দৌলতপুরে তামিম প্রাইভেট হাসপাতাল প্রসাশনের ছিলগালা!

0
20
দৌলতপুরে তামিম প্রাইভেট হাসপাতাল প্রসাশনের ছিলগালা BBCNEWS24
দৌলতপুরে তামিম প্রাইভেট হাসপাতাল প্রসাশনের ছিলগালা BBCNEWS24

দৌলতপুরে তামিম প্রাইভেট হাসপাতাল

প্রসাশনের ছিলগালা

আছানুল হক:কুষ্টিয়া দৌলতপুর উপজেলার মহিষকুন্ডি বাজার এলাকার তামিম প্রায়ভেট হাসপাতালে  ভুল অপোরশোনে এ প্রর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানান এলাকাবাসী। তারা আর জানান অনুমানিক ১২/১২/২০১৭ তারিখে জামালপুর গ্রামের ইদ্রচ ডাকের মেয়ে রুবিনা ভুল অপারেশনে মারা যায় তারা অসহায় হওয়াতে ১ লক্ষ  ২০ হাজার টাকাতে দফারফা হয়।  তার রেশ কাটতে না কাটতে আবার  ২৮ মার্চ মহিষকুন্ডি  পশ্চিম পাড়া গ্রামের তোফাজ্জেলর মেয়ে মনিয়া একই ভাবে মারা যায়। আর কত মানুষকে এভাবে মারলে তামিম প্রাইভেট হাসপাতালের মালিক, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার তোরিকুলের বিচার হবে।

এ বিষয়ে,প্রতিক্ষদর্শী মনিয়ার দাদি জানান মনিয়ার প্রশব বেদনা হলে প্রথমে মহিষকুন্ডি হাসপাতালের নেওয়া হয় সেখানে কর্মরত চিকিৎসক মনোয়ারা তোরিকুলকে ফোন দেয় এবং বলেন তোরিকুলের ও খানে নিয়ে যান। এবং তোরিকুল মনোয়ারাকে ফোনে বলেন আমার কাছে পাঠাবেন অন্য কোথাও যেন না যায়।এ মত অবস্থাতে তোরিকুলের হাসপাতালে নিলে তোরিকুল তাতখনিক মনিয়াকে ৩ তালাতে নিয়ে যায় আমাদের ওখানে ভিতরে কাউকে ঢুকতে দেয়না তোরিকুল ও তার স্ত্রী দুজনে অপারেশন করেন।

অপারেশনের পর মনিয়ার প্রচুর রক্ত ক্ষরণ  হতে থাকলে তোরিকুল নিজের গাড়ীতে করে মনিয়াকে কুষ্টিয়া উদ্দেশে বের করে আমাদের ধারনা তখন মনিয়া মারা গেছে। এ মত অবস্থাতে তারাগুনিয়া বাজার এলাকাতে পৌছালে তোরিকুল মনিয়াকে রক্ত দেওয়ার নাম করে তারাগুনিয়া ক্লিনিকে নামান এবং উক্ত ক্লিনিকের।  চিকিৎসক তাকে মৃত্য বলে ঘোষনা করেন। তোরিকুল তাড়াতাড়ি কোরে আবার মাইক্রোতে তুলে নিয়া মহিষকুন্ডি চলে যায়।

এ বিষয়ে মনিয়ার স্বামী জানান আমাকে কিছু না জানিয়ে তোরিকুল আমার স্ত্রী কে অপারেশনে করে মেরে ফেলেছে আমি তদন্ত করে বিচার চাই। এ মত অবস্থাতে মৃত্যুর সংবাদ এলাকাতে ছড়িয়ে পড়লে ক্ষুদ্ধো এলাকাবাসী হাসপাতালে ভাংচুরের চেষ্টা করে পুলিশ ও বিজিপি খবর পেয়ে ঘটনা স্থানে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ  করে।এ বিষয়ে দৌলতপুর থানা অফিসার ইনচার্জ শাহ দারা খান পি পি এম জানান  এ বিষয়ে খানায় মামলা হয়েছে, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠান হয়েছে তদন্তে শেষে আইন আনুক ব্যবস্থা নেওয়া হবে।

এলাকাতে ঘটনাটি ব্যাপক ভাবে তোলপাড় সৃষ্টি করলে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলমের নেতীত্বে  রবিবার দুপুরে তামিম হাসপাতাল অনির্দিষ্ট কালের জন্য ছিলগালা করা হয়েছে।
MAXZIONIT