1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪১ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
ধোবাউড়ায় ৩ নং বিটপুলিশিং এর আলোচনা সভা অনুষ্ঠিত মানিকছড়িতে বাস দূর্ঘটনায় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে তিন ঘন্টা যান চলাচল বন্ধ সাংবাদিক হত্যার পরিকল্পনাকারীর বিরুদ্ধে থানায় আইনি ব্যবস্থা না নেয়ায় প্রতিবাদ সভা হাসিনুরের হত্যাকারীরা ধুম্রজ্বালের মধ্যে থেকে যাচ্ছে : সর্দার আতিক রাক্ষুস‌ে সাংবাদিক‌দের তা‌লিকা হ‌চ্ছে: কক্সবাজারে ‌বিএমএসএফ নেতৃবৃন্দ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত কাশিমপুরে ট্রাক চাপায় দৃষ্টি প্রতিবন্ধি শিশুর মৃত্যু কেএমপি’র অভিযানে গাঁজা গাছ ও মাদকসহ আটক ৭ জীর্ণ এই ডাকঘরটি জমিদার আমলের স্বাক্ষী কুড়িগ্রামে ৮৫ লাখ টাকার প্রকল্প তছরুপের ঘটনায় সকলের নজর এখন দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের দিকে।
সালাহউদ্দিন-হাসিনার দম্পতিতেই থাকছে মনোনয়ন

সালাহউদ্দিন-হাসিনার দম্পতিতেই থাকছে মনোনয়ন

সালাহউদ্দিন-হাসিনার দম্পতিতেই থাকছে মনোনয়ন
সালাহউদ্দিন-হাসিনার দম্পতিতেই থাকছে মনোনয়ন

Print Friendly, PDF & Email

সালাহউদ্দিন-হাসিনার

দম্পতিতেই থাকছে মনোনয়ন

বিবিসিনিউজ২৪ ডেস্ক ঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ। একই দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য হাসিনা আহমদ। পরস্পর স্বামী-স্ত্রী। এই দম্পতি কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে ১৯৯৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত অনুষ্ঠিত চারটি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে চারবারই বিজয়ী হয়েছেন। এর মধ্যে সালাহউদ্দিন তিনবার ও স্ত্রী হাসিনা আহমদ একবার সংসদ সদস্য নির্বাচিত হন।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এ আসনে তাদের একজনই প্রতিদ্বন্দ্বিতা করবেন ধানের শীষ নিয়ে। সে লক্ষ্যে স্বামীসহ নিজের জন্য দুটি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন সাবেক সংসদ সদস্য হাসিনা আহমদ।

পেকুয়া সদরের বাসিন্দা সালাহউদ্দিন আহমদ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএসের দায়িত্ব পালনকালে পরিচিতি লাভ করেন। পরে ১৯৯৬ সালে অল্প সময়ের ব্যবধানে দুবার ও ২০০১ সালে একবার সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময়ে তিনি অবিভক্ত চকরিয়া থেকে পাঁচটি ইউনিয়ন (বর্তমানে ৭টি) নিয়ে পেকুয়া উপজেলা প্রতিষ্ঠা করেন। ২০০৮ সালে আইনগত জটিলতার কারণে তিনি নির্বাচন করতে পারেননি।

তার পরিবর্তে নবম সংসদ নির্বাচনে অংশ নেন তারই স্ত্রী হাসিনা আহমদ। স্বামী-স্ত্রী টানা চার দফায় সংসদ সদস্য থাকাকালে পিছিয়ে থাকা অবহেলিত পেকুয়াকে নতুনরূপে ঢেলে সাজান। উন্নয়ন করেন ব্যাপক। ২০১৫ সালে নিখোঁজ হয়ে ভারতের শিলংয়ে উদ্ধারের পর সালাহউদ্দিন অসুস্থতা ও মামলার কারণে সেখানে অবস্থান করছেন। তার পরও চকরিয়া-পেকুয়াসহ পুরো কক্সবাজার জেলা বিএনপি তার দিকনির্দেশনায় চলছে বলে স্থানীয় নেতাদের অভিমত।

প্রার্থিতা ও নির্বাচন নিয়ে জানতে চাইলে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হাসিনা আহমদ জানান, এ আসনটি বিএনপির ঘাঁটি। দলীয় ছাড়াও সাধারণ মানুষ আমার স্বামী সালাহউদ্দিনের ভক্ত। বিএনপি নির্বাচন করলে চকরিয়া-পেকুয়া আসনে আমার স্বামী সালাহউদ্দিন আহমদ প্রার্থী হবেন। তিনি বর্তমানে ভারতের শিলংয়ে অবস্থান করছেন।

 
hostseba.com
 

আইনগত জটিলতার কারণে তিনি নির্বাচন করতে না পারলে তার পরিবর্তে আমি নির্বাচনে অংশ নেব। সে লক্ষ্যে চকরিয়া-পেকুয়া বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমি প্রস্তুতি নিয়ে রেখেছি। তিনি আরও বলেন, যদি নির্বাচন নিরপেক্ষ হয়, মানুষ ভোট দেওয়ার সুযোগ পায়, তা হলে ধানের শীষ প্রতীকের প্রার্থীই কক্সবাজার-১ আসনে জয়ী হবেন।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team