ঠাকুরগাঁওয়ে “ইংলিশ ক্যাম্প”বিষয়ক অবহতিকরণ সভা অনুষ্ঠিত

0
49
ঠাকুরগাঁওয়ে “ইংলিশ ক্যাম্প”বিষয়ক অবহতিকরণ সভা অনুষ্ঠিত BBCNEWS24
ঠাকুরগাঁওয়ে “ইংলিশ ক্যাম্প”বিষয়ক অবহতিকরণ সভা অনুষ্ঠিত BBCNEWS24

ঠাকুরগাঁওয়ে “ইংলিশ ক্যাম্প”বিষয়ক

অবহতিকরণ সভা অনুষ্ঠিত

মেহেদী হাসান,ঠাকুরগাঁও প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার ১৯নং বেগুনবাড়ী ইউনিয়নের বালাপাড়া বালিকা উচ্চবিদ্যালয় মাঠ প্রঙ্গনে ব্লেসিং অব মিশাইয়া ট্রাস্ট(বিএমটি) এর উদ্দোগে “ইংলিশ ক্যাম্প”বিষয়ক অবহতিকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১.০০ ঘটিকায় বালাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোজাম্মেল হক এর সভাপতিত্বে উক্ত অবহতিকরণ সভা ও “ইংলিশ ক্যাম্প” এর শুভ উদ্বোধন করেন ট্রাস্ট ব্যাবস্থাপক বিপ্লব মারান্ডি। আরো উপস্থিত ছিলেন ব্লেসিং অব মিশাইয়া ট্রাস্ট(বিএমটি) এর কো- অডিনেটর তপন কুমার রায়, বালাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ, বালাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সকল ছাত্রীগণ , ব্লসিং অব মিশাইয়া ট্রাস্ট(বিএমটি) এর সকল প্রশিক্ষক সহ প্রিন্ট ও ইলেক্টিক মিড়িয়ার কর্মিগণ উপস্থিত ছিলেন।

“ইংলিশ ক্যাম্প”বিষয়ে অবহিত করেন ব্লেসিং অব মিশাইয়া ট্রাস্ট(বিএমটি) ব্যাবস্থাপক বিপ্লব মারান্ডি।তিনি বলেন,মাতৃভাষা বাংলার পাশাপাশি বর্তমান যুগে টিকে থাকার জন্য ছাত্র-ছাত্রীদেও ইংরেজি বিষয়ে দক্ষতা অর্জনের জন্য ব্লেসিং অব মিশাইয়া ট্রাস্ট(বিএমটি) এই প্রকল্প হাতে নিয়েছে।ঠাকুরগাঁওয়ের ১০৯টি স্কুলে প্রো-ক্লমার ডিভাইস ও সুপার ভাইজার নিয়োগ করা হয়েছে।এই প্রো-ক্লমার ডিভাইস যার মূল্য ৮০০০ টাকা যা ১০৯টি স্কুলে বিনামূল্যে প্রদান করা হয়েছে।প্রো-ক্লমার ডিভাইস এর মাধ্যমে আমাদের সুপার ভাইজারগণ প্রতি বৃহষ্পতিবার ছুটির পরে ৩০ মিনিট প্রো-ক্লমার ডিভাইস চালিয়ে নতুন নতুন ইংরেজি শব্দ শেখানো হবে এবং প্রতিদিন ২টি নতুন শব্দ মুখোস্ত ও আয়ত্ব করানো হবে। এভাবে বছওে ৭৩০ টি নতুন শব্দ মুখোস্থ করানোর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।পাঁচ মাস অতিবাহিত হবার পওে প্রজেক্টরের মাধ্যমে ভিডিও ক্লাসের ব্যবস্থা করে ইংরেজি ভাষা শেখানো হবে।