মুক্তি পাচ্ছে হলিউডের তিন ছবি

0
351
মুক্তি পাচ্ছে হলিউডের তিন ছবিBBCNEWS24
মুক্তি পাচ্ছে হলিউডের তিন ছবিBBCNEWS24

মুক্তি পাচ্ছে হলিউডের তিন ছবি

বিনোদন ডেস্কঃ স্টার সিনেপ্লেক্সে  শুক্রবার (৪ আগস্ট) একসঙ্গে তিনটি হলিউডের ছবি মুক্তি পেতে যাচ্ছে। ছবিগুলো হলো- অস্কারজয়ী অভিনেত্রী হ্যালি বেরি অভিনীত অ্যাকশন থ্রিলারধর্মী ছবি ‘কিডন্যাপ’, স্টিফেন কিংয়ের গল্প অবলম্বনে ‘দ্য ডার্ক টাওয়ার’ এবং কল্পবিজ্ঞানভিত্তিক ছবি ‘ভ্যালেরিয়ান অ্যান্ড দ্য সিটি অব আ থাউজ্যান্ড প্লানেটস’।

এর মধ্যে ‘কিডন্যাপ’ এবং ‘দ্য ডার্ক টাওয়ার’ আসছে আন্তর্জাতিকভাবে মুক্তির দিনে। আর অন্য ছবিটি বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে গত ২১ জুলাই।

হ্যালি বেরির ‘কিডন্যাপ’ ছবিতে দেখা যাবে ছয় বছর বয়সী পুত্র ফ্রাঙ্কিকে নিয়ে মেলায় যাচ্ছিলেন তিনি। এরমধ্যে একটা জরুরি ফোন আসলে কথা বলতে বলতে ছেলেকে ছেড়ে একটু দুরে গিয়েছিলেন। একটু পর এসে দেখেন ছেলে সেখানে নেই। দূর থেকে নজরে আসে এক মহিলা ফ্রাঙ্কিকে টেনে নিয়ে যাচ্ছে। দৌড়ে তার পিছু নিতে নিতে মহিলা ফ্রাঙ্কিকে নিয়ে গাড়িতে উঠে যায়। হ্যালি বুঝতে পারেন তার ছেলে কিডন্যাপারদের কবলে পড়েছে। নিজের গাড়ি নিয়ে ওদের পেছনে ছুটেন। কিন্তু শেষ পর্যন্ত ছেলেকে উদ্ধার করতে পারবেন তিনি? নাকি অপহরণকারীদের সঙ্গে লড়াই করতে গিয়ে নিজেই বিপদে পড়েন?

লুইস প্রিয়েতো পরিচালিত ছবি ‘কিডন্যাপ’। অ্যাকশন থ্রিলারধর্মী এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হ্যালি বেরি। ভয়ঙ্কর অপহরণকারীদের কবল থেকে তার ছেলেকে উদ্ধারের শ্বাসরুদ্ধকর কাহিনী নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এ ছবির মাধ্যমে প্রায় তিন বছর পর পর্দায় আসছেন কৃষ্ণসুন্দরী হ্যালি বেরি। সবশেষ ২০১৪ সালে ‘এক্স-ম্যান’ ছবিতে দেখা গিয়েছিলো তাকে।

ইতোমধ্যে ছবির ট্রেলারে তার অভিনয়ের ঝলক দর্শকদের দৃষ্টি কেড়েছে। পরিচালক লুইসও হ্যালির কাজ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বলা হচ্ছে, এ ছবির মাধ্যমে আবারও বড় কোনো পুরস্কারের পথে এগিয়ে যাবেন হ্যালি।

অন্যদিকে বহুল প্রতীক্ষার পর মুুক্তি পেতে যাচ্ছে ‘দ্য ডার্ক টাওয়ার’ ছবিটি। খ্যাতিমান লেখক স্টিফেন কিংয়ের বেস্টসেলার সিরিজ ‘দ্য ডার্ক টাওয়ার’-এর প্রথম বই ‘দ্য গান স্লিংগার’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করেছেন নিকোলাস আরসেল। এর প্রধান তিনটি চরিত্রে রয়েছেন ইদ্রিস এলবা, টম টেইলর ও অস্কারজয়ী ম্যাথু ম্যাককোনাহে।

‘দ্য ডার্ক টাওয়ার’ হতে যাচ্ছে এই ফ্রাঞ্চাইজির প্রথম ছবি। এতে ইদ্রিস এলবাকে দেখা যাবে এক বিখ্যাত বন্দুকবাজ বা গানস্লিঙ্গার রোল্যান্ড ডেসচেইনের চরিত্রে। আর ম্যাথু ম্যাককানাহে রয়েছেন ম্যান ইন ব্ল্যাকের ভিলেনের চরিত্রটি। ছবিতে আরো অভিনয় করেছেন টম টেইলর। জেইক চেম্বারস নামের এক বালকের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

এবং মুক্তি পেতে যাওয়া ‘ভ্যালেরিয়ান অ্যান্ড দ্য সিটি অব আ থাউজ্যান্ড প্লানেটস’ ছবিটির চমক রিয়ানা। শুধু গানেই নয়, রিয়ানা মাতাচ্ছেন টিভি ও চলচ্চিত্র অঙ্গনও। ‘ব্যাটেলশিপ’, ‘অ্যানি’, ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ এবং অ্যানিমেটেড ‘হোম’ ছবিতে অভিনয়ের ঝলক দেখিয়েছেন।

সদ্য মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘ভ্যালেরিয়ান অ্যান্ড দ্য সিটি অব আ থাউজ্যান্ড প্লানেটস’। এ ছবিতে তিনি হাজির হয়েছেন পটু একজন বিনোদন কর্মী হিসেবে। নাম বাবল। কল্পবিজ্ঞানভিত্তিক এ ছবির পরিচালক লুক বেসন। ছবিতে রিয়ানার কাজ নিয়ে তিনি উচ্ছ্বাস চাপা রাখতে না পেরে বলেন, ‘রিয়ানা অসাধারণ। তার মধ্যে কোনও বাঁধা কাজ করে না। সে সম্পূর্ণই খোলামেলা। তাকে আপনি যেভাবে চান কাজ করাতে পারবেন। তার সঙ্গে কাজ করার সময় সে কোনও দূরত্ব রাখে না। সে অপেক্ষা করে আপনি তাকে দিয়ে কিছু করাবেন তার জন্য। সে নিজেকে কাদামাটির মতোই উপস্থাপন করে। যে ছাঁচে আপনি তাকে ঢালতে চান, পারবেন। এ ছবিতে তাকে ঠিক যেমন চেয়েছি তেমনি পেয়েছি।’

ছবির গল্প রিয়ানাকে ঘিরে নয়, কিন্তু সব আলো যেন তিনিই কেড়ে নিয়েছেন। ছবির কাজ শুরুর আগে থেকে শেষ পর্যন্ত তাকে ঘিরে যেমন আলোচনা ছিলো, মুক্তির পরও একই অবস্থা। দর্শকদের সব কৌতুহল যেন তাকে ঘিরেই। অবশ্য এমন হওয়াটাই স্বাভাবিক। রিয়ানা এমনই একজন যিনি সবার নজর কাড়তে সক্ষম। এবার হলিউড মাতানোর অপেক্ষায় তিনি।