1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৭:২১ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
শেরপুরে উদ্ধারকৃত রকেট লঞ্চার ধ্বংস করেছে সেনাবাহিনী চাঁপাইনবাবগঞ্জে গাঁজাচাষি গ্রেপ্তার প্রকাশিত সংবাদের প্রতিবাদ আজ বৌদ্ধদের পবিত্র প্রবারণা উৎসব পালিত হচ্ছে হালুয়াঘাটে বৃদ্ধকে হত্যার অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৩ সিংড়ায় দুটি বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন লোহাগড়ায় ১১শ’ পিচ ইয়াবাসহ মাদক পাচারকারী আটক সড়ক উন্নয়নের কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী মৌলভীবাজারে ভুল চিকিৎসায় গর্ভের সন্তানসহ নারীর মৃত্যু বরকল উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থীসহ ৮ জনের বিরুদ্ধে সাইবার মামলা
মি টু আন্দোলন নিপীড়কের বিরুদ্ধে,পুরুষের বিরুদ্ধে নয়’

মি টু আন্দোলন নিপীড়কের বিরুদ্ধে,পুরুষের বিরুদ্ধে নয়’

মি টু আন্দোলন নিপীড়কের বিরুদ্ধে,পুরুষের বিরুদ্ধে নয়'
মি টু আন্দোলন নিপীড়কের বিরুদ্ধে,পুরুষের বিরুদ্ধে নয়'

Print Friendly, PDF & Email

মি টু আন্দোলন নিপীড়কের বিরুদ্ধে,

পুরুষের বিরুদ্ধে নয়’

রাজনীতি ডেস্ক:-বিশ্বজুড়ে শুরু হওয়া যৌন নিপীড়ন বিরোধী মি টু আন্দোলনের ঢেউ এবার আছড়ে পড়েছে বাংলাদেশেও। ধীরে ধীরে নিপীড়নের শিকার নারীরা মুখ খুলতে শুরু করেছেন। ইতিমধ্যেই নিপীড়নের শিকার ৯ জন নারী মুখ খুলেছে। তবে মি টু আন্দোলন পুরুষের বিরুদ্ধে নয়, নিপীড়কের বিরুদ্ধে বলে জানিয়েছেন বিশিষ্টজনেরা। তারা বলেন, অনেকেই মি টু আন্দোলন নিয়ে প্রশ্ন তুলছে। এর বিরুদ্ধে কথা বলছে। পুরুষ বিরোধী আন্দোলন হিসেবে একে অভিহিত করছে। যা সম্পূর্ণ ভ্রান্ত ধারণা। সত্যিকার অর্থে এই আন্দোলন পুরুষের বিরুদ্ধে নয়, বরং যারা যৌন নিপীড়ক তাদের বিরুদ্ধে। এ সময় বক্তারা রাজনৈতিক দলসমূহের প্রতি যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত ব্যাক্তিদের আসন্ন নির্বাচনে মনোনয়ন না দেওয়ারও আহ্বান জানান।

 

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের উদ্যোগে মি টু আন্দোলনের পক্ষে সংহতি জানিয়ে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তারা।

মানববন্ধনে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অধ্যাপক গীতিআরা নাসরিন বলেন, ‘মেয়েরা ঘরে নিকট আত্মীয়ের দ্বারা ও বাহিরে অপরিচিত লোকের দ্বারা নিপীড়নের শিকার হচ্ছে। পুরুষরাও পুরুষের দ্বারা নির্যাতিত হচ্ছে। মি টু আন্দোলন সমাজের এই অন্ধাকারাচ্ছন্ন দিকটাকে সামনে নিয়ে আসবে। আন্দোলন জোড়ালো হলে নিপীড়করা ভয় পেতে শুরু করবে ও নিপীড়ন বন্ধ করতে বাধ্য হবে।’ দীর্ঘদিন যাবত যৌন নিপীড়ন বিরোধী আইন প্রণয়নের দাবি থাকলেও সরকার তা করেনি বলে তিনি অভিযোগ করেন।

যে সব নারী নিপীড়নের বিরুদ্ধে মুখ খুলছে তাদের স্বাগত জানিয়ে মানবাধিকার কর্মী খুশি কবির বলেন, পুরুষতান্ত্রিক সমাজে নারীকে মানুষ হিসেবে গণ্য করা হয় না। তাদের পণ্য হিসেবে দেখা হয়। এখন সময় এসেছে এই সকল নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। পুরুষদের নিপীড়ক হিসেবে নয়, সহযোদ্ধা হিসেবে পাশে চাই।

 
hostseba.com
 

দেশে মি টু আন্দোলনে নিপীড়নের বিরুদ্ধে মুখ খোলা নয় জনের এক জন মুশফিকা লাইজু বলেন, ৩১ বছর ধরে যৌন নিপীড়নের কষ্ট বুকে নিয়ে চলেছি। মরতে চাইনি। তাই শত বাধা বিপত্তি সত্ত্বেও মাথা উঁচু করে আমার সাথে ঘটে যাওয়া ঘটনা প্রকাশ করেছি। ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুন্দর বাসযোগ্য পৃথিবী গড়ার জন্য হলেও এই আন্দোলন চালিয়ে যাবো।

সভাপতির বক্তব্যে আয়োজক সংগঠনের সভাপতি নাসমুন আরা হক বলেন, বাংলাদেশের মেয়েরা পথে-ঘাটে সর্বত্র যৌন নিপীড়নের শিকার হয়েছে। তবে তারা এতদিন লোকলজ্জার ভয়ে মুখ খুলতে পারে নি। এখন তারা রুখে দাঁড়িয়েছে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, ডিইউজে’র জনকল্যাণ সম্পাদক ফারহানা মিলি, সাংবাদিক শারমিন বিন্তি, মাইদুল আলম ও ছাত্র ইউনিয়ন নেত্রী সাবিনা আক্তার প্রমুখ।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team