বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ০৮:৪৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
আমাদের নিউজে আপনাকে স্বাগতম... আপনি ও চাইলে আমাদের পরিবারের একজন হতে পারেন । আজই যোগাযোগ করুন ।
ব্রেকিং নিউজ :
আফগানিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে খেলবেন কারা?1 min read

আফগানিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে খেলবেন কারা?1 min read

আফগানিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে খেলবেন কারা?
আফগানিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে খেলবেন কারা?
Advertisements

আফগানিস্তানের বিপক্ষে উদ্বোধনী

জুটিতে খেলবেন কারা?

স্পোর্টস ডেস্ক ঃ বাংলাদেশের উদ্বোধনী জুটি তামিম ইকবালকে ছাড়া! এমন কল্পনা করা কঠিন। কিন্তু এই কঠিন কাজটাই যে করতে হচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে। এশিয়া কাপ গ্রুপ পর্বের পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশকে খেলতে হবে তামিমকে ছাড়া। অধিনায়ক মাশরাফির সামনে তাই শক্ত চ্যালেঞ্জ। তাছাড়া তামিমের বদলি হিসেবে দেশ থেকে কাউকে আনাও হচ্ছে না। এখন প্রশ্ন বৃহস্পতিবার উদ্বোধনী জুটিতে খেলবেন কারা?

তামিম ছিটকে পড়ায় টিম ম্যানেজমেন্ট ভরসা রাখছে স্কোয়াডের বাকি ১৫ জনের ওপর। টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন মনে করছেন, তামিমকে ছাড়া বাংলাদেশ খেলতে প্রস্তুত, ‘দলে ছোটখাটো চোট আছে। এটা নিয়েই খেলোয়াড়দের খেলতে হবে। আমি বিশ্বাস করি, তামিমকে ছাড়া আমাদের সবাই খেলার জন্য প্রস্তুত আছে। আশা করি সবাই যার যার দায়িত্ব পালন করতে পারবে।’

এশিয়া কাপে তামিম ছিটকে যাওয়ার ঘোষণা আনুষ্ঠানিকভাবে না এলেও সেটা এখন আর গোপন নেই। তাই এই মুহূর্তে ক্রিকেট ভক্তদের প্রশ্ন উদ্বোধনী জুটিতে কারা থাকছেন। যদিও ওপেনিংয়ে লিটন দাস আছেন। ওপেনিংয়ে খেলার অভিজ্ঞতা মোহাম্মদ মিঠুনের থাকলেও আফগানদের বিপক্ষে লিটনের সঙ্গে নাজমুল হোসেন শান্তর দেখা যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে। শান্ত তাই ৫০ ওভারের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকতে পারেন।

মাত্র একটি টেস্ট খেলার অভিজ্ঞতা থাকা শান্ত গত এক বছর ধরে দলের সঙ্গেই আছেন। গত ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলেও ছিলেন টপ অর্ডার এই ব্যাটসম্যান। যদিও কোনও ম্যাচেই নামা হয়নি তার।

তবে কোনও কারণে শান্তকে না খেলালে একাদশে আরও একটি পরিবর্তন আসতে পারে। সেক্ষেত্রে মিঠুনকেই ওপেনিংয়ে পাঠানো হতে পারে। মিঠুন ওপেনিংয়ে খেললে ভাগ্য খুলতে পারে আরিফুল হকের।

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ম্যাচে তামিমকে ছাড়াই নামতে হয়েছিল বাংলাদেশকে। ওইবার অসুস্থতার কারণে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে পারেননি তামিম। বাংলাদেশকে সেই ম্যাচে কঠিন পরীক্ষায় বসতে হয়েছিল।

আফগান কঠিন প্রতিপক্ষ না হলেও সম্প্রতি তাদের বিপক্ষে বাংলাদেশের ফলাফল ইতিবাচক নয়। তিন ম্যাচের টি-টোয়েন্টিতে সিরিজের সবকটিতেই বাংলাদেশ হার মেনেছে বড় ব্যবধানে। এজন্য আফগানদের বিপক্ষে ম্যাচটিকে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ।

তাই দলে ছোটখাটো কিছু সমস্যা থাকলেও কাউকেই বিশ্রাম দেওয়ার সুযোগ নেই। সেরা ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দলই গঠন করবে টিম ম্যানেজমেন্ট। কিন্তু তামিমের চোট একটু হলেও ভাবনায় ফেলে দিলো নির্বাচকদের।

আপনার মতামত দিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Advertisements

Comments are closed.

Advertisements

অনলাইন ভোটে অংশগ্রহন করুন




Advertisements
© All rights reserved © 2017-27 Bbcnews24.com.bd
Theme Developed BY ANI TV Team