কলারোয়ায় ১০ টাকা দরে সরকারের চাউল বিক্রি শুরু!

0
88
কলারোয়ায় ১০ টাকা দরে সরকারের চাউল বিক্রি শুরু! BBCNEWS24
কলারোয়ায় ১০ টাকা দরে সরকারের চাউল বিক্রি শুরু! BBCNEWS24

কলারোয়ায় ১০ টাকা দরে সরকারের

চাউল বিক্রি শুরু!

ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় ‘শেখ হাসিনার বাংলাদেশ- ক্ষুধা হবে নিরুদ্দেশ- এই স্লোগানকে সামনে রেখে দীর্ঘদিন অনিয়মের অভিযোগে বন্ধ থাকা খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা দরে অসহায় পরিবারকে ৩০ কেজি করে চাউল বিতরণের কার্যক্রম আবার চালু করা হয়েছে। খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের অধিনে মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার ৫নং কেড়াগাছি ও ৬নং সোনাবাড়িয়া ইউনিয়নে উপজেলা খাদ্য গুদাম থেকে ট্রলিতে করে চাউল দিয়ে এই দু’টি ইউনিয়নের কার্য্যাক্রম শুরু করা হয়।

উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, সরকারের উন্নয়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে খাদ্য বান্ধব কর্মসুচীর আওতায় ৫নং কেড়াগাছি ইউনিয়নে বেলেডাঙ্গা বাজারে মুক্তিযোদ্ধা আবুল হোসেন ডিলার হয়ে ১০ টাকা দরে এবং দমদম বাজারে ওমর আলী ডিলার হয়ে তারা দু’জন মিলে ৫৫৯ বস্তা ১৬ হাজার ৭শ’ত ৭০কেজি চাউল বিক্রি করতে পারবেন। অপরদিকে ৬নং সোনাবাড়িয়া ইউনিয়নের মাদরা মোড়ে শওকাত আলীর ছেলে ডিলার হয়ে ১০ টাকা দরে ও সোনাবাড়িয়া বারেকের মোড়ে সিরাজুল ইসলাম ডিলার হয়ে ১০টাকা দরে তারা দু’জন মিলে ৫২০ বস্তা ১৫ হাজার ৬ শ’ত কেজি চাউল অসহার পরিবারের মাঝে বিক্রি করতে পারবেন।

খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় কার্ডধারী অসহায় পরিবার ছাড়া অন্য কোন পন্থা অবলম্বর করলে বা কোন অনিয়ম হলে ডিলারদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস্ত করেন এই গুদাম কর্মকর্তা।
তাছাড়া আগামী বৃহস্পতিবার সকাল থেকে এই চাউল অসহায় পরিবারে মাঝে ১০ টাকা দরে বিক্রি করা হবে এবং এই চাউল ধনী পরিবারের কাছে বিক্রি জন্য নয় বলে জানায় ।