পঞ্চগড়ে শতবর্ষী গাছ কাটার নিউজ করায় সাংবাদিক কে প্রাণনাশের হুমকি!

0
25
পঞ্চগড়ে শতবর্ষী গাছ কাটার নিউজ করায় সাংবাদিক কে প্রাণনাশের হুমকি
পঞ্চগড়ে শতবর্ষী গাছ কাটার নিউজ করায় সাংবাদিক কে প্রাণনাশের হুমকি

পঞ্চগড়ে শতবর্ষী গাছ কাটার নিউজ করায়

সাংবাদিক কে প্রাণনাশের হুমকি

মু. আবু নাঈম, পঞ্চগড় প্রতিনিধি:২১ মার্চ (বুধবার) জাতীয় দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় প্রকাশিত পঞ্চগড়ে শতবর্ষী গাছে করাত, এমন সংবাদ প্রকাশ করায়, কালের কণ্ঠ ও বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি লুৎফর রহমানকে মুঠো ফোনে প্রাণনাশের হুমকি দিয়েছে কাঠ ব্যবসায়ী আব্দুল মান্নান। পঞ্চগড় জেলা শহরের বাস টার্মিনাল থেকে সিএন্ডবি মোড় পর্যন্ত শতবর্ষী গাছগুলো নির্বিচারে কাটা হয়েছে।

সড়ক ও জনপদ বিভাগের বৃক্ষ পালন শাখা দরপত্রের মাধ্যমে পঞ্চগড়-রুহিয়া সড়কের দুপাশে প্রায় ২০ লাখ টাকা মূল্যের ২০টি শতবর্ষী গাছ মাত্র ৭৭ হাজার ৯৩৫ টাকা মূল্যে বিক্রি করেছে। স্থানীয়রা জানায় বাস্তবে গাছের সংখ্যা আরো বেশি। সড়কের সৌন্দর্য নষ্ট করে ফলজ-বনজ শতবর্ষী গাছগুলো কাটায় জেলার প্রকৃতিপ্রেমী ও সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমেও ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।জনশ্রুতি মতে গাছগুলোর বয়স ১০০ বছরেরও বেশি।

সচেতন মহলের যারাই বিষয়টি নিয়ে কথা বলছে তাদেরকেই নানাভাবেই হুমকি ধামকি দিচ্ছেন স্থানীয় কাঠ ব্যবসায়ী আব্দুল মান্নান। এমনকি গণমাধ্যম কর্মীরা সংবাদ সংগ্রহ করতে গেলে দলবল নিয়ে তাদের কাজে বাঁধা দেয়ার চেষ্টা করেন ওই কাঠ ব্যবসায়ী মান্নান। এ বিষয়ে সাংবাদিক লুৎফর রহমান নিরাপত্তা চেয়ে পঞ্চগড় সদর থানায় অভিযুক্তদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়রি দায়ের করেছেন। এদিকে হুমকির সংবাদটি যে সকল সাংবাদিক ও সামাজিক কর্মীরা প্রকাশ করছে তাদেরকেও হুমকি দেয়া হচ্ছে কাঠ ব্যবসায়ী আব্দুল মান্নানের পরিবার থেকে।

MAXZIONIT