দেশের উন্নয়নের জন্য কাজ করছে আওয়ামীলীগ-পররাষ্ট্রমন্ত্রী!

0
52
দেশের উন্নয়নের জন্য কাজ করছে আওয়ামীলীগ-পররাষ্ট্রমন্ত্রী BBCNEWS24
দেশের উন্নয়নের জন্য কাজ করছে আওয়ামীলীগ-পররাষ্ট্রমন্ত্রী BBCNEWS24

দেশের উন্নয়নের জন্য কাজ

করছে আওয়ামীলীগ-পররাষ্ট্রমন্ত্রী

তপন চন্দ্র রায়,চিরিরবন্দর দিনাজপুর:২০ ফেব্রুয়ারি দিনাজপুর সদরের শেখপুরা ইউনিয়নের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার, চিরিরবন্দরের আত্রাই নদীর উপর ৩৮ মিটার, ও কাঁকড়া নদীর উপর ১৬৫ মিটার বেইলী ব্রীজ ভেঙ্গে নতুন করে কনক্রিট বীজের তৈরীর কাজের উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাছুম সারওয়ার জানায়, জাইকা ফান্ডের অর্থায়নে দিনাজপুর সদরের গর্ভেশ্বরী নদীর উপর ৮০ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩২ কোটি টাকা , আত্রাই নদীর উপর ৯৬ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৩৮ কোটি টাকা এবং কাঁকড়া নদীর উপর ১শত ৬৫ মিটার ব্রীজের নির্মাণ প্রকল্প ব্যয় বরাদ্দ করা হয়েছে ৬৬ কোটি টাকা ।

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী কামরুল হাসান সরকার জানায়, অনেক দিন ধরে দিনাজপুর চিরিরবন্দর সড়কের তিন তিনটি নদীর উপর বেইলী ব্রীজ ছিল। সেই বেইলী ব্রীজের উপর ওভার লোটিং ট্রাক যাতায়াত করায় মাঝে মধ্যে বেইলী ব্রীজে ভেঙ্গে যেত। সেহেতু দিনাজপুর চিরিরবন্দর পার্বতীপুর সড়কটি একটি গুরুত্বপূর্ন সড়ক তাই সড়ক ও জনপথ বিভাগের মাধ্যমে একই সাথে তিনটি নদীর উপর বেইলী ব্রীজ ভেঙ্গে নতুন করে কনক্রিট ব্রীজ তৈরী করা হচ্ছে। চলতি বছরের মধ্যেই তিনটি ব্রীজের তৈরী কাজ অনেকাংশ শেষ হবে বলেও তিনি জানিয়েছেন।