সংসদ সদস্য সরওয়ার জামাল নিজাম।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) : মহাজোটে আওয়ামী লীগের মো. নজরুল ইসলাম চৌধুরী এবং ২০ দলীয় জোটের শরিক এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বীর বিক্রম।চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া আংশিক) : মহাজোটে আওয়ামী লীগের আবু রেজা মুহাম্মদ নিজাম উদ্দিন নদভী এবং ২০ দলীয় জোটের শরিক জামায়াতের নায়েবে আমীর ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম।চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) : ২০ দলীয় জোটে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী এবং মহাজোটে আওয়ামী লীগের মোস্তফিজুর রহমান চৌধুরী।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team