বরিশালের আদালত থেকে মাহমুদুর রহমানের স্থায়ী জামিন লাভ!

0
58
বরিশালের আদালত থেকে মাহমুদুর রহমানের স্থায়ী জামিন লাভ BBCNEWS24
বরিশালের আদালত থেকে মাহমুদুর রহমানের স্থায়ী জামিন লাভ BBCNEWS24

বরিশালের আদালত থেকে মাহমুদুর রহমানের

স্থায়ী জামিন লাভ

স্টাফ রিপোর্টার, বরিশাল : দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বৃহস্পতিবার দুপুর বারোটায় বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে স্ব-শরীরে হাজির হয়ে স্থায়ী জামিন নিয়েছেন। আদালতের বিচারক আনিছুর রহমান তাকে ১০ হাজার টাকার বেল বন্ডে জামিন প্রদান করেন।

মামলার বিবরনে জানা গেছে, ২০১৭ সালের ১৪ ডিসেম্বর বরিশাল জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এ্যাডভোকেট কাইয়ুম খান কায়সার বাদী হয়ে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্বে মানহানীকর ও রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ এনে চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দয়ের করেন।

বাদী কাইয়ুম খান কায়সার মামলায় মাহামুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মাহমুদুর রহমান ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত “গণতন্ত্র পুনরুদ্ধার গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকে “একটি কলংকিত নাম” বলে উল্লেখ করেন এবং বিকৃতভাবে উচ্চরন করেন। এছাড়া জাতির জনকের নাতনী টিউলিপ সিদ্দিকী সম্পর্কে সমলোচনা করতে গিয়ে অশালীন মন্তব্য ও বিদ্রুপ করেন যা বঙ্গবন্ধুর খুনি ও তার সহযোগীদের উৎসাহ যোগাবে।

মামলায় মাহমুদুর রহমান গত ২০১৮ সালের ১ জানুয়ারি উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। মাহমুদুর রহমানের মামলার আইনজীবী এ্যাডভোকেট মজিবর রহমান নান্টু বলেন, এই মামলা হতে পারেনা। যার মানহানীকর হয়েছে তিনি ছাড়া অন্য কেহ এই ধরনের মামলা করতে পারেন না।
অপরদিকে আদালতে হাজির হওয়ার পূর্বে বৃহস্পতিবার সকালে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাদিকুর রহমান লিংকনের কার্যালয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এর আগে সকালে নগরীর হোটেল সেডোনায় বিএনপির নেতাকর্মীরা মাহমুদুর রহমানকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে আসলে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি (মাহমুদুর রহমান) বলেন, যতক্ষন পর্যন্ত আদালতে শেখ হাসিনার নির্দেশ না আসবে ততক্ষন পর্যন্ত দেশের কোন আদালতই বেগম খালেদা জিয়াকে মুক্তি দেবেনা। বিচার বিভাগ অন্যায়ভাবে খালেদা জিয়াকে বাড়ি থেকে বের করে দিয়েছে। তিনি আরও বলেন, আমি দেশের গণতন্ত্র উদ্ধারের কথা বলায় সারাদেশে আমার বিরুদ্ধে ১১৮টি মামলা দিয়ে নির্যাতন, কারাবন্দি করে হয়রানী করা হচ্ছে। তারপরেও আমি মানুষের মৌলিক ভোটের অধিকারের কথা বলে যাবো।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, সহসভাপতি মনিরুজ্জামান ফারুক, যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন প্রমুখ।

MAXZIONIT