সাংবাদিক সুমন হাসানের উপর নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন !

0
57
সাংবাদিক সুমন হাসানের উপর নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন
সাংবাদিক সুমন হাসানের উপর নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন

সাংবাদিক সুমন হাসানের উপর নির্যাতনের

প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন

মেহেদী হাসান,ঠকিুরগাঁও প্রতিনিধি:ডিবিসি নিউজের বরিশাল ব্যুরো অফিসের ক্যামেরাপার্সন সুমন হাসানের উপর ডিবি পুলিশের অমানুষিক নির্যাতন ও বাংলাদেশের সকল সাংবাদিকের উপর মামলা, হামলা, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১২টায় শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁও প্রেসক্লাব, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এর ব্যানারে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বদারুল ইসলাম বিপ্লব, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি মনসুর আলী, সাংবাদিক জসিম উদ্দিন, জাকির মোস্তাফিজ মিলু, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি রবিউল এহ্সান রিপন প্রমূখ। বক্তারা সাংবাদিকের উপর পুলিশের নির্যাতনের ধিক্কার জানিয়ে বলেন, বিনা দোষে সুমনের ডিবি পুলিশের নির্যাতনের মাধ্যমে সমগ্র সাংবাদিক সমাজের উপর নির্যাতন করা হয়েছে। অতি উৎসাহী গুটিকয়েক পুলিশের কারণে পুলিশের বদনাম হচ্ছে।

তাই এ ধরণের ঘটনা যাতে আর না ঘটে এজন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। সূত্রমতে, ১৩ মার্চ মঙ্গলবার দুপুরে বরিশাল নগরীর দক্ষিণ চকবাজারের পুরাতন বিউটি হলের সামনের একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। খবর পেয়ে সাংবাদিক সুমন হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযান শেষে ডিবি পুলিশের সদস্যদের কাছে নিজের পরিচয় দিয়ে অভিযান সম্পর্কে জানতে চায়। সাংবাদিক পরিচয় পেয়ে ক্ষিপ্ত হয়ে ডিবির আটজন সদস্য মিলে সুমনকে বেধড়ক মারধর করে অন্ডকোষ চেঁপে ধরে। এতে সুমন অজ্ঞান হয়ে পরে। পরবর্তীতে ডিবি কার্যালয়ে গিয়ে জ্ঞান ফিরলে সুমনের হাতে হ্যান্ডকাফ পরিয়ে পুনরায় মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

MAXZIONIT