আধুনিক পুলিশ বাহিনী তৈরী করতে কাজ করছে সরকার স্বরাষ্ট্রমন্ত্রী!

0
93
আধুনিক পুলিশ বাহিনী তৈরী করতে কাজ করছে সরকার স্বরাষ্ট্রমন্ত্রী! BBCNEWS24
আধুনিক পুলিশ বাহিনী তৈরী করতে কাজ করছে সরকার স্বরাষ্ট্রমন্ত্রী! BBCNEWS24

আধুনিক পুলিশ বাহিনী তৈরী করতে কাজ

করছে সরকার স্বরাষ্ট্রমন্ত্রী!

ফিরোজ জোয়ার্দ্দার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি:সাতক্ষীরার দেবহাটায় নবনির্মিত থানা ভবন উদ্বোধন পরবর্তী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেন, পুলিশ জনতা, জনতার বন্ধু পুলিশ।

গত ১০ বছর আগের পুলিশ আর আজকের পুলিশ বাহিনী এক নয়। বর্তমান পুলিশের দক্ষতাবৃদ্ধি করে আধুনিক পুলিশ গড়তে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ জঙ্গী, সন্ত্রাস দমন করে দেশের শান্তি রক্ষার মাধ্যমে বিশ্ববাসীর নিটক সুনাম অর্জন করেছে। দেশের মানুষের নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করতে পুলিশ বাহিনীকে উচ্চতর প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে পেশাদারিত্ব ও দেশ প্রেমে উদ্বুদ্ধ করা হচ্ছে। জতির জনক বঙ্গবন্ধুর হাতে গড়া পুলিশ বাহিনী দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। জনগনের সেবার মান দৌড়গোড়ায় পৌছে দিতে দেশের বিভিন্ন প্রান্তে পুলিশের জন্য নতুন ভবন নির্মান করা হচ্ছে।

তেমনি দেবহাটার মানুষের যানমালের নিরাপত্তায় জন্য নতুন থানা ভবন নির্মান ও সেটি পুলিশিং কার্যক্রম পরিচালনার শুভ উদ্বোধন করা হয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশ নদীমার্তৃক দেশ। ইতিহাসে নদীকে কেন্দ্র করে সভ্যতা গড়ে ওঠে। ঠিক ইছামতি নদীর পাড়ে তৎকালিন সময় সভ্যতাক্রম বিকাশ হয়। যার ফলে এখানে বহু আলোকিত গুনিমানুষের জন্ম হয় দেবহাটায়। তাই সেই সুনাম ধরে রাখতে হবে পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গড়তে উন্নয়নের অগ্রযাত্রার সঙ্গী হয়ে এক সাথে কাজ করুন।

এছাড়া দেশের শান্তি বিনষ্ট করতে ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে যাবেন। তাই তাদের রুখতে আমাদের হাতে হাত রেখে আগামী নির্বাচনে জাতির জনকের কন্যা জননেত্রীকে পুনরায় ক্ষমতায় আনতে নৌকা প্রতীকের জয় আনতে হবে। শনিবার বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল এমপি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে রওনা দিয়ে দেবহাটা মডেল হাইস্কুল মাঠে অবতরণ করেন। এরপর নবনির্মিত দেবহাটা থানা ভবন ও সাতক্ষীরা পুলিশ নারী ব্যারাক ও সাতক্ষীরা শহরকে সিসি টিভির নিয়ন্ত্রণ উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠান শেষে জেলা পুলিশের আয়োজনে দেবহাটা মডেল হাইস্কুল সম্মুখে স্থানীয় সুধীজনদের সাথে এক মতবিনিময় সভায় পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক আলহাজ্ব ডাঃ আফম রুহুল হক এমপি, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি, সংরক্ষিত সংসদ সদস্য মিসেস রিফাত আমিন- এমপি, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মেদ বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন।

সম্মানিত অতিথি ছিলেন সাতক্ষীরা- ৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার, সাতক্ষীরা- ১ আসনের সংসদ সদস্য এ্যাড মোস্তফা লুৎফুল্লাহ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা কেএমপি’র কমিশনার হুসাইন কবির, অতিরিক্ত ডিআইজি মাহবুব রহমান, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মুজিবর রহমান, সাবেক সংসদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আব্দুল গনি, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, তালা উপজেলা চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, আশাশুনি উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার আরিফুল হক, এএসপি মেরিনা আক্তার, দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ- আল-আসাদ, দেবহাটা থানার ওসি কাজী কামাল হোসেন, কালিগঞ্জ থানার ওসি সুবীর দত্ত, সদর থানার ওসি মারুফ হোসেন, শ্যামনগর থানার ওসি আব্দুল মান্নান, পাটকেলঘাটা থানার ওসি মোল্লা জাকির হোসেন, কলারোয়া থানার ওসি বিপ্লব কুমার, আশাশুনি থানার ওসি মোস্তাফিজুর রহমান রতন, দেবহাটা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, কালিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদ মেহেদী, দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনসহ বিভিন্ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সুধী সমাবেশ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সড়ক পথে কালিগঞ্জ উপজেলার নলতায় খাঁন বাহাদুর আহ্ছান উল্লা (রঃ) এর মাজার জিয়ারত এবং জেলা পরিষদের অডিটরিয়ামে স্বর্ণ কিশোরীদের সংবর্ধনা অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।অনুষ্ঠান শেষে নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনে দুপুরে মধ্যহ্নভোজ বিকালে দেবহাটা উপজেলার দেবীশহর ফুটবল মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজিত এক জনসভায় অংশগ্রহন করেন তিনি।