আগামীকাল খালেদার জামিন আদেশ!

0
100
আগামীকাল খালেদার জামিন আদেশ BBCNEWS24
আগামীকাল খালেদার জামিন আদেশ BBCNEWS24

খালেদার জামিন আদেশ

কাল

বিবিসিনিউজ২৪ ডেস্কঃ নথি আসা সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রশ্নে আদেশ আগামীকাল সোমবার দুপুর ২টায়। খালেদা জিয়ার জামিন হবে কিনা, সে বিষয়ে আদেশের জন্য রবিবার দিন ধার্য করা হয়েছিল। খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন আজ জামিন আবেদনের আদেশের জন্য দাঁড়ালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ নথি না আসায় পুনঃরায় সোমবার দিন ধার্য করেন।

বিষয়টি হাই কোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকার ১ নম্বরে আদেশের জন্য রাখা হয়েছে।সূত্র জানায়, ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালত থেকে এসব নথি পাঠানো হবে হাই কোর্টে। ওই আদালতের পেশকার মোকাররম হোসেন বিশেষ পাহারায় খালেদা জিয়ার মামলার নথি নিয়ে আসবেন।

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড এবং তার বড় ছেলে তারেক রহমানসহ আরও পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় রাজধানীর পুরাতন কেন্দ্রীয় কারাগারে। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

এরপর বিচারিক আদালতের রায়ের সত্যায়িত অনুলিপি হাতে পাওয়ার পর আপিল করেন তার আইনজীবীরা। আপিলটি শুনানির জন্য গ্রহণ করে ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের নথি ১৫ কার্যদিবসের মধ্যে উচ্চ আদালতে পাঠানোর নির্দেশ দেয় হাই কোর্ট। এরপর ২৫ ফেব্রুয়ারি খালেদার জামিন আবেদনের শুনানিও শেষ হয়। তবে ওইদিন জামিনের বিষয়ে কোনো আদেশ না দিয়ে হাই কোর্ট জানায়, বিচারিক আদালতের নথি আসার পর এ বিষয়ে আদেশ দেওয়া হবে।

MAXZIONIT