জঙ্গিদের লাশ নেবে না স্বজনরা

0
105
জঙ্গিদের লাশ নেবে না স্বজনরা
জঙ্গিদের লাশ নেবে না স্বজনরা

জঙ্গিদের লাশ নেবে না স্বজনরা

বিবিসিনিউজ২৪ ডেস্কঃ রাজধানীর মিরপুরে জঙ্গি আস্তানায় নিহত জঙ্গিদের লাশ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছে স্বজনরা। বৃহস্পতিবার বিকাল ২টা ৫৫ মিনিটের সময় র‌্যাব সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।র‌্যাব জানায়, মিরপুর মাজার রোডের পাশে বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধনবাড়ি ভাঙ্গা ওয়ালের গলির ২/৩/বি নম্বর বাড়িতে জঙ্গি আস্তানা থেকে বুধবার সাতটি লাশ উদ্ধার করা হয়। পরে ওই দিন বিকেলে লাশগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

বুধবার বিকেলে র‌্যাবের মহা পরিচালক বেনজির আহমেদ সাংবাদিকদের জানিয়েছিলেন, বিস্ফোরণে নিহতদের দেহ পুড়ে গেছে। তাই কোনটা পুরুষ একটা নারী তা বুঝা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে লাশগুলোর মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও তার দুই কর্মচারী রয়েছেন।তবে বৃহস্পতিবার বিকেলে র‌্যাবের দফতর থেকে জানানো হয়েছে, মিরপুর দারুস সালামের নিহত জঙ্গি আবদুল্লাহর আত্মীয়রা তার লাশ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছে।

এদিকে, ’কমল প্রভা’র স্বাত্তাধিকারী হাবিবুল্লাহ বাহার আজাদ ও নৈশ প্রহরী সিরাজুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব।এদিকে, হাবিবুল্লাহ বাহার আজাদের ছেলে সাব্বির আহমেদ বিমানের ফার্স্ট অফিসার হিসেবে কর্মরত ছিলেন। কিন্তু তার বাবার বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর সাব্বিরকে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে।

উল্লেখ্য, গোপন সংবাদের মাধমে গত সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা গ্রামে একটি বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান মিলে। পরে সেখানে অভিযান চালিয়ে সৈয়দ নুরুল হুদা ওরফে মাসুম (৩৪) ও সৈয়দ মাজহারুল ইসলাম ওরফে খোকন (২৮) নামের দুই জঙ্গিকে আটক করা হয়।