কলারোয়ায় সোনাতোলার বিল বাঁচানোর

দাবিতে মানববন্ধন!

ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা ব্যুরো চীপ: সাতক্ষীরার কলারোয়ায় জলাবদ্ধ ফসলী জমির পানি নিষ্কাশন, সোনাতোলার বিল বাঁচানো ও নির্যাতনকারী এক ইউপি সদস্যের বিচারের দাবিতে কপোতাক্ষ তীরবর্তী ৫ গ্রামের কৃষকরা বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। মানববন্ধন শেষে তারা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক মহাদয় বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

উপজেলা পরিষদ তোরণের বিপরীত পার্শ্বে যশোর- সাতক্ষীরা মহাসড়কের ধার ঘেঁষে পালন করা মানবন্ধনের ব্যানারে লেখা ছিলো ‘ সোনাতোলার বিল বাঁচাও, কৃষক বাঁচাও। ইউপি সদস্য ইমাদুলের বিচার চাই’। উল্লেখ্য, উপজেলার জয়নগর ইউনিয়নের কপোতাক্ষ তীরবর্তী গাজনা, বসন্তপুর, মানিকনগর, রামকৃষ্ণপুর ও ক্ষ্রেত্রপাড়া-এই ৫ গ্রামের কৃষক ২০০০ বিঘা জমির জলাবদ্ধতা নিরসনের জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যানের উদ্যোগে সংশ্লিষ্ট এলাকায় ৫০০ বিঘা জমিতে কৃষরা ধান রোপণ করতে পেরেছেন। স্মারকলিপিতে উল্লেখ করা হয়।গত ১১ জুলাই বেলা সাড়ে ১২ টার দিকে ভুক্তভোগী কৃষকরা তাদের দুর্ভোগের কথা ইউনিয়ন পরিষদে উপস্থিত হয়ে ইউপি চেয়ারম্যানকে জানাতে গেলে সেখানে অবস্থানরত ইউপি সদস্য ইমাদুল হক কৃষকদের উপর চড়াও হয়ে। মারপিট করেন। ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে এ হামলার ঘটনায় কৃষকরা স্তব্ধ, বিস্মিত ও হতবাক হয়েছেন।স্মারকলিপিতে ৫ গ্রামের কৃষকদের পক্ষে স্বাক্ষর করেছেন লোকমান হোসেন।