1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৮ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বরিশালে মানববন্ধন বরিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের ৫ দফা দাবীতে মানববন্ধন দুই মামলা নিয়ে মুখ খুললেন নুর গাজীপুরে ৫ অটোরিক্সা ছিনতাইকারী আটক করেছে র‌্যাব আইপিএল জুয়া বিরোধী অভিযানে কুড়িগ্রাম জেলা পুলিশের হাতে আটক ১৯ জন কালিয়ায় বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু মানিকছড়িতে স্কুল শিক্ষার্থীর মাঝে কারিতাসের চারা বিতরণ চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম কে সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক করায় অভিনন্দন রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন আরজেএফ এর মতবিনিময় সভায় বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধা জানালেন মিছবাউর রহমান
কলারোয়ায় মুক্তিযোদ্ধার চেতনা বাস্তবায়ন করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান

কলারোয়ায় মুক্তিযোদ্ধার চেতনা বাস্তবায়ন করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান

করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান
করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান

Print Friendly, PDF & Email

কলারোয়ায় মুক্তিযোদ্ধার চেতনা বাস্তবায়ন

করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান

ফিরোজ জোয়ার্দ্দার- সাতক্ষীরার কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত হবে বাংলাদেশ।

২০৪১ সালের মধ্যে ক্ষুধা দারিদ্র ও বৈষম্যমুক্ত উন্নত- সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। বর্তমান সরকার বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে। এদেশে কর্মজীবনে অনেক সুখকর দিক বাংলাদেশের কথা স্মরণ করেন উপজেলা চেয়ারম্যান।

বৃহস্পতিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজন উপজেলা চত্বরে (৬ই ডিসেম্বর) কলারোয়া পাক হানাদারমুক্ত দিবস ২০১৮- উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথী’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথী ফিরোজ আহম্মেদ স্বপন গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাসে তাৎপর্যপূর্ণ দিন উল্লেখ করে মুক্তিযোদ্ধাদের উদ্দেশে তিনি বলেন, ১৯৯০ সালের এই দিনে স্বৈরাচারের পতন হয়। আসুন, গণতন্ত্রের ভিত্তিকে আরও শক্তিশালী করে দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি। পাক হানাদার মুক্ত দিবসে এই হোক আমাদের দৃঢ় অঙ্গীকার।

করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান

করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান

তাই ৩০ তারিখের নির্বাচনে নৌকায় ভোট দেয়ার আহবান করি। উপজেলা প্রাথমিক শিক্ষা সরকারী কর্মকর্তা শোভা রায়ের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন। পাক হানাদারমুক্ত দিবসের গণতন্ত্রের অতন্দ্র প্রহরী সংগ্রামী মুক্তিযোদ্ধাসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, নব্বই পরবর্তী দুই দশকে গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় দায়িত্বশীল ভূমিকা রেখেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বাংলাদেশের সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে অবৈধ ক্ষমতা দখলের পথ রুদ্ধ হয়েছে। আলহাজ্জ্ব আরাফাত হোসেন বলেন, আওয়ামীলীগ সরকার গণতন্ত্র, সংবিধান, আইনের শাসন ও মানবাধিকার সমুন্নত রাখতে অঙ্গীকারবদ্ধ। সরকার দেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করেছেন। সপরিবারে জাতির পিতার হত্যার বিচারের রায় কার্যকর করেছেন। জাতীয় চার নেতা হত্যার বিচার সম্পন্ন হয়েছে।

 
hostseba.com
 

একাত্তরের যুদ্ধাপরাধী- মানবতা বিরোধীদের বিচারের রায় কার্যকর হয়েছে জানিয়ে তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রদান করেছেন আদালত। কোনো ষড়যন্ত্রই আমাদের সত্য ও ন্যায় এবং মানুষের অধিকার প্রতিষ্ঠার পথ থেকে বিচ্যুত করতে পারবে না। ভাইস চেয়ারম্যান বলেন, ষড়যন্ত্রকারী ঘাতকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নৃশংসভাবে হত্যা করেছেন। পরবর্তীকালে অসাংবিধানিক ও অবৈধ সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হয়। তারা জনগণের ভোটের অধিকার হরণ করে। গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে।

স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসকে বিকৃত করে। দেশে নৈরাজ্য ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেন। তিনি বলেন, স্বৈরাচারী শাসন উৎখাত করে গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোট ও মৌলিক অধিকারগুলো প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার দীর্ঘ সংগ্রাম করেছেন। এ আন্দোলন-সংগ্রামে দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে। সেজন্য লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয় আমাদের বাংলাদেশ। তাই মুক্তিযোদ্ধাদের অবদান চির স্মরণীয়। মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ট সন্তান।

দেশ ও জনগনের অতন্ত্র প্রহরী। এই জাতীয় সন্তানরা একত্রিত হয়ে আগামীতে মুক্তিযোদ্ধার চেতনা বাস্তবায়ন করার লক্ষ্য আগামী ৩০শে ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানান। বক্তৃতা শেষে উপস্থিত নেতাকর্মীদের দাবীতে তিনি বলেন জয় বাংলা স্বাধীন সার্বভৌম বাংলার স্লোগান। এটা মুক্তিযুদ্ধের মহান নেতা বঙ্গবন্ধুর স্লোগান।

‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা, জয় শেখ হাসিনা’- শ্লোগান দিয়ে বক্তব্য শেষ করেন। উপস্থিত আলোচনা সভায় আরোও বক্তব্য রাখেন সাবেক এমপি বিএম নজরুল ইসলাম, জেলা মুক্তিযুদ্ধা সন্তান কমান্ডের সভানেত্রী লায়লা পারভীন সেজুতি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আবুল হোসেন গাজী, সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী, যুদ্ধাহত কমান্ডার আব্দুল গফ্ফার, মুক্তিযুদ্ধ আব্দুর রউফ, আনোয়ার হোসেন, কপাই সাধারণ সম্পাদক এড শেখ কামাল রেজা, ইউপি চেয়ারম্যান মাস্টার নূরুল ইসলাম, মনিরুল ইসলাম মনিসহ মুক্তিযুদ্ধা ও তাদের সন্তানরাসহ সকল দফতারের কর্মকর্তরা প্রমুখ।

আলোচনা সভা শুরুর আগে ৬ই ডিসেস্বর কলারোয়া পাক হানাদারমুক্ত দিবস উদযাপন বিজয়ের র‌্যালী উপজেলা চত্বর হতে বের হয়ে পৌর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হন। ‌‌বিজয়ের র‌্যালীতে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team