সরকারবিরোধী প্রচারনা ও জঙ্গীবাদী মতাদর্শে বিশ্বাসী কে এই আমিন মুনশি?

0
31
সরকারবিরোধী প্রচারনা ও জঙ্গীবাদী মতাদর্শে বিশ্বাসী কে এই আমিন মুনশি?
সরকারবিরোধী প্রচারনা ও জঙ্গীবাদী মতাদর্শে বিশ্বাসী কে এই আমিন মুনশি?

সরকার বিরোধী প্রচারনা ও জঙ্গীবাদী মতাদর্শে

বিশ্বাসী কে এই আমিন মুনশি?

নিজস্ব প্রতিবেদক :জঙ্গিবাদের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া তৎপরতা লক্ষ্যনীয়। আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক আক্রমণে দিশেহার জঙ্গিরা এখন গা ঢাকা দিয়েছে। কিন্ত শঙ্কার বিষয় হলো নামে বেনামে বিভিন্নভাবে জঙ্গী মতবাদীরা তাদের আস্ফালন অব্যাহত রাখছে। উপরে উপরে গা বাচাতে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু কিংবা সরকারদলীয়দের প্রশংসা করলেও আড়ালে জঙ্গিবাদ ও সরকারবিরোধী উস্কানী ঠিকই দিয়ে যাচ্ছে এসব জঙ্গীরা।

এজন্য এদের মূল হাতিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যম। সম্প্রতি গবেষণামূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা কতৃক প্রতিনিধি নিয়োগের একটি বিজ্ঞপ্তি ছাড়া হয়। এতে অগ্রযাত্রা পত্রিকার একজন উর্ধতন কর্মকর্তার ফেসবুক আইডিতে ম্যাসেজ করে আমিন মুনশি নামক এক জঙ্গি। প্রথমে বুঝতে না পারলেও পরবর্তীতে অগ্রযাত্রা’র সেই কর্মকর্তা আমিন মুনশি নামক উক্ত জঙ্গির ফেসবুক আইডি ঘেটে জঙ্গিবাদ ও সরকারবিরোধী একাধিক কন্টেন্ট দেখতে পান। এসময় সন্দেহের বশে আমিন মুনশিকে সে জঙ্গিবাদে কেনো বিশ্বাসী এমন প্রশ্ন করা হলে সাবলীলভাবে সে জবাব দেয় “জঙ্গি হতে পারাটা আমার জন্য গৌরবের বিষয়”।

সন্দেহ আরো ঘনিভূত হলে তার ফেসবুক আইডি অনুসন্ধান করে জানা যায় জঙ্গিবাদ সংশ্লিষ্ট পোস্ট এই আইডি থেকে হারহামেশাই পাওয়া যায়। সে নিজেকে তেজগাও রেলওয়ে মাদ্রাসার সাবেক ছাত্র দাবি করলেও তার আইডিতে কওমী মাদ্রাসার বিরুদ্ধেও অসংখ্য পোস্ট পাওয়া গেছে। এ ব্যাপারে সাপ্তাহিক অগ্রযাত্রা পত্রিকার উর্ধতন কর্মকর্তাদের সিদ্ধান্ত সাপেক্ষে পত্রিকাটির ঢাকা ব্যুরো প্রধান দেওয়ান আরিফুল ইসলাম আইনি পদক্ষেপ নিতে যাচ্ছেন বলে সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে।

MAXZIONIT