ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর আগমনে বিভিন্ন দাবিতে সোচ্চার ঠাকুরগাঁওবাসী!

0
34
ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর আগমনে বিভিন্ন দাবিতে সোচ্চার ঠাকুরগাঁওবাসী
ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর আগমনে বিভিন্ন দাবিতে সোচ্চার ঠাকুরগাঁওবাসী

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর আগমনে বিভিন্ন দাবিতে

সোচ্চার ঠাকুরগাঁওবাসী

মেহেদী হাসান,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে আসন্ন ২৯ মার্চ প্রধানমন্ত্রীর আগমনে বিভিন্ন দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে নাগরিক অধিকার আন্দোলন ,ঠাকুরগাঁও।২২ মার্চ বেলা ১২.৩০ মিনিটে ঠাকুরগাঁও জেলা প্রশাসন কার্যালয় প্রঙ্গণে নাগরিক অধিকার আন্দোলন ,ঠাকুরগাঁও ব্যানারে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

মানববন্ধনকারীদের ৭ দফার দাবিগুলো হলো- ঠাকুরগাঁও-পঞ্চগড়-ঢাকাগামী আন্ত:নগর ট্রেন চালু, ইপিজেড স্থাপন, পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, বিমানবন্দর চালু, ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন, পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র চালুএসময় বক্তব্য প্রদান করেন, নাগরিক অধিকার আন্দোলন কমিটির সদস্য সচিব মাহামুদ হাসান প্রিন্স, বাসদ নেতা মাহাবুব আলম রুবেল, উদীচী শিল্পী গোষ্ঠির রেজওয়ানুল হক রিজু।

বক্তারা বলেন, দিনাজপুর থেকে পঞ্চগড় পর্যন্ত আধুনিক রেল লাইন স্থাপন করা হয়েছে। কিন্তু আন্ত:নগর ট্রেন চালু না হওয়ায় এ জেলার মানুষ রাজধানী যেতে ভোগান্তিতে পরছে। এছাড়াও বিমানবন্দর থাকলেও তা অবহেলা অযত্নে পরে আছে। বেকারত্ব বাড়ছে, এজন্য ইপিজেড নির্মান ও উচ্চতর শিক্ষার জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ নির্মানের দাবি জানান বক্তারা।পরে প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবির স্মারকলিপি জেলা প্রশাসকের কাছেদেন নাগরিক আন্দোলনের নেতারা।

এছাড়াও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয়ের জাতীয়করণের স্থগিত আদেশ তুলে নিয়ে পুনরায় জাতীয়করণ বাস্তবায়নের দাবী জানিয়েছে কলেজটির সর্বস্থরের শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার কলেজটির আয়োজনে মহাসড়কে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশ উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রায় বিভিন্ন ব্যানার ফেস্টুন লিফলেটের মাধ্যমে কলেজটির শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা এ দাবী জানায়।

MAXZIONIT