ইস্টার্ন হাউজিং পর্ষদের সভা ১৪ সেপ্টেম্বর

0
222
ইস্টার্ন হাউজিং পর্ষদের সভা ১৪ সেপ্টেম্বর
ইস্টার্ন হাউজিং পর্ষদের সভা ১৪ সেপ্টেম্বর

ইস্টার্ন হাউজিং  পর্ষদের সভা  ১৪ সেপ্টেম্বর  

বিবিসিনিউজ২৪,ডেস্কঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত আবাসন খাতের প্রতিষ্ঠান ইস্টার্ন হাউজিং লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।সূত্র জানায়, ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরিচালনা করে লভ্যাংশ ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পর্কে সিদ্ধান্ত নিতে ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে ইস্টার্ন হাউজিং লিমিটেড।

কোম্পানিটি ২০১৬ সালের ৩০ জুন ১১ মাসে সমাপ্ত হিসাব বছরে ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। জুন ক্লোজিংয়ের বাধ্যবাধকতায় ২০১৬ সালে ১১ মাসে হিসাব বছর গণনা করে ইস্টার্ন হাউজিং। ৩০ জুন পর্যন্ত ১১ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ১৬ পয়সা।

সদ্যসমাপ্ত ২০১৭ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস আগের বছর একই সময়ের তুলনায় ৪০ শতাংশ কমেছে। এ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৫ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৯১ পয়সা। ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৫৬ টাকা ৩২ পয়সা।

তবে ২০১৭ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই, ২০১৬-মার্চ, ২০১৭) ইস্টার্ন হাউজিংয়ের ইপিএস বেড়েছে। এ সময়ে ২ টাকা ১৪ পয়সা ইপিএস দেখিয়েছে কোম্পানিটি। আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭৭ পয়সা।