1. seopay01833@gmail.com : Reporter : Reporter
  2. fhbadshah95@gmail.com : MJHossain : M J Hossain
  3. g21@exnik.com : isaac10j54517 :
  4. Janet-Baader96@picklez.org : janetbaader69 :
  5. tristan@miki8.xyz : katherinflower :
  6. makaylafriday74@any.intained.com : makaylafriday8 :
  7. mdrakibhasan752@gmail.com : Rakib Hasan : Rakib Hasan
  8. g39@exnik.com : meredithbriley :
  9. muhibbbc1@gmail.com : Muhibullah Chy : Muhibullah Chy
  10. olamcevoy@baby.discopied.com : olamcevoy1234 :
  11. g2@exnik.com : roseannaoreily4 :
  12. b13@exnik.com : sebastianstanfor :
  13. g29@exnik.com : tangelamedina :
  14. g24@exnik.com : teenaligar6 :
  15. b15@exnik.com : xugmerri6352 :
  16. g16@exnik.com : yzvhildegarde :

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন

সবার দৃষ্টি আকর্ষন:
বিবিসিনিউজ২৪ডটকমডটবিডি এর পেইজে লাইক করে মুহূর্তেই পেয়ে যান আমাদের সকল সংবাদ
ব্রেকিং নিউজ :
অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিবগঞ্জের সন্তান সৈয়দ মনিরুল ইসলাম নলছিটিতে বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল জব্দ খাগড়াছড়িতে ডাকাতি ও বুদ্ধি প্রতিবন্ধী নারীকে গণধর্ষণে ৭আসামী আটক, পুলিশ সুপারের সংবাদ সম্মেলন মানিকছড়িতে বৃক্ষরোপন কর্মসুচী পালিত মৌলিক সংবাদ প্রকাশে সিটিজি সংবাদ অনন্য : প্রতিনিধি সভায় বক্তারা শেখ হাসিনার জন্মদিনে হাজী রেজাউল করিম পাভেল এর শুভেচ্ছা শেখ হাসিনার জন্মদিনে যুবনেতা হাজী ইফতেখারুল ইসলাম জুয়েলের শুভেচ্ছা শেরপুরে হুইপ আতিক এর রোগমুক্তি কামনায় যুবলীগের দোয়া মাহফিল শেরপুরে আওয়ামীলীগ নেতার স্ত্রীর বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ। মানবিক খুলনা’র ৭ দিন ব্যাপী ব্লক ও বাটিক প্রিন্টিং প্রশিক্ষন শেষে সনদ প্রদান
কলারোয়ায় আনসার ভিডিপি’র সমাবেশে ‘দেশ সেবার ব্রত নিয়ে কাজ করে যেতে হবে’- আরাফাত হোসেন!

কলারোয়ায় আনসার ভিডিপি’র সমাবেশে ‘দেশ সেবার ব্রত নিয়ে কাজ করে যেতে হবে’- আরাফাত হোসেন!

'দেশ সেবার ব্রত নিয়ে কাজ করে যেতে হবে'- আরাফাত হোসেন!
'দেশ সেবার ব্রত নিয়ে কাজ করে যেতে হবে'- আরাফাত হোসেন!

Print Friendly, PDF & Email

কলারোয়ায় আনসার ভিডিপি’র সমাবেশে

‘দেশ সেবার ব্রত নিয়ে কাজ করে যেতে হবে’- আরাফাত হোসেন!

হাফিজুর রহমান মিন্টু- স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরার কলারোয়ায় ‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা- এই স্লোগানকে সামনে রেখে’দেশ সেবার ব্রত নিয়ে আপনাদের দেশের জন্য কাজ করে যেতে হবে। দেশের ক্ষতি হয় এমন কাজ থেকে বিরতি রেখে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন যাতে বানচালের ষড়যন্ত্র করতে না পারে সেজন্য পুলিশের পাশাপাশি আপনাদের সজাগ থাকতে হবে।

রাষ্ট্রের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ান যাতে করে কেহ ষড়যন্ত্রে লিপ্ত হতে না পারে। তাই সরকারের নির্দেশ পালন করা আপনাদের নৈতিক দায়িত্ব। আর এই দায়িত্বের কারণে যার যার স্থান থেকে নিজেদের জীবন রাষ্টের কল্যানে ব্যায় করা হবে স্বার্থকতা। আপনারা যারা বিভিন্ন এলাকা থেকে এসে আজকের এই সমাবেশে উপস্থিত হয়েছেন সেজন্য সকলকে ধন্যবাদ জানাই। এছাড়া বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ জনগোষ্টির অংশ গ্রহন ভিত্তিক সু-শৃঙ্খল বাহিনী।

