বরিশালে প্রধানশিক্ষকের যৌণ নিপিড়নের শিকার স্কুল ছাত্রী!

0
68
বরিশালে প্রধানশিক্ষকের যৌণ নিপিড়নের শিকার স্কুল ছাত্রী BBCNEWS24
বরিশালে প্রধানশিক্ষকের যৌণ নিপিড়নের শিকার স্কুল ছাত্রী BBCNEWS24

বরিশালে প্রধানশিক্ষকের যৌণ নিপিড়নের

শিকার স্কুল ছাত্রী

স্টাফ রিপোর্টার, বরিশাল : জেলার আগৈলঝাড়া উপজেলার নগরবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষকের হাতে পঞ্চম শ্রেনীতে পড়–য়া এক স্কুল ছাত্রী যৌণ নিপিড়নের শিকার হয়ে দুইসপ্তাহ ধরে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।স্কুল ম্যানেজিং কমিটি ও স্থানীয় কতিপয় প্রভাবশালীর মাধ্যমে বিষয়টি ধামাচাঁপা দেয়ার জন্য অভিযুক্ত প্রধানশিক্ষক মোটা অংকের টাকার মিশন নিয়ে মাঠে নেমেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে অভিযুক্ত শিক্ষকের উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত নিপিড়িত ছাত্রীকে স্কুলে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ওই ছাত্রীর পরিবার।

উপজেলা সদরের নগরবাড়ি গ্রামের এক দিনমজুরের কন্যা পঞ্চম শ্রেণির ওই ছাত্রীর মা মারুফা বেগম অভিযোগ করেন, তার মেয়ে অন্য শিক্ষার্থীদের সাথে ওই স্কুলের প্রধানশিক্ষক শ্যাম প্রসাদ ঢালীর কাছে স্কুল শুরুর আগে প্রাইভেট পড়তো। অতিসম্প্রতি প্রধানশিক্ষক সকালের ব্যাজের পরিবর্তে তা মেয়েকে বিকেলের ব্যাজে পড়ার সময় নির্ধারণ করে দেয়। সে আনুযায়ী তার মেয়ে বিকেলের ব্যাজে ওই শিক্ষকের কাছে প্রাইভেট পড়তো। ঘটনারদিন গত ৮ মার্চ তার মেয়ে স্কুলে না যাওয়ায় প্রতিদিনের নির্ধারিত সময়ের আগেই শিক্ষকের বাসায় পড়তে যায়। ওইদিন শিক্ষকের বাসার অন্য কোন সদস্য না থাকায় তার মেয়েকে একা পেয়ে প্রধানশিক্ষক তার উপর যৌণ নিপিড়ন চালায়। বিষয়টি ওই ছাত্রীর তার এক খালাতো বোনের মাধ্যমে পরিবারের সদস্যদের জানানোর পর তিনি (স্কুল ছাত্রীর মা) স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মোর্তুজা খান, সদস্য রশিদ খান, কালাম সরদার ও স্থানীয় ইউপি সদস্যকে জানিয়ে ঘটনার বিচার দাবি করেন।

এ ব্যাপারে প্রধানশিক্ষক শ্যাম প্রসাদ ঢালী নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ১২/১৩ দিন পর্যন্ত ওই ছাত্রী স্কুলে আসছে না। তার বাড়ির পাশের লোকজনের কাছে শুনেছেন যে সে মামা বাড়িতে বেড়াতে গেছে। উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সিরাজুল হক তালুকার জানান, এরকম কোন অভিযোগ তিনি পাননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোর্তুজা খানের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।