1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৩ অপরাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
সাতকানিয়ায় Lets move on( এগিয়ে যাব) স্বাধীনতার স্বপক্ষের সামাজিক সংগঠন এর আত্বপ্রকাশ চট্টগ্রামের কৈবল্যধামে আশ্রম প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত  রামগড়ে ইউপিডিএফের হাতে অপহৃত দুব্যক্তি ৫ লক্ষ টাকা মুক্তিপণে ৩৩দিন পর ছাড়া পেল চিলমারীতে ব্রহ্মপুত্র রক্ষায় নদে বালু উত্তোলন বন্ধের তাগিদ দিলেন -পানি সম্পদ প্রতিমন্ত্রী বাগেরহাটে মোরেলগজ্ঞ চা দোকানিকে কুপিয়ে হত্যা ঘটনায় গ্রেফতার ৩ জামালপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত রাঙামাটি পৌর এলাকার ৫নং ওয়ার্ড কমিটি গঠনকল্পে আলোচনা সভা পথশিশু ও অসহায়দের পাশে সবসময়ই থাকবে দূর্বার তারুণ্য- আবিদ চট্টগ্রাম মহানগরের জাতীয় পাটির অবৈধ কমিটি বাতিলের জন্য মানববন্ধন রামুতে ও পালিত হয় জলবায়ু ধর্মঘট ও বৃক্ষরোপণ কর্মসূচি
নির্বাচনকে সামনে রেখে প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

নির্বাচনকে সামনে রেখে প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

নির্বাচনকে সামনে রেখে প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি
নির্বাচনকে সামনে রেখে প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

Print Friendly, PDF & Email

নির্বাচনকে সামনে রেখে প্রশাসন ও পুলিশে

রদবদল করতে যাচ্ছে ইসি

বিবিসিনিউজ২৪ ডেস্ক ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রশাসন ও পুলিশ বিভাগে রদবদল করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। চলতি সপ্তাহেই এ বিষয়ে ইসির আদেশ জারি হতে পারে। বদলির তালিকায় বিভাগীয় কমিশনার ও পুলিশের পদস্থ কর্মকর্তাদের নাম রয়েছে বলে ইসি সচিবালয় সূত্রে জানা গেছে।

ইসির অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান আমাদের সময়কে বলেন, কিছু বদলির আদেশ আসছে। পুলিশে কিছু পরিবর্তন আসবে। এ বিষয়ে শিগগিরই জানতে পারবেন।

ইসি কর্মকর্তারা জানান, নির্বাচন সামনে রেখে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে পরিবর্তন আনতে চায় কমিশন। প্রাথমিক পর্যায়ে কিছু পরিবর্তনের সিদ্ধান্ত হয়েছে। কমিশনারদের অনুমোদনের জন্য এ বিষয়ে উত্থাপন করা হয়েছে একটি ফাইল। অনুমোদন পেলে দু-একদিনের মধ্যেই এ বিষয়ে অফিস আদেশ জারি করা হবে। ওই আদেশেই প্রশাসনে রদবদলের বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানানো হবে। দ্বিতীয় ধাপে আরও কিছু পরিবর্তন আসতে পারে বলে ইসির কর্মকর্তারা জানিয়েছেন।

ইসি সূত্র জানায়, রদবদলের তালিকায় একাধিক বিভাগীয় কমিশনারসহ প্রশাসনের নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা রয়েছেন। এ ছাড়া পুলিশের বেশ কয়েক কর্মকর্তার নামও রয়েছে রদবদলের তালিকায়।

উল্লেখ্য, নির্বাচনের তফসিল ঘোষণার পর আইন অনুযায়ী প্রশাসন নির্বাচন কমিশনের অধীনে চলে যায়। গত ১১ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়কে দেওয়া চিঠিতে নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের বদলি বা ছুটি না দেওয়ার নির্দেশ দেয় ইসি।

 
hostseba.com
 

চিঠিতে বলা হয়, সংবিধান ও গণপ্রতিনিধিত্ব আদেশের সংশ্লিষ্ট বিধান অনুযায়ী, নির্বাচনের কাজে সহায়তা দেওয়া সব নির্বাহী বিভাগের কর্তব্য। কোনো কর্মকর্তা নির্বাচনের দায়িত্ব পাওয়ার পর অব্যাহতি না দেওয়া পর্যন্ত চাকরির অতিরিক্ত দায়িত্ব হিসেবে ইসির অধীনে প্রেষণে আছেন বলে গণ্য হবেন। নির্বাচনের ফল ঘোষণার পরবর্তী ১৫ দিন পর্যন্ত ইসির অনুমতি ছাড়া কোনো কর্মকর্তা-কর্মচারীকে বদলি না করার বিধান রয়েছে।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team