১৯৪৮ সালে ১২ ই ফেব্রয়ারী আনসার বাহিনী গঠিত হয়। ১৯৭৬ সালের ৫ই জানুয়ারী ভিডিপি গঠন করে এই বাহিনী। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গ্রাম বাংলার আর্থ সামাজিক উন্নয়নের এক উজ্জ্বল নক্ষত্র। জন নিরাপত্তা মূলক কাজ সরকার বা সরকারের অধীনে কোন কর্তৃপক্ষকে সহায়তা করা। আইন- শৃঙ্খলা রক্ষার্থে জাতীয় নির্বাচনসহ যে কোন ধরনের নিরাপত্তার দায়িত্বে ভূমিকা থাকবে এ বাহিনী।

সোমবার (১৯ই নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা আনসার ভিডিপি’র আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আনসার ভিডিপি’র কর্মকর্তাদের আগামী সংসদ নির্বাচন উপলক্ষে উপজেলা সমাবেশে প্রধান অতিথী’র বক্তৃতায় সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন এসবকথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেয়াজের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়ে আলোচনা সভায় প্রধান অতিথী আলহাজ্জ্ব আরাফাত হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেক দফা দেশ পরিচালনার সুযোগ পেলে দেশের চেহারা আরও পাল্টে যাবে বলে আশা প্রকাশ করেন। তাছাড়া সাংবাদিকদের লিখনির মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার পরামর্শ দেন। পত্রিকায় লেখালেখিতে বিচলিত হলে দেশকে উন্নয়নশীল দেশ করতে পারতেন না বলেও মন্তব্য করেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই নিজেদের প্রস্তুত রেখেছে।

 
hostseba.com
 

আওয়ামীলীগ যখন ক্ষমতায় এসেছে তখন শেখ হাসিনার পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পেরেছেন এবং সময়ের সাথে তাল মিলিয়ে, যুগের সাথে তাল মিলিয়ে চলছে আওয়ামীলীগ। শেখ হাসিনার কাজ যেটা, সে করেই যাই। দেশের মানুষ ভালো থাকুক। দেশের মানুষ ভালো আছে কিনা এটাই হচ্ছে সব থেকে বড় কথা। তিনি আরোও বলেন, দেশের মানুষ ভালো আছে। আর হাহাকার নেই এখন। কেউ অভুক্ত নেই। সেই হাড্ডিসার, কঙ্কালসার অবস্থা নেই।

তাই যেটুকু বাকি আছে সেটাও সরকার করে ফেলতে পারবেন আগামীতে ক্ষমতায় এলে। সেজন্য শেখ হাসিনা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সংসদ নির্বাচনে সকলকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান। সমাবেশে বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট কে এম মনিরুল ইসলাম। এসময় তিনি বলেন, জাতীয় নির্বাচনে আনসার বাহিনী মোতায়েন হলে বাহিনীর সদস্যদের পেশাদারিত্বের সাথে কাজ করার নির্দেশ থাকবে। আগামী মাসে দেশে সাধারণ নির্বাচনে সম্ভবত আনসার বাহিনীকে নিয়োগ করা হবে।

তারা অতীতেও এ দায়িত্ব পালন করেছেন। পেশাদারিত্বের সঙ্গে অতীত ঐতিহ্যের আলোকে তারা সেই দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করুক। একটা শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন যাতে সম্পন্ন হয়, সে লক্ষ্যে দায়িত্ব পালনে তিনি নির্দেশনা দেন। জেলা কমান্ড্যান্ট বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়প্রত্যয়, দূরদর্শিতা ও সঠিক দিকনির্দেশনার কারণে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হয়েছে। যে কারণে দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও বুক ফুলিয়ে আমরা পরিচয় দিতে পারি, যে আমরা উন্নয়নশীল জাতী রাষ্ট্রের সদস্য।

তবে মনে রাখতে হবে, আমরা যে মর্যাদা লাভ করেছি তা ২০২১ সালের মধ্যে টেকসই করতে হলে দেশের আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষাসহ সকল ক্ষেত্রে যে অগ্রগতি সাধিত হয়েছে, তা ধরে রাখতে হবে। এই অগ্রযাত্রার অংশীদার হিসেবে দেশের অর্থনীতির অগ্রযাত্রায় সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে যে কোন দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে আনছার বাহিনীর সদস্যরা সমাবেশে বিশেষ অতিথী হিসেবে আরো বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ শেখ মারুফ আহম্মেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান, আনসার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা খাতুনসহ ইউনিটের টিম লিডাররা।

সমাবেশে ২৫০ জন আনসার ভিডিপি কর্মকর্তা ও সদস্যদের মাঝে নতুন পোশাক ও নতুন অস্ত্র এবং উপহার সামগ্রী বিতরণ করা হয়। সমগ্র সমাবেশ পরিচালনা করেন উপজেলা আনছার ভিডিপি’র প্রশিক্ষক ইশার আলী প্রমুখ।

আপনার মতামত দিন

Tayyaba Rent Car BBC News Ads

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Comments are closed.




© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team