ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও উপচে পরা ভীড়

0
71
ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও উপচে পরা ভীড়
ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও উপচে পরা ভীড়

ঈদের অগ্রিম টিকিট বিক্রির

শেষ দিনেও উপচে পরা ভীড়

আব্দুল বাসির ঢাকাঃ ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও উপচে পরা ভীর ঈদের অগ্রিম টিকিট সংগ্রহ করতে কমলাপুরে মানুষের ঢল নেমেছে। ঈদ-উল-আজহা উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রির শুরুর দিন থেকেই কমলাপুরে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এদিকে ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ । তার মানে আজই ঈদের আগাম টিকিট সংগ্রহ করতে হবে।

আজ বিক্রি হবে ২১ আগস্ট যাত্রার টিকিট। গতকাল সার্ভারে ত্রুটির কারণে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার কমলাপুর ও চট্টগ্রামে রেল স্টেশনে আগাম টিকিট বিক্রি শুরু হয়। গত ৮ আগস্ট থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। রেলওয়ে সূত্র মতে, এবার ২০ আগস্টের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। আর এজন্য গতকাল টিকিট প্রত্যাশী মানুষের চাপও ছিল বেশি। তবে বুথের সংখ্যা কম হওয়ায় তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে বুথের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন সাধারণ মানুষ।

ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। কমলাপুর টিকিট কাটার জন্য যে ২৬টি কাউন্টার খোলা হয়েছে, তার মধ্যে দুটি নারীদের জন্য সংরক্ষিত। রেল সূত্রে জানায়, এবারো মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ৩০ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।