1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৪১ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
র‍্যাব-১৪ এর অভিযানে মাদারগঞ্জে ৩৫ পিছ ইয়াবা সহ গ্রেফতার ০১ শ্রীপুর অন‍্যতম সফল কাউন্সিলর শাহজাহান মন্ডল পুনরায় দোয়া ও সমর্থন প্রত্যাশী বেহাল দশায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ বিপাকে শতাধিক তরুণ খেলোয়াড় দোয়া ও মিলাদ মাহফিল করে মনোনয়নপত্র জমা দিলেন কাউন্সিল প্রার্থী মো:এমদাদুল ইসলাম যুবলীগের নব নির্বাচিত প্রেসিডিয়াম সদস্য জুয়েল আরেং এমপি কে সংবর্ধনা ফুলবাড়ীতে বিজয় দিবস পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের চেয়ারম্যানের কঠোর হুঁশিয়ার মাওলানা আব্দুস সালামের মৃত্যুতে উখিয়া অনলাইন প্রেসক্লাবের শোক এতিমদের সাথে পাথেয়’র প্রথম বর্ষপূর্তি উৎযাপন রামগড়ে বিপন্ন প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার
দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯ রান

দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯ রান

দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯ রান
দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯ রান

Print Friendly, PDF & Email

দিন শেষে বাংলাদেশের সংগ্রহ

৫ উইকেটে ২৫৯ রান

স্পোর্টস ডেস্ক ঃ শক্ত ভিত আগেই গড়ে দিয়ে গেছেন অভিষিক্ত সাদমান ইসলাম। এবার দায়িত্ব ছিল মিডল অর্ডার ব্যাটসম্যানদের ওপর। সে দায়িত্ব ভালোভাবেই পালন করলেন সাকিব-মাহমুদুল্লাহ। ৬ষ্ঠ উইকেটে দুজনের ৬৯ রানের জুটিতে স্বস্তিতেই প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশ সংগ্রহ করে পাঁচ উইকেটে ২৫৯ রান। সাকিব আল হসান ৫৫ রানে এবং মাহমুদুল্লাহ রিয়াদ ৩১ রানে অপরাজিত আছেন। সর্বোচ্চ ৭৬ রান আসে সাদমানের ব্যাট থেকে।

সাকিবের অর্ধশতক

ওয়ারিক্যানের বলে তিন রান নিয়ে ৯৮ বলে টেস্ট ক্যারিয়ারের ২৪তম হাফ সেঞ্চুরি করলেন অধিনায়ক সাকিব আল হাসান। মাত্র ১টি চারের মারে সাকিব হাফসেঞ্চুরি করেন। সিঙ্গেলস-ডাবলসে খেলেন দৃষ্টিনন্দন এক ইনিংস।

রেকর্ড গড়ে আউট মুশফিক

 
hostseba.com
 

মুশফিক ১৪ রানের ইনিংস খেললেও ঠিকই  মাইলফলক স্পর্শ করেন তিনি। তা হচ্ছে তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে চার হাজার রানের মাইলফলক স্পর্শ করন মুশফিক। ৩ হাজার ৯৯২ রান নিয়ে ঢাকা টেস্ট শুরু করেছিলেন তিনি।

সেঞ্চুরি হাতছাড়া সাদমানের

অভিষেকেই সাবলীল ব্যাটিং করে তাক লাগিয়ে দিয়েছেন আজই অভিষেক হওয়া সাদমানের। খেলেছেন ১৯৯ বলে ৭৬ রানের একটি ঝকঝকে ইনিংস। ছিল ৬টি চারের মার। অভিষেক ম্যাচে বেশি বল খেলে বাংলাদেশিদের মধ্যে তিনি এখন এক নম্বরে অবস্থান করছেন। এ ছাড়া ১৫তম বাংলাদেশি হিসেবে সাদমান অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েন।

বিশুর বলে বোল্ড মিথুন

ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মোহাম্মদ মিথুন। ৬১ বলে ২৯ রান করে দেবেন্দ্র বিশুর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান। মিথুন আউট হয়ে গেলে ভাঙে সাদমানের সঙ্গে তৃতীয় উইকেটে ৬৪ রানের জুটি।

সাবলীল সাদমানের অর্ধশতক

সাদমানের ব্যাটিং দেখে বুঝার উপায় নেই এটা তার জীবনের প্রথম টেস্ট।  ধীরে-সুস্থে খেলে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন নিজের অভিষেক টেস্টেই।   ১৪৭ বলে ৫২ রান করেন তিনি। ১৫তম বংলাদেশি হিসেবে ওয়ারিক্যানকে চার মেরে তিনি অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরি করেন।

সাদমান-মিথুনে ১০০ পার

সাদমান ইসলাম ও মোহাম্মদ মিথুনের ব্যাটে ১০০ পার করল বাংলাদেশ। লাঞ্চ বিরতি থেকে ফিরে দুজনেই খেলছেন দেখেশুনে। সাদমান ওপেনিংয়ে নেমে এখনো ক্রিজে আছেন।

লাঞ্চ বিরতির আগে আউট মুমিনুলও

লাঞ্চ বিরতিতে যাওয়ার মাত্র ১ বল আগে আউট হয়ে সাজঘরে ফিরে যান মুমিনুল হক। ৪৬ বলে দুটি চারের মারে তার ব্যাট থেকে আসে ২৯ রান। কেমার রোচের বলে রোস্টন চেজের বলে ক্যাচ তুলে আউট হন চট্টগ্রামে সেঞ্চুরি করা মুমিনুল।

সম্ভাবনা দেখিয়ে আউট সৌম্য

সৌম্যর আউটের মাধ্যমে ৪২ রানের মাথায় ভাঙে টাইগারদের ওপেনিং জুটি। ৪২ বলে ১৯ রান করে রোস্টন চেজের বলে হোপের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে।

ম্যাচ প্রিভিউ

বড় চমক রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। একাদশে রাখা হয়নি কোনো পেস বোলার। বোলিং আক্রমণ সাজানো হয়েছে চার স্পিনার দিয়ে। রাখা হয়েছে বাড়তি এক ব্যাটসম্যানকে।

আজ শুক্রবার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান।  আজ অভিষেক হচ্ছে সাদমান ইসলাম অনিকের। ইমরুল কায়েসের পরিবর্তে তিনি দলে সুযোগ পেয়েছেন। বাড়তি ব্যাটসম্যান হিসেবে দলে আছেন লিটন দাস। তিনি উইকেট কিপিংয়ের দায়িত্বও পালন করবেন।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ দল : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, সুনীল আমব্রিস, শেন ডাউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান,শিরমন লুইস।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team