কলারোয়ায় ঝিকরা জামে মসজিদের উদ্যোগে তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত!

0
38
BBCNEWS24
BBCNEWS24

কলারোয়ায় ঝিকরা জামে মসজিদের উদ্যোগে

তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত!

ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় ‘ইসলাম শান্তির ধর্ম’। এই ধর্মের নামে যারা অপব্যাখা দিয়ে মানুষকে বিভ্রান্তি করছে তারা হুশিয়ার হয়ে যান। তা, না, হলে ধর্মপ্রাণ মুসুল্লীরা একত্রে হয়ে আপনাদের দেশ থেকে বিতরীত করবে। আল্লার সৃষ্টির সেরা জীব মানুষ। মানুষকে বোকা বানিয়ে কোন অপশক্তি বাংলার মাটিতে জঙ্গীবাদের উত্তান ঘটাবে পারবে না। সে জন্য আলেম- ওলামারা ইসলাম প্রচার করছে কুরআনের এই মাহফিলে। ডিগ্রীধারী হাফেজরা অধিক সময় ওয়াজ করে কুরআনের প্রচার করে থাকে বয়ানে। এতে নারী-পুরুষ মিলে অনেক ধর্মপ্রাণ মানুষ ইসলাম সম্পর্ক সঠিক জানতে পারেন।

আল্লাহকে চিনতে হলে আগে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে জন্য এসো, তাহলে চেনা যাবে। মৃত্যুর পর সমস্ত পাপের কাজের হিসাব সহজ করে নেয়া যায়, তার জন্য আল্লাহর উপর বিশ্বাস অর্জন করে কুরআন শিক্ষা নিতে হবে। সন্তানরা যেন ধর্মের সঠিক ব্যবহার জানতে পারেন সেজন্য পিতা- মাতারা সন্তানদের ভোরে মসজিদের মক্তবে কুরআন শিক্ষার জন্য পাঠিয়ে দেয়া উচিত। তাহলে দেখবেন আপনার সন্তান কুরআন শিক্ষা নিয়ে আল্লাহর দেখানো পথে চলতে পারবে। ঝিকরা দক্ষিণপাড়া ইয়াং মুসলিম জেনারেশনের আয়োজনে তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথী’র বক্তৃতাকালে উপজেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আলহাজ্জ্ব শেখ আমজাদ হোসেন এসব কথা বলেন।

সোমবার পৌর সদরের ঝিকরা ৪নং ওয়ার্ড দক্ষিণপাড়া জামে মসজিদ ময়দানে বিকাল থেকে গভীর রাত পর্যন্ত চলা ৭তম বাষির্কী তাফসীরুল কুরআন মাহফিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পৌর কাউন্সিলর মেজবাহ উদ্দিন লিলু, বিশিষ্ট সমাজ সেবক আব্দুল গফুর, ডাক্তার আমানুল্লাহ আমান, মসজিদ কমিটির সহ সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক গোলাম রসুল ও সাবেক ছাত্রনেতা সম গোলাম সরোয়ার। তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে কুরআন ও হাদিস থেকে বয়ান করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ সুমিষ্ঠভাষী বক্তা হযরত মাওলানা মোহাম্মদ মাহফুজুর রহমান ঝিনাইদাহ।বিশেষ বক্তা হিসেবে তাফসীর পেশ করেন হযরত মাওলানা লুৎফর রহমান সাতক্ষীরা, এবং অত্র মসজিদের ইমাম ইউছুপ আলী। এছাড়া মাহফিলে উপস্থিত ছিলেন ধর্মপ্রান হাজার হাজার মুসুল্লীগন। তাফসীর মাহফিলে ইসলামী সংগীত পরিবেশন করেন প্রতিভা শিল্পী গোষ্ঠীর কুর আনের ছাত্ররা।

MAXZIONIT